বাংলাদেশের গেম কমিউনিটি দিনে দিনে বেরেই চলেছ। তার সাথে বাড়ছে নতুন নতুন বাংলাদেশি গেমস। ২০১৬ সালে অগনিত মুঠোফোনের জন্য নিয়ে এসেছে নতুন এন্ড্রয়েড গেম। বাংলাদেশ ইতিমধ্যেই বিশ্বমানের কম্পিউটার গেম বানানো শুরু করেছে। কিন্তু তাই বলে মুঠোফোনের জন্য এখনই বিশ্বমানের গেম তৈরী হচ্ছে না, তা নয়। ঠিক তেমন ই একটি বিশ্বমানের গেম এনেছে GHOST Interactive যা একটি বাংলাদেশি গেম ডেভেলপমেন্ট স্টুডিও। এই গেমটির নাম হল Planet RED

screenshot-26
গেমের একটি দৃশ্য

প্ল্যানেট রেড এমনি একটি গেম যা বাংলাদেশ এর গেম  তৈরীর ক্ষমটার পরিচয় দেয়। বাংলাদেশের মুঠোফোনের মান বিবেচনা করে  তৈরী প্ল্যানেট রেড।

৩০৫৫ সালের প্রেক্ষাপটে তৈরী একটি সাই-ফাই টপ-ডাউন শুটার গেম Planet RED যেখানে আমরা একজন স্পেস কমান্ডো মেরিন হিসাবে খেলতে পারি। পৃথিবী বসবাসের অনুপযোগী হয়ে যাওয়ার কারনে নতুন গ্রহের অনুসন্ধানে নেমে পরে মানবজাতি। একটি গ্রহের দেখাও মেলে, যা হল Planet RED (প্ল্যানেট রেড/লাল গ্রহ) কিন্তু মানবতার আশা ফিরে আসতে আসতে যেন আরও বাধা দেখা দেয়। গ্রহে আগে থেকেই প্রান এর বিস্তার রয়েছে। মানব সেনাবাহিনীর বহর তাদের ৩ কম্যান্ডো মেরিনকে পাঠিয়ে দেয় যেন বাকিদের আগমন আগে ল্যান্ডিংসাইট নিরাপদ করতে পারে। কিন্তু একের পর এক বিপদ দেখা দেয়, আর এখান থেকে ই গেম এর শুরু।

ট্রেইলার – Youtube

ডাউনলোড লিঙ্ক – Google Play

 

comments

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Time limit is exhausted. Please reload the CAPTCHA.