আমার ভাষা বাংলা ভাষা, বাংলা আমার মাতৃভাষা। ভালোই লাগে যখন দেখি ইংরেজি ভাষার পাশাপাশি আমাদের বাংলা ভাষাতেও ওয়েবসাইট, ব্লগ, ফোরাম ইত্যাদি। কিন্তু বাংলাতে ই-মেইল ও বাংলাতে চ্যাটিং করার ভালো কোন ওয়েবসাইট আমাদের নাই। তাই অনেক দিন থেকেই আমার ইচ্ছা, বাংলাতে ই-মেইল ও চ্যাটিং করার একটা সহজ সাইট বানানো যেখানে একই সাথে পপুলার সকল অপশন থাকবে। এবং এই চিন্তাধারা থেকেই বাংলা.IM এর সৃষ্টি।

Bangla.IM এমন এক ওয়েব সাইট যেখানে আপনি নিজের নামে একটা সুন্দর ও ছোট ই-মেইল একাউন্ট পাবেন। এবং এই ই-মেইল একাউন্ট ব্যবহার করে আপনারা একই সাথে বাংলা ই-মেইল পাঠাতে ও গ্রহন করতে পারবেন। পাশাপাশি আপনারা একে অন্যের সাথে বাংলাতে চ্যাটিং করতে পারবেন। বাংলা.IM এ কোন বন্ধু হবার জন্য প্রস্তাব পাঠতে হয় না। এখানে সবাই সবার বন্ধু। কারণ আমারা বাঙালি আমাদের ভাষা এক এবং আমরা সবাই সবার বন্ধু।

বাংলা ই-মেইল ও চ্যাটিং এর পাশাপাশি আপনারা বন্ধুদের সাথে গেইম ও খেলতে পারবেন। এবং সবচেয়ে বড় বিষয় হলো আপনি আপনার বন্ধুর সাথে অনেক সহজেই ভিডিও চ্যাট করতে পারবেন।

নতুন আরেকটি ফিচার যুক্ত করা হয়েছে, “আমার কথা” – ছোট সামাজিক নেটওয়ার্ক। এখানে আপনারা আপনাদের মনের কথা একে অন্যের সাথে শেয়ার করতে পারবেন এবং অন্যের কথার মতামত দিতে পারবেন । এতে আপনারা একে অন্যের মধ্যের বন্ধুত্ব আরো বাড়াতে পারবেন।

সর্বশেষে এক নজরে দেখে নেই বাংলা.IM এ আমারা কি কি ফিচার উপভোগ করতে পারবো ..

  • বাংলা ই-মেইল
  • বাংলা টেক্সট চ্যাট
  • ভিডিও চ্যাট
  • গেইম
  • ছোট সামাজিক নেটওয়ার্ক

আশা করি আপনারা বাংলা.IM নিয়মিত ব্যবহার করবেন এবং আমাদের বাংলা ভাষাকে আরো প্রতিষ্ঠিত করবেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here