সম্প্রতি তৃতীয় প্রজন্মের অ্যাপল টিভিকে বিদায় জানিয়েছে প্রযুক্তি জায়ান্ট অ্যাপল। এবার চতুর্থ প্রজন্মের মডেলে নজর দিতে যাচ্ছে প্রতিষ্ঠানটি। অ্যাপলবিষয়ক সাইট ৯টু৫ম্যাক ডটকম-এর বরাতে এ খবর জানিয়েছে আইএএনএস।

কর্মী আর শিক্ষামূলক অংশীদারদের পাঠানো এম মেইলে অ্যাপল জানিয়েছে, তারা তৃতীয় প্রজন্মের অ্যাপল টিভি তৈরি বন্ধ করে দিচ্ছে।
ওই প্রতিবেদনে বলা হয়, ২০১২ সালে তৃতীয় প্রজন্মের মডেল আনা হয় আর এক বছর পর এটি কিছুটা আপডেট করা হয়। এরপর থেকে অ্যাপল তাদের টিভিওএস চালিত চতুর্থ প্রজন্মের অ্যাপল টিভির দিকে নজর দিয়েছে।
অন্যদিকে, এখন পর্যন্ত আসা অর্ডারগুলোর সরবরাহ সম্পন্ন করা হবে বলে জানিয়েছে অ্যাপল। বর্তমানে প্রতিষ্ঠানটি তৃতীয় প্রজন্মের অ্যাপল টিভির পুনরায় সাজানো মডেল ৫৯ ডলারের বিনিময়ে বিক্রি করছে।
তৃতীয় প্রজন্মের অ্যাপল টিভিতে আর কোনো সফটওয়্যার আপডেট আনা হবে কিনা, তা এখনো স্পষ্ট নয়। অ্যাপলের ওয়েবসাইটের সূত্রমতে, কেনার ৯০ দিনের মাথায় প্রতিটি অ্যাপল টিভির জন্য গ্রাহকদের টেলিফোনে সৌজন্যমূলক কারিগরি সেবা দেয়া হয়।
চলতি বছর জুনে অ্যাপল টিভিতে যুক্ত করা হয়েছে অ্যাপলের ভয়েস অ্যাসিস্ট্যান্ট সিরি। যার মাধ্যমে সার্চ অপশনকে আরো সমৃদ্ধ করা হয়েছে, এখন সিরির মাধ্যমে সহজেই সার্চ করে কনটেন্ট বের করা যাবে। আর সিরিতে আনা ইউনিভার্সাল সার্চ অপশনের ফলে এখন টিভিওএসের এই সংস্করণ থেকে ইউটিউব সার্চ করার সুবিধাও যোগ হচ্ছে। অ্যাপল টিভিতে যুক্ত করা হয়েছে ডার্ক মোড ফিচার, সিনেমা দেখার সময় চাইলে ব্যবহারকারী লাইট অপশন থেকে সরাসরি ডার্ক অপশনে গিয়ে থিয়েটারের অনুভূতি নিতে পারবেন।

comments

কোন কমেন্ট নেই

LEAVE A REPLY

Time limit is exhausted. Please reload the CAPTCHA.