আপনাকে অনেকে খুজছে, কিন্তু খুজে পাচ্ছে না। আপনাকে মাঝে মাঝে অনলাইনে দেখা যায়, কিন্তু সময় মতো পাওয়া যায় না। আপনাকে অনেকে খুজে পেয়েছে- কিন্তু বিশ্বাস করতে পারছে না। আপনাকে খুজে পেয়েছে এবং বিশ্বাসও করেছে কিন্তু আপনি যে এই কাজটি করতে পারেন সেটা তারা জানতো না। আপনাকে এই কাজটি দিয়ে নিশ্চিত হতে পারছে না। – অধিকাংশ ফ্রিল্যান্সারদের তার কাছের মানুষটিও চিনতে পারে না এবং অনেক কাজ হাত ছাড়া হয় উপরের কারনগুলো থেকে।

communication-2

যারা ব্লগার ও ফ্রিল্যান্সিং এ ক্যারিয়ার গড়তে চান তাদের ক্ষেত্রে যোগাযোগ পদ্ধতিটি একটু ভাল, তবে আরও ভাল কিছু করতে হবে, বিশ্বাস যোগ্যতা অর্জন করা একেবারে সহজ কাজ নয়। এই কাজটি অবশ্যই করতে হবে। মুখামুখি পরিচিত না হলে অনেকে পরিচয়টাকে গুরুত্বপূর্ণ মনে করে না। আর তাই ফ্রিল্যান্সারে ক্যারিয়ার অর্জনের প্রথম ধাপ হিসেবে নিজের যোগাযোগ পদ্ধতিটিকে অনেক বেশি সহজ, শক্তিশালী করতে হবে, সুসম্পর্কও আপনাকে টাকা এনে দিতে পারে। বেশ কিছু ছোট টিপস আরো ভাল যোগাযোগ মাধ্যম সৃষ্টি করতে পারেন।

  • ১. ক্লায়েন্টদের ইয়াহু ম্যাসেঞ্জার, স্কাইপ বা ফেসবুকে যুক্ত থাকার চেষ্টা করুন।
  • ২. আপনার পোর্টফলিওতে আপনার সার্ভিস ও সব চেয়ে ভাল মানের কজের লিংক ও বিবরণ দিয়ে রাখুন।
  • ৩. অনলাইন যোগাযোগের ঠিকানার সাথে অফলাইন ঠিকানাও দিন।
  • ৪. নিজের ব্লগের মতামতগুলোর জবাব দেওয়ার চেষ্টা করুন।
  • ৫. আপনার প্রতি অনুরাগি আপনার পাঠকদের সাথে যোগাযোগের পদ্ধতিটি সহজ করুন।
  • ৬. চ্যাটিং এ সময় দিন এবং জবাব দিন।
  • ৭. প্রতিটি মেইলের জবাব দিন।
  • ৮. যোগাযোগ মাধ্যমে অনেক বেশি চাপ পড়লে বাছাই করে এবং গুরুত্বানুসারে যোগাযোগ রক্ষা করে চলুন।
  • ৯. একটি কাজ শেষ হলে তার আপডেট সামাজিক নেটওয়ার্কে জানিয়ে দিন।
  • ১০. অফরাইন যোগাযোগ মাধ্যমটিকে গুরুত্ব দিন এবং কাজটি আপনার কাছের লোকদের দেখান।
  • ১১. বিভিন্ন সামাজিক ও অনলাইন কমিউনিটির অনুষ্ঠানে অংশ গ্রহণ করুন।

আশা করা যায় এটা আপনার সার্ভিসকে আরো একধাপ এগিয়ে নিবে। আপনার সার্ভিসটি এখন অনেকের দরকার না, তবে একসময় দরকার হতেও পারে-তখন আপনাকেই খুজবে।

এখন একটি বায়িং হাউজের ওয়েবসাইট নিয়ে কাজ করছি। এ সপ্তাহেই রিলিজ দেওয়ার ইচ্ছা আছে। আপনাদের পরিচিত কারো ওয়েব ডিজাইন, ডোমেইন রেজিষ্ট্রেশন বা ওয়েব হোষ্টিং দরকার হলে আমার সাথে যোগাযোগ করতে পারেন।

comments

15 কমেন্টস

  1. ফ্রিল্যান্সার দের জন্য লেখা আপনার প্রতিটি পোষ্ট একজন নতুন ফ্রিল্যান্সার দের ফ্রিল্যান্সিং করার ক্ষেত্রে অনেক সহায়তা করবে। ধন্যবাদ টিউটো ভাই গুরুত্ব পূর্ন বিষয় গুলো নিয়ে আলোচনা করার জন্য।

  2. ইন্টারনেটে আয় করার মত অনেক পদ্ধতির নাম আমরা শুনেছি। কিন্তু কোনটির আয় করার পদ্ধতি কিরকম তার বিস্তারিত আমরা অনেকেই এখনো ভালভাবে জানিনা। তবে এটা সত্য যে আমরা যদি অনলাইন থেকে আয়ের ব্যাপারে একটু সতর্ক হই এবং ভালভাবে জ্ঞান লাভ করি তবে আমরা প্রত্যেকেই বিপুল পরিমান বৈদেশিক মুদ্রা অর্জন করতে পারি। যাহা আমাদের ব্যক্তি এবং রাষ্ট্র দুটি ক্ষেত্রেই ভূমিকা রাখতে পারে। বিভিন্ন প্রকার কাজের মধ্যে ইন্টারনেট থেকে আয়ের সবচেয়ে সহজ কাজটির নাম হল PTC (paid to click)। কাজটি অত্যন্ত সহজ হলেও এটি করতে আপনাকে জানতে হবে সঠিক পদ্ধতি। কেননা সঠিক পদ্ধতি না জানলে আপনি অর্থ উপার্জন করতে পারবেন না। পাশাপাশি এই কাজের জন্য যেসকল কোম্পানি আছে তার মধ্যে শতকরা ৯০ টিই হচ্ছে প্রতারনামূলক। অর্থাৎ যারা কিনা কাজ করিয়ে নেয় ঠিকই কিন্তু কোন টাকা পরিশোধ করে না। তাই কয়েকটি সচ্ছ সাইট সম্পর্কে বিস্তারিতভাবে আপানাদের সামনে ক্রমান্বয়ে তুলে ধরব।

    PTC তে কাজ করার পূর্বে আপনাকে একটি আন্তর্জাতিক একাউন্ট খুলতে হবে টাকা তোলার জন্য আর এই একই একাউন্ট আপনি সবক্ষেত্রে ব্যবহার করতে পারবেন। এটি হতে পারে Paypal/alertpay। তবে জেনে রাখা দরকার যে Paypal বাংলাদেশে এখনো সাপোর্ট করে না। তাই আপনাকে Alertpay তে একটি একাউন্ট খুলতে হবে। Alertpay তে চেকের মাধ্যমে টাকা তোলার সিস্টেম রয়েছে। তাই এখানে টাকা তুলতে কোন ঝামেলা হয় না বললেই চলে। এবারে আসুন কিভাবে আপনি একাউন্ট খুলবেন।

    Alertpay তে একাউন্ট তৈরির প্রক্রিয়া:

    ১. alertpay তে account খুলতে নিচের লিঙ্কটিতে ক্লিক করুন।
    : Click This Link
    ২. এখন Personal account লেখাটির ছবির উপর বা Account Free লেখাটির উপরে ক্লিক করুন।

    ৩. Personal Pro account এর Sign Up Now বাটনে ক্লিক করুন।

    ৪. দুটির মধ্য থেকে Personal Pro তে ক্লিক করে Next বাটন ক্লিক করুন।

    ৫. উপরের মত যে ফরমটি আসল তা যথাযথভাবে পূরন করে Next ক্লিক করুন।

    ৬. যে ইমেইল এবং পাসওয়ার্ড দ্বারা আপনি লগইন করবেন সেই তথ্যগুলো যথাযথভাবে দিন এবং register বাটনে ক্লিক করুন। লক্ষ্য রাখবেন নিচের দুটি প্রশ্নের উওর যেন এক না হয়।

    ৭. ইমেইলে একটি ভেরিফিকেশন লিঙ্ক চলে গেছে জানিয়ে একটি ম্যাসেজ আসছে। এবার আপনার দেয়া ইমেইলের ইনবক্স চেক করে নির্দিষ্ট লিঙ্কে ক্লিক করুন।

    ৮. এখানে আপনার দেয়া পাসওয়ার্ড দিয়ে লগইন করুন এবং নির্দিষ্ট পেইজে প্রবেশ করুন। যদি প্রবেশ করতে পারেন তবে ধরে নিবেন আপনার Account তৈরি হয়েছে।

    বি.দ্র: যেহেতু এই একাউন্টের সাথে টাকা পয়সার একটা ব্যাপার জড়িত তাই এর সকল তথ্য নিরাপদ স্থানে সংরক্ষন করুন।

    আজকের আলোচনার বিষয়: Bux.to
    সাইটটি অত্যন্ত নির্ভরযোগ্য একটি সাইট। কেননা এ সাইট থেকে টাকা উপার্জন করেছে এরকম আনেক বাংলাদেশী সদস্য খুজেঁ পাওয়া গেছে তাদের ফোরামে। আমি নিজেও এই সাইটের একজন নিয়মিত সদস্য। তবে এখানে একটি সমস্যা হচ্ছে ৫০ ডলার না হওয়া পর্যন্ত আপনি টাকা তুলতে পারবেন না। তারপরেও বলব এটির সুযোগ সুবিধা অন্যান্য সাইটের তুলনায় অনেক বেশি। আরেকটি সমস্যা হচ্ছে এদের টাকা তুলতে দু এক মাস সময় লাগে। এতে মন খারাপ করার কিছু নেই বিদেশ থেকে টাকা তুলতে গেলে বিভিন্ন রকম প্রসেসিং এর ব্যাপার থাকেতেই পারে। তবে এটি সত্য যে, টাকা পাওয়া যাবে। অন্যান্য সাইটগুলো থেকে এখানে এ্যাডের পরিমান বেশি থাকে। এখানে প্রতিদিন আপনি ২৫-৩০ টি এ্যাড দেখার সুযোগ পাবেন। যার একেকটি এ্যাডের জন্য আপনি পাবেন ১ সেন্ট অর্থাৎ প্রতিদিন অর্জন করবেন ২৫-৩০ সেন্ট। যার জন্য আপনাকে সময় দিতে হবে সর্বোচ্চ ১৫-২০ মিনিট। কেননা একেকটি এ্যাড আপনি দেখবেন মাত্র ৩০ সেকেন্ড। সময়তো কতভাবেই নষ্ট হচ্ছে একবার না হয় একটা রিক্স নিয়েই দেখলেন।

    সতর্কতা:
    এই সাইটে কাজ করতে গেলে প্রতিটি এ্যাডের সাথে ৩০ সেকেন্ড এর একটি ঘড়ি দেখতে পাবেন। ৩০ সেকেন্ড শেষ হয়ে Done লেখাটি উঠে একটি টিক চিহ্ন আসলেই বুঝবেন আপনার কাজ শেষ। তবে মনে রাখা দরকার যে একটির বেশি এ্যাড আপনি একসাথে ওপেন করবেন না এবং প্রত্যেকটি এ্যাডের উপর রাইট ক্লিক করে New Tab দ্বারা খুলবেন। প্রতিদিন মাত্র একবার এই এ্যাড দেখার সুযোগ পাবেন। লগ ইন করে সাইটে প্রবেশ কোন অপরাধ না হলেও বেশি উপার্জন এর আশায় যেকোন ট্রিক্স সাইটটির শক্তিশালী সফটওয়্যার ধরে ফেলতে সক্ষম হবে। কেননা আপনি ২৪ ঘন্টার মধ্যে প্রথমবার এ সাইটে ঢোকার সাথে সাথে আপনার আইপি এড্রেস এবং কম্পিউটারকে চিনে রাখতে সক্ষম হয় bux.to এর সফটওয়্যার। অবশ্যই এক আইপি এবং একটি কম্পিউটারে ১ টির বেশি একাউন্ট করতে পারবেন না। তাদের নির্দেশনার বাইরে কিছু করলে আপনার লগ ইন এড্রেসটি বাতিল করে দেবে।

    অনেকেই হয়তো ভাবছেন প্রতিদিন উপার্জন করব মাত্র ৩০-৩৫ সেন্ট কিন্তু আসল ব্যাপার হচ্ছে অন্য জায়গায়। আপনি রেজিষ্ট্রেশন করার সাথে সাথে পাবেন একটি রেফারেল আইডি। এই আইডি দ্বারা আপনি আরও অনেক লোককে এই সাইটে রেফার করতে পারবেন। তাদের প্রত্যেকের আয়ের সমান পরিমান অর্থ জমা হবে আপনার একাউন্টে। তারা কাজ করবে আর সমান পরিমান অর্থ পাবেন আপনি। এত দারুন সব সুবিধা কে না গ্রহন করে।

    ধরুন, আপনার একটি একাউন্ট আছে সেখানে আপনি রোজ উপার্জন করেন বেশি না মাত্র ১০ সেন্ট আর আপনার রেফারেল করেছেন ২০ জন। এখন তারা যদি তাদের অর্থের আশায় মাত্র ১০ টি করে এ্যাড দেখে যার প্রতিটি এ্যাডের মূল্য ১ সেন্ট তাহলে আপনি পাবেন মোট ১০+(২০*১০)=২.১ ডলার প্রতিদিন। অর্থাৎ বাংলাদেশের হিসেবে ১৪৭ টাকা তাও আবার মাত্র ২০ মিনিট সময় ব্যয় করে। এবার সিদ্ধান্ত নিন করবেন কি করবেন না।

    http://Bux.to তে একাউন্ট খোলার প্রক্রিয়া:

    ১. উপরের লিঙ্কে ক্লিক করে সাইটটিতে প্রবেশ করুন এবং উপরে ডান কোনায় register লেখা বাটনটিতে ক্লিক করুন।

    ২. এখন আপনার সামনে যে ফরমটি আসল সেটি যথাযথভাবে পূরন করুন।

    মনে রাখবেন: Alertpay লেখা ঘরে Alertpay তে ব্যবহৃত ইমেইল এড্রেস, referrer ঘরেত nishatbogra লিখুন (রেফারটি কপি করে পেষ্ট করে দিলেও হবে) এবং I agree লেখা চেক বক্সটি ক্লিক করুন।

    এরপর register বাটনে ক্লিক করলেই আশা করি আপনার একাউন্ট খুলে যাবে।

    কিভাবে কাজ করবেন:

    ১. লগ ইন বাটনে ক্লিক করে তৈরিকৃত একাউন্টটি দ্বারা লগইন করুন।

    ২. ইউজার নেইম, পাসওয়ার্ড এবং নির্দিষ্ট ক্যাপচা ঘরটি পূরন করে লগইন করুন।

    ৩. লগইন হয়ে গেলে যে পেইজটি আসবে সেখান থেকে Surf ads বাটনে ক্লিক করুন।

    ৪. এই পেইজে যে লিঙ্কগুলো দেখতে পাচ্ছেন মূলত সেগুলোই হচ্ছে এ্যাড। এর প্রত্যেকটি এ্যাডের উপর গেলে আপনার আইকনটি হাতের আকৃতি হবে এখানে রাইট ক্লিক করে New Tab খুলুন। দেখবেন কিছু সময় পরে এ্যাডের পেইজে ৩০ সেকেন্ডের একটি ঘড়ি চলছে। ৩০ সেকেন্ড পরে ঘড়িটি বন্ধ হয়ে Done এবং পাশে একটি টিক চিহ্ন উঠবে। এখন আপনি পেইজটি Close করে একইভাবে এই পেইজের সকল এ্যাড দেখুন।

    ৫. সকল এ্যাড দেখা শেষে আপনার মোট এমাউন্ট অর্থাৎ কত সেন্ট বা ডলার হল সেটি দেখে নিন My Stats লিঙ্কটিতে ক্লিক করে।

    ৬. সবশেষে logout করে বেরিয়ে আসুন।

  3. All of our assess effects reveal that, nonetheless, that isn’t genuinely practical in Ogre earbuds. The investigate shows that smoking really activates specified components in the immune get, which performs against the lungs and attacks the tissue, it was reported in the March 2009 situation on the “Journal of Clinical Investigation. It does not envy, it doesn’t boast, it’s not at all proud. Having said that, a lot of personnel may possibly not have a P45 from their previous employer once they begin functioning within a new work and typically from the previous they and the new employer have never finished a P46 either. The broad, flat district is populated by Latino families, artsy hipsters, and also a rising number of whitecollar staff.
    hermes handbags online sale

  4. I love your blog.. very nice colors & theme. Did you make this website yourself or did you hire someone to do it for you? Plz respond as I’m looking to design my own blog and would like to know where u got this from. kudos

  5. “ফ্রিল্যান্সার ও ব্লগার” দের অনলাইন যোগাযোগ পদ্ধতি যেমন হওয়া উচিৎ : বিজ্ঞান ☼ প্রযুক্তি
    gucci bag

  6. revenue. affordable oakley sun glasses outlet By using service of thea very long time outdatedsecurity next to the wages low-priced oakley sunglasses using the bank. During this implementing, put and a good way to obtain an engaged checking account in many well-known financial institution from the funds will likely be credit worthiness towards the a person should you are18 , manage nationality on the area that they may be particular can offer together with the unforeseen fiscal stomach crunches and also rate involving pending dues. I’m positive that’s what’s right to accomplish regarding farmers, although I’m undecided it’s the right thing to accomplish for the natural environment. The actual Clean Water Repair Act connected with 3 years ago could increase the particular expert with the EPA as well as Corp of Military Entrepreneurs above navigable ocean and bring also power over soil ocean. This provides you with it the power to activities that will create contaminants via run off, toxins through rubbish dumps along with sewage lagoons escape through inorganic sprays, as well as substance manure. And also the pesticide remedies on the market today usually are involving 12 along with 75 periods more potent than those sold in 1975. Roughly 85-90% with bug sprays used by agriculture under no circumstances arrive at focus on microorganisms, but spread through the surroundings, dirt, in addition to mineral water. 1 / 3rd from the water bores Louis Vuitton Store examined inside California’s San Joaquin Vly around 1988 enclosed the pesticide DBCP on stages 10 times greater than the highest Louis Vuitton Store granted pertaining to harmless having water-more than just a several years immediately after this is employ ended up being restricted. r Ninety-five percentage Louis Vuitton Store coming from all water on earth will be soil drinking water. The regular time period groundwater remains within an aquifer is definitely One,400 ages, versus 04 times to get riv drinking water. This implies correct a lasting task web browser reduction is a better Louis Vuitton Store resolution, Quotations claim that practically Just one.Five zillion individuals deficiency risk-free mineral water Obviously, the difficulties related to water quality provide the abilities to be able to break up living over a planet-wide time frame. r World-wide environmental fall Louis Vuitton Store may be possible. We cannot discovered quicker in lieu of for you to delayedignore groundwater air pollution in spite of the economical consequences in order to agriculture. Like a character I do think a new Louis Vuitton Store usable resolution need to be .

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Time limit is exhausted. Please reload the CAPTCHA.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.