ফেসবুকের নিত্যনতুন আপডেটের কথা লিখা শেষ করা যাবে না। প্রতিমাসের প্রায়ই কিছু কিছু আপডেট হয়েই চলছে। কিছুদিন আগেও ফেসবুক পেজে চালু হল “সিডিউল স্ট্যাটাস” শেয়ার সার্ভিস! আপডেট নিয়ে লিখছিলাম। এবার ফেসবুক তাদের ইউজারদের গ্রুপে চালু করল পোস্ট পিন করার সুবিধা। সার্ভিসটির নাম “Pin Post”!

Pin Post কি?

Pin Post হল এমন একটু সার্ভিস যার মাধ্যমে আপনি কখনও গ্রুপের যেকোন পোস্টকে পিন করে সব পোস্টের উপরে দেখায় রাখতে পারবেন সব সময়ের জন্য। এতে করে গ্রুপে কেউ নতুন পোস্ট করলেও তার করা নতুন পোস্টটি পিন করা পোস্টের নিচেই দেখাবে করবে।

পিন করার সিস্টেমটা এতদিন ফেসবুক পেজে চালু থাকলেও সেবাটি এবার ফেসবুক গ্রুপগুলোতেও পাওয়া যাচ্ছে। ভাবেছেন কিভাবে? আপনি ফেসবুকে পেজে কোন স্ট্যাটাস / পোস্ট পিন করে থাকলে বেপারটি আপনাকে বলে দিতে হবে না। আর যদি না করে থাকেন তাদেরকে নিচের স্টেপগুলো অনুসরন করতে হবে…

আপনি এডমিন এমন যেকোনো গ্রুপে যান, যে কারো পোস্টের ডান দিকের উপরে যেখানে Delete, Hide, Repost as Spam আসব ইনফো থাকে। সেখানেই দেখতে পারবেন Pin Post অপশন। শুধু যে পোস্টটি পিন করবেন সেটা সিলেক্ট করে Pin Post ক্লিক করুন নিচের ছবির মত…

পিন করার ফলে সেই পোস্ট বা স্ট্যাটাসের চারদিক দিয়েই বর্ডার আসবে অন্যান্য পোস্ট বা স্ট্যাটাস গুলোর থেকে আলাদাভাবে দেখানোর জন্য। মনে রাখবেন, আপনি চাইলে একসাথে একাধিক পোস্ট / স্ট্যাটাস পিন করতে পারবেন। তবে আগে পিন করলে আগে দেখাবে এই শর্তে পিনকৃত পোস্ট / স্ট্যাটাস গুলো দেখাবে।

নোটঃ শুধু মাত্র গ্রুপ এডমিন যেকোনো পোস্ট / স্ট্যাটাস পিন করতে পারবেন। এবং সেটি আনপিনও করতে পারবেন যেকোনো সময়ই।

ফেসবুকের নতুন এই সেবাটি কেমন লাগলো জানাতে ভুলবেন না।

সবাই ভাল থাকুন, সুস্থ থাকুন! 🙂

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here