ফেসবুক হচ্ছে বর্তমান বিশ্বের একটি জনপ্রিয় সামাজিক যোগাযোগের মাধ্যম। ফেসবুকের মাধ্যমে আমরা একে অন্যের সঙ্গে খুব সহজেই যোগাযোগ করতে পারি।

একজন অন্যজনের সঙ্গে ফেসবুকে যুক্ত হতে চাইলেই দুজনের মধ্যে যে কোনো এজনকে ফ্রেন্ড রিকোয়েস্ট পাঠাতে হয়। যাকে রিকুয়েস্ট পাঠানো হচ্ছে সে রিকোয়েস্ট গ্রহণ করলেই দুইজনে বন্ধু হয়ে যাবেন।

এই ধরুন আপনি কোনো পার্টিতে গেছেন। সেখানে কারো সঙ্গে আপনার পরিচয় হয়েছে। আপনারা অনেক গল্প করলেন, অনেক বিষয়ে কথা বললেন। এরপর পার্টি শেষে আপনি বাসায় ফিরলেন। ঘুমাতে যাওয়ার আগে আপনি প্রতিদিনের মতই ফেসবুকে ঢু মারলেন। সে সময় আপনার হঠাৎ মনে হলো আজ পার্টিতে নতুন কারো সঙ্গে আপনার পরিচয় হয়েছিল। তাকে ফেসবুকে একটু নক করলে কেমন হয়? এই ভেবে আপনি তাকে ফ্রেন্ড রিকুয়েস্ট পাঠালেন। কিন্তু কয়েকদিন পার হয়ে গেলেও সে আপনার ফ্রেন্ড রিকুয়েস্ট গ্রহণ করলেন না।

বিষয়টা আপনার কাছে হয়তো ভালো লাগছে না। আপনি ভাবছেন তিনি হয়তো আপনার ফ্রেন্ড রিকোয়েস্ট দেখেন নি বা তিনি সব সময় ফেসবুকে থাকেন না অথবা তিনি ইচ্ছা করেই আপনার ফ্রেন্ড রিকোয়েস্ট গ্রহণ করছেন না। আপনি এসব ভেবে হয়তো কোনো কিছুই বের করতে পারছেন না। আসলে ঘটনা কি ঘটেছে সে বিষয়ে আপনি বুঝতে পারছেন না।

তবে একটা মাত্র কৌশল থেকে আপনি খুব সহজেই বুঝতে পারবেন যে ইচ্ছা বা অনিচ্ছাকৃতভাবে আপনাকে এড়িয়ে চলা হচ্ছে কিনা। এজন্য আপনাকে ফেসবুকের ফ্রেন্ড রিকোয়েস্ট ট্যাব থেকে সী অল অপশনে যেতে হবে। এখানে আপনার পাঠানো রিকোয়েস্ট এবং সাজেস্টেড ফেন্ড লিস্ট থাকে।

একেবারে উপরে ফ্রেন্ড রিকোয়েস্ট অপশনে হাইপার লিংকে ভিউ সেন্ট রিকোয়েস্টে ক্লিক করুন। সেখানেই দেখতে পাবেন আপনি কাকে ফ্রেন্ড রিকোয়েস্ট পাঠানোর পরও সে আপনার রিকোয়েস্ট গ্রহণ করেননি। বুঝতে পারবেন ফেসবুকে কে আপনাকে পাত্তা দিচ্ছে না।

 

 

comments

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Time limit is exhausted. Please reload the CAPTCHA.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.