গত ২০ই এপ্রিল ফেইসবুক হেডকোয়ার্টারে অনুষ্ঠিত টাউনহল মিটিং এ উপস্থিত ছিলেন যুক্তরাস্ট্রের প্রেসিডেন্ট বারাক ওবামা। ফেইসবুকের প্রধান নির্বাহী মার্ক জুকারবার্গও এই মিটিং এ অংশগ্রহন করেন এবং ফেইসবুক ব্যবহারকারীদের পক্ষ থেকে প্রেসিডেন্ট ওবামাকে বিভিন্ন প্রশ্ন করেন।

অনুষ্ঠানের শুরুতেই ফেইসবুকের প্রধান অপারেশন অফিসার Sheryl Sandberg সবাইকে শুভেচ্ছা জানান টাউনহল মিটিং এ অংশগ্রহন করার জন্য। আর এর পরই হলে প্রবেশ করে ফেইসবুকের প্রধান নির্বাহী মার্ক জুকারবার্গ। প্রবেশ করার পরই তিনি স্বাগতম বা শুভেচ্ছামূলক কিছু না বলে ফেইসবুকের গুনকীর্তন করা শুরু করেন 😛 জুকারবার্গকে বিভিন্ন অনুষ্ঠানে সাধারনত ফেইসবুক হুডি বা টি-শার্টই বেশি পরতে দেখা যায়। তবে এখানে তিনি পরেছিলেন স্যুট কোট এবং টাই! আর ওবামা তার পোশাক-পরিচ্ছদ নিয়ে খানিকটা সমালোচনা করতেও ছাড়েননি।

হোয়াইট হাউসের ফেইসবুক পেইজে টাউন হল মিটিং এর লাইভ স্ট্রিমিং

ফেইসবুক হেডকোয়ার্টারের বাইরে বেশ কিছু বিক্ষোভকারীও জমা হয়।

বারাক ওবামা বরাবরই প্রযুক্তিপ্রেমী। কিছু দিন আগে তিনি হোয়াইট হাউজের প্রযুক্তি নিয়েও বলেন হোয়াইট হাউজ প্রযুক্তির দিক দিয়ে ৩০ বছর পিছিয়ে রয়েছে। ফেইসবুক হেডকোয়ার্টারে তার এই মিটিং ইন্টারনেট এবং সোশ্যাল মিডিয়ার প্রতি তার আসক্তিরই প্রমান।

comments

6 কমেন্টস

  1. ধন্যবাদ , সুন্দর একটি পোষ্টের জন্য। তবে যতই প্রযুক্তি ভক্ত হোকনা কেন বারাক ওবামা আর বুশ একই নৌকার মাঝি। আপনার পোষ্টের ব্যানার গুলো তাই প্রমাণ করে। বারাক ওবামার নির্বাচনে জেতার পিছনে ফেইসবুকের প্রধান অবদান রয়েছে।

  2. হুম আগেই খবর পাইছিলাম। তবে ইন্টারনেটের ধীর গতির কারনে অনুষ্ঠান না দেখতে পারলাম না।
    শেয়ার করার জন্যে ধন্যবাদ।

  3. পরিক্ষার মধ্য অনুষ্ঠানটা দেখে সময়টাই মাটি করলাম। তার চেয়ে বিঙ্গান প্রযুক্তিতে ব্লগ পড়াই ভালো ছিলো।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Time limit is exhausted. Please reload the CAPTCHA.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.