ফটো আপলোড করা ফেইসবুকে কিছু মৌলিক ফাংশন এর মধ্যে একটি। বন্ধুদের সাথে যোগাযোগ অক্ষুন্ন রাখতে ফটো শেয়ারিং এর গুরুত্ব রয়েছ। অনেকেই প্রায় প্রতিদিন বিভিন্ন সামাজিক ও ব্যাক্তিগত ফটো আপলোড করে থাকেন ফেইসবুকে। বেশিরভাগ ব্যবহারকারী মূলত এর ডিফল্ট আপলোডারটি ব্যবহার করেন। তবে ইচ্ছে করলে আরও বেশি ফিচার যুক্ত বিভিন্ন ধরনের থার্ডপার্টি আপলোডারও ব্যবহার করতে পারেন। এইরকমই কিছু ফটো আপলোডার সম্পর্কে লিখছি এই পোস্টে …


Photobucket


2010-08-13_215045

ফটোবাকেট একটি অন্যতম ফটো শেয়ারিং সাইট। আপনার ফেইসবুক একাউন্ট ব্যবহার করে অথবা ফটোবাকেট একাউন্ট ব্যবহার করে এতে লগিন করতে পারবেন। এই একাউন্ট ব্যবহার করে ফটোবাকেট এবং ফেইসবুকে ফটো শেয়ার করতে পারবেন। তবে ফেইসবুকের পাশাপাশি এটি আপনাকে আরও অনেক জায়গায় ফটো শেয়ার করার সুযোগ দিবে।


Flickr2Facebook


2010-08-13_215229

এটি একটি আনঅফিসিয়াল ট্রান্সফার এপ্লিকেশন। এই এপটি ব্যবহার করে আপনি সহজেই আপনার ফ্লিকার একাউন্ট থেকে ফেইসবুকে ফটো শেয়ার করতে পারবেন।


Picasa Uploader


2010-08-13_215337

ইতোমধ্যে পিকাসা ব্যবহার করছেন? পিকাসার একটি ছোট প্লাগিন রয়েছে যেটি ব্যবহার করে আপনি সহজেই প্রোগ্রামটি থেকে ফেইসবুকে ফটো আপলোড করতে পারবেন। আপলোডারটি ইন্সটল করার পর ফেইসবুক বাটনটি সিলেক্ট করে আপনি ফটো আপলোড করা শুরু করতে পারবেন।


Photo Uploader for Facebook 1.5


2010-08-13_215526

উইন্ডোজ পিসিতে ব্যবহারের জন্য Photo Uploader for Facebook 1.5 একটি ভালো টুল। ডেস্কটপ এ বসেই আপনি এখন ফেইসবুকে ফটো আপলোড এবং এডিট করতে পারবেন।

comments

11 কমেন্টস

  1. photo uploader ডাউনলোড দিয়েছি ভালোই কাজ হছছে দেখি।ইমতিয়াজ ভাই blogger design নিয়ে পোষ্ট দিলে ভালো হত।ধন্যবাদ

  2. টুলগুলো কাজে লাগার মত।Picasa Uploader ব্যবহার করে আমি খুব মজা পেয়েছি।

    ইমতিয়াজ ভাইয়া আপনার সাহায্যে প্রয়োজন।ভাইয়া আপনি এই পোস্টটিতে প্রতিটি টুলের শিরোনামের উপরে নিচে যে আন্ডারলাইন দিয়েছেন এটা কিভাবে করেছেন একটু জানাবেন পরবর্তিতে পোস্ট করার সময় কাজে লাগবে।আমাকে মেইলে জানাতে পারেন khalid.bd13@yahoo.com

  3. ধন্যবাদ ইমতিয়াজ ভাই। কাজে লাগার মত একটা পোস্ট দিয়েছেন।

  4. আমার কাছে Photo Uploader for Facebook 1.5 টি ভালো মনে হচ্ছে। ধন্যবাদ ইমতিয়াজ ভাই পোষ্ট টি শেয়ার করার জন্য।

  5. ফটোবাকেটের ব্যাপারটা বুঝলাম না। ফটোবাকেট থেকে ফেসবুকে আপলোড করে কীভাবে?

  6. ফ্লিকআর টু ফেসবুকেও লগইন করা যায় না। ইমতিয়াজ ভাই কি চেক না করেই পোস্ট করেন নাকি?

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Time limit is exhausted. Please reload the CAPTCHA.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.