আজকের টিউন টি হল অ্যাডোব ফটোশপ এর একটি advanced feature। আজকে আমি আপনাদের শেখাব – ফটোশপ এর সাহায্যে কিভাবে একটি চারচাকা গাড়িতে কিভাবে হেডলাইট এ আলো জ্বালানো যায় । অ্যাডোব ফটোশপ এর এটি একটি চমৎকার প্রয়োগ । আপনারা হয়তো ভাবছেন একটি চারচাকা গাড়িতে কী করে হেডলাইট এ আলো জ্বালিয়ে দেওয়া সম্ভব ? এর উত্তর হল খুবই সহজ পদ্ধতিতে ও সাধারন কয়েকটি স্টেপ এর মাধ্যমে ফটোশপ এ এই অসাধ্য সাধন করা সম্ভব । শুধু তাই নয় এই পদ্ধতি ব্যাবহার করে আপনারা মোটর সাইকেল , সাইকেল অথবা যে কোনো আলোর উৎস থেকে কৃত্তিম আলো তৈরি করতে পারবেন।

একটি চারচাকা গাড়িতে কিভাবে হেডলাইট এ আলো জ্বালতে গেলে আপনাকে ফটোশপ এক্সপার্ট হতে হবে । কিন্তু ঘরে বসেই আপনি এই ভিডিও টিউটোরিয়াল এর মাধ্যমে ছবিতে খুব সহজেই এই advanced এফেক্ট দিতে পারবেন । ছবিতে এই এফেক্ট ব্যাবহার করে অনেকে “ইমেজ ম্যানিপুলেসন” করে থাকে । আমি ছবিতে যে সফটওয়্যার ব্যাবহার করে গাড়িতে হেডলাইট থেকে আলো জ্বালিয়েছি তার নাম হল এডোবি ফটোশপ সি এস সিক্স । এডোবি ফটোশপ এমন একটি সফটওয়্যার যার মাধ্যমে আপনি তৈরি করতে পারবেন দারুণ সব ইমেজ ডিজাইন , টেক্সট ডিজাইন , গ্রাফিকস ডিজাইন ইত্যাদি ।

এই ভিডিও টিউটোরিয়াল এ কয়েক টি সাধারণ স্টেপ এর মাধ্যমে খুব সহজেই এবং কম সময়ের মধ্যে এই ” চারচাকা গাড়িতে হেডলাইট এ আলো জ্বালানোর” এফেক্ট” টি তৈরী করা হয়েছে। আমি মনে করি এই ভিডিও টিউটোরিয়াল টি দেখে প্রত্যেক শিক্ষার্থী গ্রাফিক্স ডিজাইনার বন্ধুরা অ্যাডোব ফটোশপ এর সাহায্যে আরও নতুন নতুন image এডিট করতে পারবে।

এই ভিডিও টিউটোরিয়াল টির সাহায্যে প্রত্যেক ফটোশপ এক্সপারট,গ্রাফিক্স ডিজাইনার, লোগো ডিজাইনার, ফ্রীলান্সার বন্ধুরা খুবই উপকৃত হবেন । যারা “advanced ইমেজ এডিটিং ” নিয়ে কাজ করেন তারাও এই ভিডিও টিউটোরিয়াল থেকে উপকার পাবেন । আমি আশা করব এই ভিডিও টিউটোরিয়াল থেকে আইডিয়া নিয়ে আপনারা আরও সুন্দর সুন্দর ইমেজ এডিট করতে পারবেন । তো আজ এই পর্যন্তই । পরবর্তী টিউন এ আপনাদের সামনে আবার নতুন কিছু নিয়ে হজির হবো ।

সবার জন্য শুভ কামনা রইল ।

টিউন টি ভালো লেগে থাকলে অবশ্যই লাইক ও কমেন্ট করতে ভুলবেন না ।

তো যাইহোক আর বেশি কথা বাড়ালাম না ।

প্রথম ছবি টি দেখতে ঠিক এইরকম হবে ।

car headlight effect only car 630-516

ইমেজ টি এডিট করার পর ঠিক এইরকম দেখতে হবে ।

car headlight effect thumbnail 630-516

বিস্তারিত জানতে এই ভিডিও টিউটোরিয়ালটি দেখুন

এই টিউন টি প্রথম প্রকাশিত হয় আমার ইউটিউব চ্যানেল এ এইখানে

comments

2 কমেন্টস

LEAVE A REPLY

Time limit is exhausted. Please reload the CAPTCHA.