নানা শিক্ষনীয় অ্যাপে সমৃদ্ধ করে নিতে পারেন আপনার এন্ড্রয়েডটি

গত পর্বে আপনাদের এমন কিছু এন্ড্রয়েড অ্যাপের নাম দেয়া হয়েছিল যা আপনারা বিনামূল্যে প্লে স্টোর থেকে নামিয়ে নিতে পারবেন। পড়াশুনা, চাকুরী, সাধারণ জ্ঞান ও বিভিন্ন প্রতিযোগীতায় এসব অ্যাপ আপনাদের নানাভাবে সাহায্য করবে। এছাড়াও মেধা ও মন বৃদ্ধিতে এসব অ্যাপের উপযোগীতা তো রয়েছেই। এরই ধারাবাহিকতায় আজ আপনাদের আরো কিছু অ্যাপের নাম দেয়া হলঃ

১) National Geographic: আপনি যদি পরিবেশ ও প্রাণী নিয়ে সচেতন হয়ে থাকেন, তাহলে ন্যাশনাল জিওগ্রাফির এই আনঅফিশিয়াল অ্যাপটি আপনাকে দেবে নানা ধরনের সুবিধা।

২) PhysOrg.com Science News Lite: এই অ্যাপের সাহায্যে পদার্থবিজ্ঞান, প্রযুক্তি, গণিত, প্রকৌশলবিদ্যা ইত্যাদি নানা বিষয় সম্পর্কে নিজেকে আপডেট রাখতে পারবেন।

৩) Khan Academy Player: অনলাইনে শিক্ষা দেবার ক্ষেত্রে জনপ্রিয় খান একাডেমী। নানা বিষয় নিয়ে তারা প্রতিনিয়তই ভিডিও আপডেট করে থাকে। আপনার পছন্দসই বিষয় সম্পর্কে জানতে আপনি ডাউনলোড করে নিতেই পারেন এই অ্যাপটি।

৪) Common Core: আপনি যদি আপনার শিশুর পড়াশুনা নিয়ে নিশ্চিন্ত থাকতে চান, তাহলে নামিয়ে নিতে পারেন এই অ্যাপটি।

৫) Dictionary – Merriam-Webster: খুবই কাজের ও প্রয়োজনীয় একটি ডিকশনারী। আপনার শব্দভান্ডারকে সমৃদ্ধ করতে একটি অবশ্য দরকারী অ্যাপ।

৬) School Timetable Deluxe: স্কুল কলেজ বিশ্ববিদ্যালয়ের পড়াশুনা, বাড়ির কাজ, এসাইনমেন্ট, শিডিউল ইত্যাদি একসাথে রাখতে চাইলে এটি খুবই কাজের ও দরকারী একটি অ্যাপ।

৭) Aldiko Book Reader: এই অ্যাপের সাহায্যে বেশ সহজেই ই বুকগুলো আপনি আপনার এন্ড্রয়েডে রেখে পড়াশোনা করতে পারবেন।

সূত্রঃ edudemic.com  

comments

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Time limit is exhausted. Please reload the CAPTCHA.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.