বাংলাদেশ কম্পিউটার সমিতির (বিসিএস) ২০১৬-২০১৭ মেয়াদকালের কার্যনির্বাহী কমিটি এবং শাখা কমিটিসমূহের নির্বাচন আগামী ১৪ মার্চ ২০১৬, সোমবার বিসিএস ইনোভেশন সেন্টারে (বাড়ী-৩৩বি, রোড-৪, ধানমন্ডি, ঢাকা) অনুষ্ঠিত হতে যাচ্ছে। সকাল ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত এ নির্বাচনের ভোট গ্রহণ চলবে।

নির্বাচন বোর্ডের চেয়ারম্যান হিসেবে সেটকম কম্পিউটার লি: এর ব্যবস্থাপনা পরিচালক জনাব স্বদেশ রঞ্জন সাহা এবং সদস্য হিসেবে দি কম্পিউটার লি: এর ব্যবস্থাপনা পরিচালক জনাব খন্দকার আতিক-ই-রব্বানী এবং মাসনুনস লিমিটেড এর ব্যবস্থাপনা পরিচালক জনাব কামরুল ইসলাম দায়িত্ব পালন করছেন। নির্বাচনী আপিল বোর্ডের চেয়ারম্যান হিসেবে সিপ্রোকো কম্পিউটারস লি: এর ব্যবস্থাপনা পরিচালক জনাব শাফকাত হায়দার এবং সদস্য হিসেবে আইবিসিএস প্রাইমেক্স সফটওয়্যার (বিডি) লি: এর পরিচালক জনাব এস কবির আহমেদ এবং কম্পিউটার ডিভাইস এন্ড টেকনোলজির স্বত্বাধিকারী জনাব এ.কে.এম. শামসুল হুদা দায়িত্ব পালন করছেন।

সমিতির কার্যনির্বাহী কমিটির নির্বাচনে নিম্নলিখিত ১০ প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন:

প্রার্থীর নাম প্রতিষ্ঠানের নাম
জনাব মোস্তাফা জব্বার আনন্দ কম্পিউটারস্
ইঞ্জি. সুব্রত সরকার সি এন্ড সি ট্রেড ইন্টারন্যাশনাল
জনাব ইউসুফ আলী শামীম কম্পিউটার পয়েন্ট
জনাব নাজমুল আলম ভূঁইয়া (জুয়েল) সাইবার কমিউনিকেশনস্
জনাব মো: মাজহারুল ইমাম ইলেকট্রোসনিক
জনাব মো: শাহিদ-উল-মুনীর ইপসিলন সিস্টেমস এন্ড সলিউশন লিঃ
জনাব এ.টি. শফিক উদ্দিন আহমেদ ইন্টারন্যাশনাল কম্পিউটার ভিশন লি:
জনাব এস.এম. ওয়াহিদুজ্জামান মাইক্রো সান সিষ্টেমস্
জনাব আলী আশফাক আরএম সিস্টেমস্ লি.
জনাব মো: মিজানুর রহমান সফট্ জোন ইন্ক

বাণিজ্য সংগঠন বিধিমালা এবং বাংলাদেশ কম্পিউটার সমিতি’র সংঘবিধি অনুসারে এবারের নির্বাচনে অত্র সমিতি’র ৭২৭ ভোটার উল্লিখিত ১০ প্রার্থীর মধ্য হতে ২০১৬ – ২০১৭ মেয়াদের জন্য ৭ সদস্য বিশিষ্ট কার্যনির্বাহী কমিটি নির্বাচন করবেন।

বিকাল ৫টায় ভোট গ্রহণ শেষে একই দিন ভোট গণনা করা হবে। তাতে সর্বোচ্চ ভোটপ্রাপ্ত ৭ জনকে নির্বাচিত ঘোষণা করা হবে। পরবর্র্তীতে আগামী ১৬ মার্চ ২০১৬ নির্বাচিত এই ৭ জন তাদের মধ্য হতে কার্যনির্বাহী কমিটিতে পদবন্টনের নির্বাচন করবেন।

একই সাথে বিসিএসের ৮টি শাখা কমিটির (খুলনা, সিলেট, যশোর, রাজশাহী, ময়মনসিংহ, বরিশাল, কুমিল্লা এবং চট্টগ্রাম) নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও সিলেট এবং খুলনা ছাড়া অন্য ৬টি শাখা কমিটিতে ৭ জন করে প্রার্থী থাকায় ৭ সদস্য বিশিষ্ট শাখা কমিটিতে তারা বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। সিলেট শাখা কমিটির ২০ ভোটার ১২ প্রার্থীর মধ্য হতে আগামী ২০১৬ – ২০১৭ মেয়াদের জন্য ৭ সদস্য বিশিষ্ট সিলেট শাখা কমিটি নির্বাচন করবেন। খুলনা শাখা কমিটির ২২ ভোটার ৮ প্রার্থীর মধ্য হতে আগামী ২০১৬ – ২০১৭ মেয়াদের জন্য ৭ সদস্য বিশিষ্ট সিলেট শাখা কমিটি নির্বাচন করবেন।

সংবাদ প্রেরক:
তোজাম্মেল উদ্দিন শিকদার
সচিব, নির্বাচন বোর্ড এবং
ডেপুটি ম্যানেজার
বাংলাদেশ কম্পিউটার সমিতি

comments

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Time limit is exhausted. Please reload the CAPTCHA.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.