বিজ্ঞান ও প্রযুক্তির খবরে সবাইকে স্বাগতম। আজ নতুন প্রযুক্তির কয়েকটি খবর নিয়ে হাজির হলাম। মূলতঃ এখন আইপ্যাড ২ এবং ভবিষ্যত টাচ প্রযুক্তিতে এর প্রভাব আর সেই মার্কেটে প্রবেশের জন্য নিজস্ব অনেককিছুরই অপেক্ষার প্রহর গুনছেন প্রযুক্তিপ্রেমী সহ বড় বড় উদ্যক্তারা।তাহলে জেনে নেই নতুন কয়েকটি খবরঃ

উইনডোজের ট্যাবলেট ওএস রিলিজ হবে ২০১২ সালে

টাচ প্রযুক্তিতে কয়েকদিন আগেই ম্যাকের আইওএসএক্সের নতুন ভার্শন এসে গেলো। টাচস্ক্রিন ইন্টারফেসের নতুন এই সুবিধার অনেক দূরেই আছে উইনডোজ অপারেটিং সিস্টেম। উইন্ডোস ৭ এর কোর আর ইউজার ইন্টারফেসকে আরো নান্দনিক টাচস্ক্রিন বান্ধব করে হয়তো অল্প সময়েই রিলিজ দিবে নতুন টাচ অপারেটিং সিস্টেম । তবে সেটা করতেও ২০১২ সাল লেগে যেতে পারে। সবচেয়ে বড় কথা হলো -মাইক্রোসফটকে টাচের উপরে অনেক কাজই করতে হবে যেহেতু নকিয়াও উইনডোজ ফোনে ব্যবহার করবে । বলা যায় না-টেবলেট পিসির দিকেও নকিয়া নজর দিবে কিনা।

গ্যালাক্সি ট্যাবের দাম কমতে পারে

samsung-galaxy-tab31

স্যামসাং এর গ্যালাক্সি ট্যাবের দাম কমানো হতে পারে। আইপ্যাড ২ এর দাম বেশ কম বলা যেতে পারে। আর বাজারে এপলের সাথে টেক্কা দেওয়াও কঠিন হয়ে পড়বে। ১০ ইঞ্চির গ্যালাক্সি ট্যাবের দাম অবশ্য ৭ ইঞ্চি ট্যাবের চেয়ে বেশি রাখা দরকার এবং আইপ্যাড ২ এর চেয়ে কম রাখার চেষ্টা করা হবে । ৪৯৯ থেকে ৮২৯ ডলারের মধ্যেই আছে আইপ্যাড ২। এটি-ই আপাতত টাচ জগতের সেরা পন্য । মটোরোলা ক্সোমের সম্ভাব্য দাম ৮০০ ডলার, হয়তো এর দামও কমিয়ে ফেলতে হবে।

আইটিউনসে আনলিমিটেড ডাউনলোডের ব্যবস্থা করতে চায় এপল

সাধারনত একটা আইফোন কিনলে এবং আইটিউন এপি কিনলে সেটা মুছে গেলে আবার ফিরে পাওয়া যায় কিন্তু গানগুলো পাওয়া যায় না। এপল এই পদ্ধতিটাই বদলে ফেলতে চায়। তারা চায় এমন এক পদ্ধতি যা একবার কিনলে বার বার ডাউনলোড করা যাবে। এজন্য তারা বিভিন্ন মিউজিক প্রতিষ্ঠানের সাথে আলোচনা শুরু করেছে। আশা করা যায় এপল তাদের জনপ্রিয়তা আরো্ বাড়ানোর ক্ষেত্রে বিষয়টি বেশ সুবিধাজনক হবে।

ধ্বংশপ্রাপ্ত জি-মেইলের তথ্য ফিরিয়ে দেবে গুগল

কয়েকদিন আগে প্রায় ১৫০০০০ জি-মেইল একাউন্টের তথ্য হারিয়ে যায়। আর এই তথ্য অফলাইন ব্যাকআপ থেকে রিস্টোর করে দিবে গুগল টিম। এমনটাই জানিয়েছেন গতকাল-

12:51 AM [3/3/2011]: The problem with Google Mail should be resolved. We apologize for the inconvenience and thank you for your patience and continued support. Please rest assured that system reliability is a top priority at Google, and we are making continuous improvements to make our systems better.

Gmail should be back to normal for the vast majority of people affected by this issue. If you are still experiencing an issue, please contact us at gmail-maintenance@google.com. Thanks again for bearing with us.

comments

6 কমেন্টস

  1. জিমেইল তথ্য পিরিয়ে দেবে খবর টা ভালো লাগলো।ধন্যবাদ

  2. আমারো জিমেইলের ব্যাপারটা ভালো লাগল…. 🙂

  3. ওরে ভাই জটিল হইছে:lol::lol:আচ্ছা আপনি দেখছি প্রোযুক্তির খবর এর কারখানা:lol::lol:

  4. শেয়ার করার জন্য ধন্যবাদ।
    একটা গ্যালাক্সি ট্যাব কিনার ইচ্ছে আছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Time limit is exhausted. Please reload the CAPTCHA.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.