বিসিএস টেলিকম ক্যাডারের অবসরপ্রাপ্ত কর্মকর্তা প্রকৌশলী মাহফুজ উদ্দিন আহমদ বিটিসিএলের নতুন ব্যবস্থাপনা পরিচালক হিসেবে আজ দায়িত্ব গ্রহণ করেছেন। টেলিকম সেক্টরে তাঁর দীর্ঘ ৩৬ বছরের অভিজ্ঞতা বিবেচনায় গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের পক্ষ থেকে গত ১৫ নভেম্বর ২০১৬ তারিখে দুই বছর মেয়াদের জন্য তাঁকে বিটিসিএলের ব্যবস্থাপনা পরিচালক হিসেবে নিয়োগ দেয়া হয়।

জনাব মাহফুজ উদ্দিন আহমদ ১৯৫৬ সালে ১৩ জুলাই যশোর জেলার এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। তিনি মুক্তিযোদ্ধা পরিবারের সন্তান।তিনি ১৯৭৮ সালে বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় হতে বি.এসসি. ইঞ্জিনিয়ারিং ডিগ্রী লাভ করেন।তিনি বিসিএস (টেলিকম) ক্যাডারের সদস্য হিসেবে ১৯৭৯ সালে সহকারী বিভাগীয় প্রকৌশলী হিসেবে সরকারী চাকুরীতে যোগদান করেন।পরবর্তীতে ১৯৮৭ সালে বিভাগীয় প্রকৌশলী, ২০০০ সালে পরিচালক, ২০১০ সালে প্রধান কর্মদক্ষ, ২০১৪ সালে বিটিসিএলের সদস্য পদে কর্মরত ছিলেন। পরে ২০১৪ সালে ও ২০১৫ সালে ৯ জুলাই পর্যন্ত বিটিসিএলের ভারপ্রাপ্ত ব্যবস্থাপনা পরিচালক হিসেবেও দায়িত্ব পালন করেছেন।

 কর্মজীবনে জনাব মাহফুজ উদ্দিন আহমদ উচ্চতর প্রশিক্ষণ গ্রহণ, সেমিনার এবং সম্মেলনে যোগদানের জন্য জাপান, ফ্রান্সসহ বিভিন্ন দেশ সফর করেন।ব্যক্তিগত জীবনে তিনি বিবাহিত এবং দুই সন্তানের জনক। তাঁর পিতা মরহুম মেজবাহ উদ্দিন আহমদ ১৯৭০ সন পর্যন্ত তৎকালীন সরকারের অধীনে সিনিয়র এডুকেশন সার্ভিসে ছিলেন। তাঁর মাতা নাফিসা আহমদ বিভিন্ন বিদ্যালয়ে প্রধান শিক্ষিকা ছিলেন।

 

 

 

comments

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Time limit is exhausted. Please reload the CAPTCHA.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.