সম্প্রতি তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের অধীনে দেশের ৬৪টি জেলায় ই-শপ চালু করার উদ্যোগ নেয়া হয়েছে। এই ই-শপগুলোর সাথে পোস্ট অফিসকে সংযুক্ত করার একটি সুপারিশ করেছে ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটি। ধারণা করা হচ্ছে, এই সুপারিশ আমলে নিয়ে ই-শপ এবং পোস্ট অফিসকে যুক্ত করা হবে।

সম্প্রতি সংসদ ভবনে মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির এক সভায় এই সুপারিশ উত্থাপন করা হয়। উক্ত বৈঠকে ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী তারানা হালিম, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক, শওকত হাচানুর রহমান, শরীফ আহমেদ, শেখ আফিল উদ্দিন, কাজী ফিরোজ রশীদ এবং হোসনে আরা লুৎফা ডালিয়া উপস্থিত ছিলেন।

বৈঠকে ডাক বিভাগের ব্যান্ড রোল সহজলভ্য এবং নিকটস্থ পোস্ট অফিসে যাতে ব্যান্ড রোল পাওয়া যায় সে বিষয়ে মন্ত্রণালয়কে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের সুপারিশ করা হয়েছে বলে জানানো হয়েছে। এ ছাড়া ডাক বিভাগের সার্ভিসের মান উন্নত করার পাশাপাশি এ বিভাগে কর্মরত সকল কর্মকর্তাদের প্রশিক্ষণ প্রদান করার বিষয়ে মন্ত্রণালয়কে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের সুপারিশ করা হয়েছে বলেও বৈঠকের পর গণমাধ্যমকর্মীদের কাছে কাছে জানানো হয়েছে।

বৈঠকে বক্তারা বলেন, ডাক বিভাগের সঙ্গে চালু হওয়া ইশপগুলোর যদি সংযুক্তি ঘটানো যায় তাহলে উভয় বিভাগেই লাভবান হবে। আর এর ফল ভোগ করতে পারবেন জনসাধারণ।

বৈঠকের ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয়ের অধীন সকল প্রকল্পের অগ্রগতি এবং নির্ধারিত সময়ের মধ্যে প্রকল্পগুলো সমাপ্ত করা যাবে কিনা সে বিষয়ে একটি প্রতিবেদন প্রদানের জন্য মন্ত্রণালয়ের কাছে আবেদন জানান কমিটি।

comments

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Time limit is exhausted. Please reload the CAPTCHA.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.