নেটে ঘুরতে ঘুরতে নানান সময় নানান ধরনের মজার ছবি চোখে পড়ে। এর কোন কোনটি হয়তো সুন্দন, রহস্যময় বা উদ্ভট। কখনো ইচ্ছে করে সবার সাথে তা শেয়ার করি। তাই আজ আপনাদের সাথে শেয়ার করছি পৃথিবীর সবচেয়ে দামী ১০ জোড়া জুতার ছবি। কমন পড়লে আমার কিচ্ছু করার নাই।

০১। Ruby Slippers
এই রুবী স্লিপার জোড়ার ডিজাইন করেছেন Ronald Winston আর এই স্লিপার জোড়া প্রথম পা গলিয়েছেন Judy Garland। রুবী স্লিপার জোড়াই পৃথিবীর সবচেয়ে দামী জুতার মধ্যে অন্যতম, যার দাম ৩০,০০,০০০ ইউএস ডলার। ১,৩৫০ক্যারেটের ৪,৬০০টি রুবী ব্যবহার করা হয়েছে এই জুতা জোড়ায়। দাম তাহলে ঠিকই আছে, কিবলেন?

০২। Rita Hayworth Heels

Stuart Weitzman হচ্ছেন এই হিল জোড়ার ডিজাইনার। Rita Hayworth সর্বপথম এই হিল পরে লালগালিচায় হেঁটে যান। এই হিলে ব্যবহার করা হয়েছে sapphires, রুবী আর হীরা। আর তাই এর দাম ধরা হয় মাত্র ৩০,০০,০০০ ইউ এস ডলার।

০৩। Tanzanite Heels
এই জুতা জোড়ার দাম মাত্র ২০,০০,০০০ ইউ এস ডলার। এটায় ব্যবহার করা হয়েছে ২৮ ক্যারেটের হীরা আর ১৮৫ ক্যারেটের tanzanite। জুতাটির সাড়েচার ইঞ্চি হিলে ৫৯৫ ক্যারেটের কুয়েতি প্ল্যাটিনাম হীরা দিয়ে এম্ব্রোস করা হয়েছে।

০৪। Ruby Slippers
আরো একটি রুবী স্লিপার রয়েছে যার মূল্য ১৬,০০,০০০ ইউ এস ডলার। এটাতে ব্যবহার করা হয়ছে ৬৪২টি ডিম্বাকার ও গোলাকার রুবী প্ল্যাটিনামের সমন্বয়ে।এই জুতা জোড়ার ডিজাইনার হলেন Stuart Weitzman.

০৫। Platinum Guild Stilettos
Stuart Weitzman এর ডিজাইন করা আরো একজোড়া জুতা এটি, যার মূল্য ১০,৯০,০০০ ইউ এস ডলার। এটাতে ব্যবহার করা হয়েছে ৪৬৪ কুয়েতি হীরা। ২০০২সালের অস্কারের সময় এই জুত জোড়া সবার সামনে আসে।

০৬। Retro Rose Pumps
১৯৪০ সালে এই জুতা পরিচিতি পায়, যার মূল্য ১০,০০,০০০ ইউ এস ডলার। ধুসর-সোনালী রং এর এই জুতা জোড়ায় ১০০ ক্যারেটের ১,৮০০টি কুয়েতি হীরা ব্যবহার করা হয়েছে। ২০০৮ সালের অষ্কারে প্রথম Diablo Cody এই জুতা পায়ে দেন।

০৭। Ruby Slippers
আরো একজোড়া রুবী স্লিপার। ২০০০সালে লাল রং এর এই স্লিপার জোড়া বিক্রি হয় ৬,৬৬,০০০ ইউ এস ডলারে।

০৮। Diamond Dream Stilettos
Stuart Weitzman এর ডিজাইন করা এই জোড়ার দাম ৫,৫৫,০০০ ইউ এস ডলারে। এটা বসানো হয়েছে ৪২০টি কুয়েতি হীরা। ২০০৭ সালের অষ্কারের লাল কার্পেটে Anika Noni প্রথম এই জুতা পায়ে হেঁটে যান।

০৯। Nizam Sikandar Jah Slippers
১৮শতকের এই জুতার মালিক ছিলেন Nizam Sikandar Jah যার মূল্য ১,৬০,০০০ ইউ এস ডলারে। কারণ এই জুতায় রয়েছে হীরা আর রুবী।

১০। Diamond-Encrusted Custom Nike

দামের দিক দিয়ে পুরুষদের জুতা অনেক পিছিয়ে আছে। ১৮শতকের পরে বেশ দামি এই জুতা জোড়ার দাম ৫০,০০০ ইউ এস ডলার। এই বিশাল দামের কারণ ১১ক্যারেটের চকলেট কালার হীরা দিয়ে জুতা জোড়ার বর্ডারের কাজ করা হয়েছে।

comments

12 কমেন্টস

  1. হায়রে মানুষ কেউ এক ভেল খেতে পায়না ………..আর কেউ ৩০,০০,০০০ ইউএস ডলার এর জুতা পরে……..শেয়ার করার জন্য ধন্যবাদ……

    • কথাটা সত্যি। তবে এই সমালোচনার তীরটি নিজের দিকেও ছুঁড়া যায়। ‘অনেকে খেতে পায় না, আর আমরা ৩০,০০০-৪০,০০০ টাকা দামের ফোন ব্যবহার করি’ 🙁

      • ইমতিয়াজ ভাইয়ের সাথে আমি একমত।
        মরুভূমির জলদস্যু …… ছি ছি …… আপনার এই লিখার মানে কি ??? আমাদের ছেলেদের পা য়ের কি কোন মূল্য নাই 🙁 …… ??? দশ টি জুতার মধ্যে মাত্র একটি পুরুষ দের ????

        আচ্ছা , যেই জুতাটি বুশ কে লক্ষ্য করে ছুড়ে দেয়া হয়েছিল, সেটার অবস্থা কি ????

  2. বাংলাদেশের মানুষ এক বেলা খেতে পাই না, তা্ই বলে usa এর বাংলাদেশের দিকে তাকিয়ে তাদের সাদ আল্লাত বাদ হা হা হা হাস্য কর সব, শুধু এটাই চোখের সামনে দেখলেন , আরো কত দামি দামি জিনিস অজানা,

  3. সদিয়া আরব এ একটা মেয়ের নাচ দেখে হাজার হাজার ইউরো দিয়ে দিয়েছে, সব জুতার দাম যত তার ১০ গুন একটা মেয়ের নাচে দিয়ে দিলেন , youtube search din . se se koron

  4. আরে এই জুতা নিয়ে কি কারবার শুরু হয়ে গেলো!!!! আমি খোদ বাংলাদেশের এমন কিছু জিনিস আপনাদের সামনে তুলে ধরতে পারি যাতে দেখতে পাবেন অপচয়ের দিক থেকে আমরাও কম ছিলাম না।

  5. অপচয় এর দিক থেকে সবচেয়ে প্রথম হলো আরব দেশগুলি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Time limit is exhausted. Please reload the CAPTCHA.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.