বিসমিল্লাহির রহমানীর রাহীম। আশা করি সবাই ভালো আছেন। আলহামদুলিল্লাহ আমিও মহান আল্লাহর অশেষ রহমতে ভালো আছি। বাংলাদেশে পিসি নিয়ে অনেকই ভুগছেন বিভিন্ন সমস্যায়। হয়ত কারো পিসিতে গ্রাফিক্সকার্ড নেই, কারো ভালো র‍্যাম বা প্রোসেসর নেই। আবার কারো বা নেই বেশি হার্ডডিস্কের জায়গা। যার যাই সমস্যা থাকুক না কেন? গেমস খেলার প্রতি সবারই একটা ইচ্ছা আছে। গেমের দোকানগুলোতে গিয়ে গেমস বাছাই করার সময় মনের ভেতরে যেন আনন্দের ঝড় শুরু হয় যায়। কিন্তু সব কিছু বাছাই করার শেষে যখন বাসায় থাকা নিজের পিসির কনফিগারেন এর কথা মনে পড়ে তখন মনটা খারাপ হয়ে যায়। আর যখন দোকানদার বলে যে, এই গেমসটা গ্রাফিক্সকার্ড বা ভালো কনফিগারেশন ছাড়া খেলা যাবে না তখন সত্যি মনের ভেতরে একটা সেক (হোচোট) করে ওঠে। ভেঙ্গে যায় মন। কারণ এত কষ্ট করে বাছাই করা গেমসটা আর খেলা হলো না। যারা এই জাতীয় সমস্যায় ভুগছেন তাদের সমস্যা দুরীকরণের জন্যই মূলত আমার এখনকার এই পোষ্টা। কিন্তু তার আগে বলে রাখি যে, পৃথিবীর কোন সফটওয়্যারেরই শক্তি নেই যে আপনার স্লো কনফিগারেন পিসিকে হাই কনফিগারেন এ বানিয়ে দিতে পারে। তবে এটা সত্য যে আপনার পিসির সঠিক কনফিগারেন এর সঠিক গতি সফটওয়্যারের মাধ্যমে পাওয়া সম্ভব। আমার এখনকার এই পোষ্টা একটা সফটওয়্যারের উপরে। এই সফটওয়্যারটার নাম হচ্ছে “গেমস বুস্টার”। অর্থাৎ বুঝতেই পারছেন এই সফটওয়্যার কাজ কি। আসলে যাদের পিসি স্লো তাদের ক্ষেত্রে এই সফটওয়্যারটা অনেক উপাকারী বলে আমি মনে করি। কেননা এই সফটওয়্যারটা দিয়ে আপনারা আপনার স্লো পিসির কনফিজারেশন ঠিক করে গেমস খেলতে পারবেন।

যেভাবে খেলবেনঃ

১. সফটওয়্যারটা সেটআপ দিন। এরপর সফটওয়্যারটা চালু করুন।
২. এবার আপনার পিসির নিচের দিকের কোনায় দেখুন একটা বক্স এসেছে।

৩. সেখানে ড্রাগ করে আপনার গেমসটার শর্টকাট পেষ্ট করে দিন।
৪. এবার Main >> Click to Boost এ ক্লীক করুন।

৫. যদি Next করার অপশন আসে তাইলে প্রয়োজনিয় সেটিংস এ চিকচিহ্ন ঠিক করে দিয়ে Next বাটনে ক্লীক করতে থাকুন।
৬. এবার গেম মুড চালু হবে।
৭.সফটওয়্যারটা অটোমেটিক মিনিমাইজ হয়ে আপনার সেই গেমসটা অটোমেটিক চালু হবে।
৮. এবার খেলতে থাকুন পুরো মজা নিয়ে 😀

ডাউনলোডঃ [সাইজঃ মাত্র ৫ মেগাবাইট]

আশা করি সফটওয়্যারটা আপনাদের কাজে লাগবে। কেমন লাগলো জানাতে ভুলবেন না যেন..
ধন্যবাদ..
মোঃ আব্দুর রহিম

তথ্যপ্রযুক্তি বিষয়ক আমার আপডেট বাংলা ব্লগে আপনি আমন্ত্রিতঃ www.itworld24.tk

comments

21 কমেন্টস

  1. jotto sob foul jinis,,,r jinis pan na tai eisob aoul foul post lekhen,,,@admin kono kisu publish korar age post gula valovabe pore niben..

    • ভাই মেনে নিচ্ছি ফাউল জিনিষ তবে.. আপনি কি জানেন না যে এই ব্লগে ইংরেজীতে মতামত করা নিষিদ্ধ? তাহলে তো দেখছি আপনি নিজেই প্রথমে ফাউল কাজ করে মানুষের ফাউল গুলো ধরছেন। 😛

  2. ভাইজান,
    আপনার সফটওয়ার তো কোন কাজে লাগল না। কারন যে পদ্ধতি গুলা করতে বলছেন সেই অনুযায়ী করার পর দেখায় যে, Game Boost is boosting ur game. তারপর মনিটর কিছুক্ষণ কালো হয়ে গিয়ে আবার ডেক্সটপ এ চলে আসে। 🙁

  3. vay download korle shudhu akta page name..6 mb.thiki dekhay..shomadhan den..idman uninstal korar por o ai somossha.. bangla likhte problem …pls kisu mone koiren na..

  4. অনেক সুন্দর পোস্ট …আমি এটা আগেও বেবহার করেছি…খুব ভাল কাজ করে… 🙂

  5. I just want to say I am just all new to weblog and seriously liked your web blog. Very likely I’m planning to bookmark your site . You surely have remarkable articles and reviews. Thank you for revealing your blog site.

  6. *Needed to compose you a tiny note to finally thank you very much yet again for your personal splendid methods you have discussed above. It is strangely open-handed with people like you to provide publicly all that a number of people would have marketed as an electronic book to generate some bucks for their own end, primarily now that you could possibly have tried it if you ever wanted. These inspiring ideas likewise acted like a fantastic way to know that the rest have the same dreams really like my personal own to see a whole lot more concerning this problem. I’m sure there are thousands of more enjoyable times in the future for many who check out your blog.

  7. I’ve been browsing online more than 3 hours lately, yet I never discovered any fascinating article like yours. It¡¦s lovely value enough for me. In my view, if all website owners and bloggers made excellent content material as you did, the web will probably be much more useful than ever before.

  8. I haven¡¦t checked in here for some time since I thought it was getting boring, but the last several posts are good quality so I guess I¡¦ll add you back to my everyday bloglist. You deserve it my friend 🙂

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Time limit is exhausted. Please reload the CAPTCHA.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.