আসসালামু অলাইকুম বন্ধুরা , আজকে আমি আপনাদের সাথে আবারও পিসি স্ক্রীনশর্ট সফটওয়্যার নিয়ে এলাম তবে এটা শুধুই স্টিল স্ক্রীনশর্ট নেওয়া হবে না এটা দিয়ে আপনি সোজা এনিমেশন স্ক্রীনশর্ট নিতে পারবেন । এই সফটওয়্যার নিয়ে এই ব্লগে আগেই পোস্ট করেছি তবে টাইটেল টা অবশ্য আলাদা সঙ্গে সেটার ভার্সন পুরনো আজকে আমি আপনাদের সাথে লেটেস্ট ভার্সন শেয়ার করবো । সফটওয়্যার নাম GifCam নতুন ভার্সন GifCam 4.0 এটা এই বছর জুলাই মাসে লাস্ট আপডেট হয়েছে । সফটওয়্যারটি আমার কাছে সত্যি খুব মজার লাগে আশাকরি আপনাদের ও ভালো লাগবে । সফটওয়্যারটি ব্যবহার করার মতো অনেক গুন আছে যেমন – এটার সাইজ খুব খুব ছোট মাত্র ৬৮৩ কেবি তার থেকে বড় কথা কোন রকম কনভার্ট করা ছাড়াই সোজা গিল স্ক্রীনশর্ট নেওয়া যাছে  আরও মজার ব্যাপার এটা সম্পূর্ণ ফ্রী তার থেকেও মজার ব্যাপার এটা পিসিতে ইন্সটল ছাড়াই ব্যবহার করতে পারবেন পোর্টবেল। নিচে থেকে ডাউনলোড করুন ।

 

উপরের ফটো দেখেই আপনি ধারনা করতে পারছেন এটার কাজ । আমি আপনাদের বলে হয়তো বোঝাতে পারছিনা নিচে থেকে ডাউনলোড করে ব্যবহার তারপর কমেন্ট করে আমাকে জানান কেমন ভালো লাগতেই হবে ।

সফটওয়্যার বিস্তারিত

  1. লাস্ট আপডেট ডেট – ১২ / ০৭ / ২০১৪ ।
  2. সফটওয়্যার সাইজ মাত্র – ৬৮৩ কেবি ।
  3. সফটওয়্যার সম্পূর্ণ ফ্রী ডাউনলোড এর সুবিধা ।
  4. সফটওয়্যার পোর্টবেল ভার্সনের সুবিদা ।
  5. কোন রকম কনভার্ট ছাড়াই এনিমেশন করার সুবিদা ।
  6. অফিসিয়াল ওয়েবসাইট লিঙ্ক – http://blog.bahraniapps.com/gifcam/
  7. এটা উইন্ডোজের – Windows 8, 7, Vista , XP তে সাপোর্ট করবে ।

 

গিফক্যাম – সাইজ – ৬৮৩ কেবি ডাউনলোড 

মিডিয়া ফাইর লিঙ্ক

https://www.mediafire.com/?lhncird59qhy1ob

অফিসিয়াল লিঙ্ক

http://www.bahraniapps.com/apps/gifcam/gifcam.php

কিভাবে সফটওয়্যারটি আপনার পিসিতে ব্যবহার করবেন !

আমার মনে এই সফটওয়্যারের মতো এতো সহজ ব্যবহার খুব কম সফটওয়্যার আছে । উপর থেকে সফটওয়্যার ডাউনলোড করে সোজা ওপেন করুন , আগেই বলেছি এতি পোর্টবেল তাই ইন্সটল করার দরকার নেই । তারপর কোন স্থানের এনিমেশন স্ক্রীনশর্ট নিবেন সেই পর্যন্ত সিলেক্ট করুন তারপর Rec বাটনে পাসে ক্লিক করে কি ধরনের স্ক্রীনশর্ট নিতে চান সেটা সিলেক্ট করুন তারপর Rec বাটনে ক্লিক করুন স্ক্রীনশর্ট হয়েগেলে Stop বাটনে ক্লিক করুন Save এ ক্লিক করে সেভ করেনিন । তার আগে আপনি ইছে করলে স্ক্রীনশর্ট টিকে একটু সাজিয়ে নিতে পারেন এর জন্য আপনি Frame , Edit বাটন ব্যবহার করুন ।

 

 

সফটওয়্যারটি ভালো লাগলে নিচে থেকে কিছু স্ক্রীনশর্ট দেখুন !

 

নিচের স্ক্রীনশর্ট গুলো দেখে আপনি আরও ভালো লাগবে বুঝতে পারবেন সফটওয়্যার কাজ কত মজার ও সফটওয়্যার মান কতটা । তাহলে নিচে থেকে কিছু এনিমেশন স্ক্রীনশর্ট দেখুন ।

 

আশাকরি সফটওয়্যার সম্পর্কে বিস্তারিত আপনি বুঝতে সফল হয়েছেন !

 

তাহলে আজকের মতো এই পর্যন্ত কোথাও কোন সমস্যা হলে আমাকে জানাবেন আমি হেল্প করবো । সফটওয়্যারটি সত্যি আপনাদের ভালো লাগলে অবশ্যই বন্ধুদের সাথে শেয়ার করুন এবং আমাকে কেমন লাগলো সেটা কমেন্ট করেও জানাতে পারেন ।

খুব তাড়াতাড়ি এই ধরনের নতুন টিপস বা সফটওয়্যার নিয়ে দেখা হবে । ভালো থাকবেন সুস্থ থাকবেন । আসসালামু অলাইকুম ।

 

পোস্টটি পূর্বে প্রকাশিত – www.esobondhu.com 

 

আমি আছি – ফেসবুকটুইটারেগুগল+ এ আমার ব্লগ । 

 

comments

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Time limit is exhausted. Please reload the CAPTCHA.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.