এক সময় ফেইসবুক শুধুমাত্র তরুন প্রজন্মের ক্রেজ ছিল। কিন্ত এখন আর সেই দিন নেই। আমার মামা-মামী যখন ফেইসবুকে একাউন্ট খুললো, তখন সত্যি অবাক হয়েছিলাম। আর ভাবছিলাম কবে জানি আমার মা-বাবা বলে তাদেরও ফেইসবুকে একাউন্ট আছে। এখন প্রায় সবার বন্ধু-বান্ধবের পাশাপাশি, মামা, চাচা, খালা এমনকি বাবা-মাও ফ্রেন্ড লিস্টে রয়েছেন। তবে আজকাল আরেকটি মজার বিষয় দেখা যাচ্ছে। দুনিয়ার সবচেয়ে বয়স্ক ব্যাক্তিরাও যোগ দিচ্ছেন ফেইসবুকে 🙂

Lillian Lowe
Lillian Lowe

ইনি Lillian Lowe। ১০৩ বছর বয়স্ক ইনিই বর্তমানে ফেইসবুকের সবচেয়ে বয়স্ক ব্যবহারকারী। এর আগে ১০৪ বছর বয়স্ক এক ব্যবহারকারী গত জুলাই এ মারা যাওয়ার পর, এই খেতাব অর্জন করেন Lillian। তারা দু’জনেই ইংল্যান্ডের নাগরিক। আর বলাই বাহুল্য, ইংরেজরা সহজে বুড়ো হয়না 😛 এখানে ৬০-৭০ বছর বয়স্ক পুরুষ-মহিলারা যুবকদের মতই দিব্যি রাস্তায় ঘুরে বেড়ায়।

ইউনাইটেড প্রেস ইন্টারন্যাশনালকে তিনি বলেছেন যে ফেইসবুকে তার ৩৪ জন বন্ধু রয়েছে। তাদের মধ্যে তার ৭ জন নাতী-নাতনী এবং তাদের ছেলেমেয়েও রয়েছেন। মূলত আইপ্যাড ব্যবহার করেই তিনি ফেইসবুক ব্রাউজ করেন। ফেইসবুক সম্পর্কে তার মতামতঃ

“I love it — it’s very exciting. It’s a wonderful way of finding out about things. I recommend it for any grandparents to keep in touch with family.”

যদিও ফেইসবুক এখনো নিশ্চিত করেনি যে তিনিই ফেইসবুকের সবচেয়ে বয়স্ক ব্যাক্তি। তবে তিনি তার পরিবারের সাথে ফেইসবুকের মাধ্যমে আরেকটু ঘনিস্ট হওয়ার সুযোগ পেয়ে সত্যি আনন্দিত।

comments

15 কমেন্টস

  1. Lillian Lowe লিখে সার্চ দেওয়ায় অনেকগুলো আইডি চলে আসলো। তার পরেও খুজে নিলাম। নানিকে ফ্রেন্ড রিকোয়েষ্ট পাঠাইলাম। 😀 জানি তিনি একসেপ্ট করবে না। তার হয়ে তার কোন নাতনি যদি একসেপ্ট করে … 😛

      • @ইমতিয়াজ মাহমুদ ,
        ভাই আপনারে অনেক দিন হোল চিনি। আমি আপনাকে টিউটোর মূলবান সাইড থেকে চিনেছি। আমার আপনার পোস্ট ভালই লাগে । কিন্তু আপনার একটা যদি ভাল ছবি আপলড করেন মনে হয় ভাল হত। এই ছবিটা কেমন যেন । তাই নাম ছাড়াই লেখ লাম। শত্রু হতে চাই না তাই। ভাই সত্যি বলছি। আপনার শুভ কামনায়। ভাল থাকেন।

  2. মাহাবুব টিউটো কি এমন হতে চায় নাকি?

  3. Social network গুলিতে কেন যে লোক জন সময় নষ্ট করে এটাই বুঝিনা

  4. If you’re sent a new card in the mail you will need to insert the credit card into your Satellite TV receiver and do as instructed that come with the card. Once you switch the access card you will find that your Satellite television service will be restored..
    burberry uk outlet

  5. Therefore rapidly, happened very pleased with the courses. You discover your appliances are shoddy or obsolete, these tutors are usually bad, and determine that your particular program you signed up for is not really for you personally. You prefer to drop totally out, you can find yourself a reimbursement, but you caught up trying to pay back an education loan that costs several thousand dollars. Although you may scholar, you may even be given a responsibility through the sphere that you simply competent in. You attend the location clinic; they give away job application, but none among the cmopanies might hire someone. That they can either truly want anyone which includes a 4 quantity at a acknowledged university, real world task experience in the field, coaching received from industry determined process, or simply a biochemistry combined with each one. You are usually and then back exactly where you commenced starting from; having a job on a lowered paying stalemate chore and not using a forthcoming without the need of pros.
    Blue Christian Louboutin Daffodile Pumps 160mm

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Time limit is exhausted. Please reload the CAPTCHA.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.