বর্তমানে ফেইসবুক একাউন্ট এ সবারই কিছু না কিছু গুরুত্বপূর্ন স্পর্শকাতর তথ্য থাকে। আর এ জন্য একাউন্টের নিরাপত্তা একটি গুরুত্বপূর্ন বিষয়। আপনি কি নিশ্চিত যে আপনার অগোচরে কেউ আপনার ফেসবুক একাউন্ট ব্যবহার করছে না? যদি নিশ্চিত হতে চান তাহলে আপনাকে করতে হবে ছোট্ট একটি কাজ। আর এ জন্য প্রথমে আপনার ফেসবুক একাউন্টে লগইন করুন। এরপর Account Settings এ যান

ধাপ-১Account Security এর পাশের Change বাটনে ক্লিক করুন

ধাপ-২

যে কয়েকটি লোকেশন থেকে আপনার একাউন্ট এ লগইন করা হয়েছে, সেগুলো এখানে দেখানো হবে। এছাড়াও এখানে দু’টি সিকিউরিটি অপশন থাকবে। কেউ যদি ভিন্ন লোকেশন থেকে আপনার একাউন্ট এ লগইন করে, তাহলে একটি ই-মেইল অথবা টেক্সট ম্যাসেজ পাওয়ার অপশন এখানে রয়েছে। Send me an email অথবা Send me a text message এ টিক দিয়ে এ Save ক্লিক করুন।

ধাপ-৩

এখন লগ আউট করুন। এবার আবার লগইন করুন। নিচের ছবির মত একটি পেইজ দেখতে পাবেনঃ

ধাপ-৪

Computer Name এ যে কোন একটি নাম দিয়ে Continue করুন। এই কাজটি করতে হবে আপনার নিজের কম্পিউটার অর্থাৎ যেটি দিয়ে আপনি সাধারনত ফেইসবুকে লগইন করেন সেটি থেকে। এবার আপনার ইমেইল চেক করুন। দেখবেন একটি ইমেইল পৌছে গেছে।

ধাপ-৫

ব্যাস কাজ শেষ। এরপর থেকে ঐ কম্পিউটার ছাড়া ভিন্ন কোন লোকেশন থেকে আপনার একাউন্ট এ লগইন করা হলে আপনাকে একটি ইমেইল অথবা টেক্সট ম্যাসেজ সেন্ড করা হবে। আশা করি কাজে লাগবে।

comments

25 কমেন্টস

  1. হাহ হাহ হাহ
    ফেইসবুকের এমন ও কিছু সমস্যা আছে যার কারনে আপনি চেয়ে দেখা ছাড়া কিছুই করতে পারবেননা 😛
    ধন্যবাদ

  2. হুম ফেইসবুকের নিরাপত্তা ভাঙ্গার চেষ্টায় আছি আর আপনি ………………………………………ভাল

    • পারবেন, একটা জিনিস জানলে আর কিছু সে ঐ আইডি রক্ষা করতে পারবেনা 😛
      কিন্তু নিরাপত্তার স্বার্থে সেটা বল যাচ্ছেনা

    • ইমরান ভাই আমি দুঃখিত;), পরের পোষ্টে ফেসবুক আইডি হ্যাক হলে কিভাবে উদ্ধার করবেন তা নিয়ে লিখব।:-P:-P

  3. I simply want to tell you that I am very new to blogging and honestly enjoyed your web blog. Probably I’m likely to bookmark your blog . You absolutely have fantastic writings. Appreciate it for sharing your webpage.

  4. 30 % from the water wells tested within California’s San Joaquin Valley within ’88 included a way to kill pests DBCP on degrees Ten times higher than the maximum authorized regarding protected drinking water-more than a several years soon after it really is apply had been banned. r Ninety-five % ray ban outlet stores off fresh water on this planet will be flooring drinking water. The normal period of time groundwater is still within an aquifer can be A person,500 decades, rather than Sixteen days pertaining to riv waters. This mean pick up a long term undertaking internet explorer prevention is a better ray ban outlet stores resolution, Quotes claim that virtually One particular.Five zillion people today shortage harmless waters

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Time limit is exhausted. Please reload the CAPTCHA.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.