ইন্টারনেট দুনিয়ায় ঝড় তোলা একটি নাম ফেলিক্স জেলবার্গ। তবে এটা না বলে যদি বলা হয় ‘পিউ ডাই পাই’, তাহলে হয়তো তাকে চিনতে পারেন।

সুইডিশ এই সুদর্শন তরুণ ভিডিও গেম খেলা ও ভিডিও ব্লগ লিখে কোটি কোটি টাকা আয় করেন। যুক্তরাষ্ট্রের বিখ্যাত ম্যাগাজিন ফোর্বস এর তথ্য অনুয়ায়ী, চলতি বছর তার আয় ১৫ মিলিয়ন ডলার।

ফেলিক্স জেলবার্গ এমনভাবে কাজ করেন করেন, যেন তা সহজ এক বিষয়। তিনি প্রতিদিন একটি বা একাধিক ভিডিও প্রকাশ করেন। ইউটিউবের জন্য তৈরি করা ভিডিও বা ভিডিও গেম খেলা বা তার মেধা সবই তাকে ইউটিউবের একচ্ছত্র অধিপতি বানিয়েছে। ইউটিউব চ্যানেল তার সাবস্ক্রাইবার ৫০ মিলিয়নের অধিক। ফলে তার একটি ভিডিও অনায়াসে পৌঁছে যায় কোটি মানুষের কাছে।

ইউটিউবে সবচেয়ে জনপ্রিয় হলেও এক ঘোষণা তাকে আলোচনায় নিয়ে আসে। যখন তার সাবস্ক্রাইবার ৪৯ মিলিয়ন, তখন তিনি ঘোষণা দিয়েছিলেন, ৫০ মিলিয়ন সাবস্ক্রাইবার হওয়ার পর তিনি তার ইউটিউব চ্যানেলটি বন্ধ করে দেবেন। তার এই ঘোষণা প্রচার করে গেমিং সাইটসহ বড় বড় সব সংবাদমাধ্যম। তবে চিন্তার কিছু নেই। তিনি তার ইউটিউ অ্যাকাউন্ট এত দ্রুত বন্ধ করছেন না। এর পরিবর্তনে তিনি একটি আপডেট দিয়েছেন। সেখানে ভক্তদের ধন্যবাদ জানান যারা ৫০ মিলিয়ন সাবস্ক্রাইবারের বিশাল দুনিয়ে গড়ে তুলেছেন।

তবে আবারও ঘোষণা দিলেন তিনি। বললেন, সাবস্ক্রাইবার সংখ্যা ১০০ মিলিয়ন হলে তার ‘PewDiePie ‘ চ্যানেলটি বন্ধ করে দেবেন।

 

 

comments

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Time limit is exhausted. Please reload the CAPTCHA.