টুইটারের নতুন ওয়েব ইন্টারফেস উন্মুক্ত হতে যাচ্ছে খুব শীঘ্রই। মূলত টুইটার ব্যবহারকে আরও সহজ এবং গতিশীল করার জন্যই এই পদক্ষেপ। অত্যন্ত জনপ্রিয় এই মাইক্রোব্লগিং সোশ্যাল মিডিয়া সাইটে প্রতিদিন প্রায় ৩,৫০,০০০ এর বেশি নতুন ব্যবহারকারী নিবন্ধন করছেন। এই পরিবর্তন টুইটারের লক্ষ লক্ষ ভিজিটরের টুইটার ব্যবহারকে আরও সাচ্ছন্দময় করে তুলবে বলে আশা করা হচ্ছে। অনেক ব্যবহারকারী আজ রাত থেকেই নতুন এই ইন্টারফেস দেখতে পাবেন, যদিও টুইটার বলেছে এই পরিবর্তন আগামী কয়েক সপ্তাহ ধরে আসতে আসতে হতে থাকবে।

2010-09-15_175106

টুইটারে মাল্টিমিডিয়ার ব্যবহারকে আরও বাড়িয়ে তুলতে প্রায় ১৬টি কোম্পানির সাথে সংযুক্ত হতে যাচ্ছে এটি। এছাড়াও টুইটারের বিভিন্ন জনপ্রিয় থার্ডপার্টি ক্লায়েন্ট এখন টুইটারের নতুন ইন্টারফেসের একটি অংশ হতে যাচ্ছে। অনেকে বলছে এই সকল পরিবর্তন টুইটারকে অনেকটা ফেইসবুকের মত করে তুলবে। তবে আমি মনে করি টুইটার যাই করুক না কেন, এর মূল ইন্টারফেসটি আগের মতই থাকবে এবং এটিই টুইটারকে অন্য সকল সোশ্যাল মিডিয়া সাইট থেকে আলাদা করে রাখবে।

মাত্র ১৪০ টি অক্ষর দিয়ে মনের ভাব এবং তথ্য প্রকাশ করার সুযোগ দেয় টুইটার। আর এই ছোট ব্যাপারটি একটি বিপ্লব এর সূচনা করে। এই ছোট ছোট আপডেটগুলোকে বলা হয় ‘টুইট’ আর এই মূহুর্তে প্রতিদিন গড়ে প্রায় ৯০ মিলিয়ন টুইট হয়! যা মোটেই ছোট কোন সংখ্যা নয়।

তথ্যের এক বিশাল ভান্ডার এই টুইটার। টুইটারে আপনাকে টুইট করতে হবে এমনটি নয়। সেখান থেকে আপনি প্রতি মূহুর্তে পেতে পারেন সকল ধরনের হালনাগাদ তথ্য। টুইটারের এই পরিবর্তন তথ্য সরবরাহকে আরও গতিশীল এবং ভিজিটরদের সাইটে আরও এনগেজ করবে বলে আশা করছে কর্তৃপক্ষ।

comments

7 কমেন্টস

  1. আজ সকালে নিউজটা পেয়েছিলাম “ফেইসবুকে” টুইটার এর মাধ্যমে। ভিডিও টা দেখে আমি খুবই অনুপ্রানিত হয়েছি। দেখি আজ রাতে কি ঘটে। অপেক্ষায় আছি। শেয়ার করার জন্য ধন্যবাদ ইমতিয়াজ ভাই।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Time limit is exhausted. Please reload the CAPTCHA.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.