ফেসবুক নিত্য নতুন আইডিয়া নিয়ে হাজির হচ্ছে নিয়মিতভাবেই। আর এটিকে স্বাগত জানাচ্ছে সবাই। এবার ফেসবুককে আরও ব্যাপকতা প্রদানের উদ্দেশ্যে নতুন ধারার কমেন্ট সিস্টেম নিয়ে আসার  কাজ চলছে বলে জানা যায়।  এ বেপারে বিশ্বস্থ সূত্র থেকে কিছু জানা না গেলেও বিভিন্ন জায়গায় বেশ কিছু গুজব শুনা যায়। সিনেটের খবরে প্রথম এ বেপারে বলা হয়।

নতুন ধরনের কমেন্ট সিস্টেম নিয়ে আসছে ফেসবুক

বেশ কিছু বৈশিষ্ট্য থাকবে নতুন ধারার কমেন্ট প্লাগিনে-

  • ১. ফেসবুক বা টুইটার একাউন্ট দিয়ে লগইন করে মন্তব্য করা যাবে।
  • ২. কমেন্টগুলো থ্রেডেড অর্থাৎ নির্দিষ্ট মন্তব্যের জবাব দেওয়ার সুযোগ থাকবে। এবং লাইক করা যাবে।
  • ৩.  যে কোন সাইটের কোন পাতায় বা পোষ্টে ফেসবুকের মন্তব্য ফরম সংযোজন করা যাবে এবং ফেসবুক থেকে করা মন্তব্য সাইটে এবং সাইট থেকে করা মন্তব্য ফেসবুক পাতায় দেখা যাবে।

এই বেপারে অবশ্য ফেসবুক কর্তৃপক্ষ বিস্তারিত কিছুই বলেন নি। তারা জানিয়েছেন যে, কাজটি এখনো টেষ্টিং পর্যায়ে আছে। ফেসবুকের মুখপাত্র জানান,

Based on feedback from developers about ways to improve our existing comments plugin, we’re testing an updated plugin that leverages authenticity and social relevancy to increase distribution. We’re testing the plugin on our Facebook Blog and Developer Blog but have no furtherdetails to share at this time

এই পদ্ধতিটি ব্যবহারের ফলে খুব সহজেই ভিন্ন সাইট থেকে ফেসবুককে একসেস করা যাবে এবং ফেসবুক আরও জনপ্রিয় হয়ে ওঠবে বলে ধারনা করা হচ্ছে। আপনাদের কি মনে হয়?

comments

6 কমেন্টস

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Time limit is exhausted. Please reload the CAPTCHA.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.