অনেক সময় আমরা আমাদের স্যার বা মুরুব্বীরা মজা করে আমাদের বলতেন যে তাদের পেছনেও নাকি ২টি চোখ আছে। আমরা তাদের পিছে যাই করে বেড়ায় না কেন তারা সব দেখতে পান।

ছোটবেলায় তাদের কথা শুনে অনেক টা ভয়’ই পেতাম, মনে মনে ভাবতাম সত্যি কি তাদের পেছনে ২টি চোখ আছে? কারন অনেক সময় তাদের অনগোচরে কিছু করলে ক্যামনে জানি সব টের পেয়ে যেত।

আর এখন যখন বড় হয়েছি তখন বুঝতে পারি যে, মুরুব্বীরা আমাদের একটু ভয় দেখানর জন্য সবসময় এমন ফাঁপরের ওপরে রাখতো।

কিন্তু বর্তমানে আপনি পেছনে দেখতে না পাড়লেও ক্যামেরা গুলো কিন্তু সত্যি সত্যি পেছনে দেখতে পারে। সুধু পেছনে কি সামনে, পিছে, দানে, বায়ে এককথায় ৩৬০ডিগ্রি এঙ্গেলে দেখতে পায়। হুম ঠিকই শুনেছেন বাজারে এমনি একটি ক্যামেরা এসেছে।

bb61c59b64961413bda9dc3bdaaa6e64_original

আপনার বাসা, অফিস বা অন্যান্য সব স্থানের নিরাপত্তার জন্য একই সাথে কয়েকটি ক্যামেরা স্থাপন করতে হয়। আবার সেগুলোর ভিডিওর কোয়ালিটিও অতটা ভালো হয় না। কিন্তু এখন থেকে সেখানে মাত্র একটি ক্যামেরাই যথেষ্ট।

7b5f0abd793bc1b7c02994bef3772be9_original

নতুন ক্যামেরাটির আরও সুবিধা হচ্ছে, এটির আকৃতি এটি একটি টেনিস বলের মতো হবার কারনে যেখানে সেখানে বহন করতে পারবেন। সাথে পাবেন কয়েক ধরনের কিট, যেগুলো ব্যবহার করে ইচ্ছা অবস্থানে ক্যামেরাটি সেট করতে পারবেন। ক্যামেরাটিতে দেয়া হয়েছে সর্বমোট ৬টি ক্যামেরা লেন্স যেগুলো ব্যবহার করে সে ৩৬০ডিগ্রি ভিডিও করতে সক্ষম।

বিস্তারিত আরও জানতে নিচে দেয়া ভিডিওটি দেখুন-

এটি এই ক্যামেরার দ্বিতীয় ভার্শন, এর আগেও ঠিক এমন ধরনের একটি ক্যামেরা বাজারে ছাড়া হয়েছিলো তবে সেটির থেকে এবারের টা অনেক বেশী সারা ফেলতে সক্ষম হয়েছে।

নতুন এই ক্যামেরাটি নিয়ে একটি কিকস্টার্ট ক্যাম্পাইন চালু করা হয়েছে। যেটি দেখতে এবং ক্যামেরাটির সম্পর্কে আরও বিস্তারিত জানতে যেতে হবে এই লিংকে

comments

1 COMMENT

  1. এই প্রথম 360 degree camera নিয়ে কিছুটা পডলাম…সময় পেলে ব্যাপারটা নিয়ে সার্চ করতে হবে

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Time limit is exhausted. Please reload the CAPTCHA.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.