মঙ্গলবার উদ্বোধন হয়ে গেল বাংলাদেশের প্রথম ই-কমার্স ভিত্তিক চাকুরী খোঁজার ওয়েব সাইট কিনলে জবস (keenlayjobs.com)।

কিনলে জবস সফল অনলাইন মার্কেটপ্লেস কিনলে ডট কমের (Keenlay.com) একটি সহযোগী প্রতিষ্ঠান। কিনলে জবস বাংলাদেশের প্রথম এবং একমাত্র ই-কমার্স জব সাইট।

ই-কমার্স এ্যাসোসিয়েশন অব বাংলাদেশ এর ধানমণ্ডি কার্যালয়ে এক অনাড়ম্বর অনুষ্ঠানে কেক কেটে এই সাইটের উদ্বোধন ঘোষণা করেন ই-ক্যাব সভাপতি রাজিব আহমেদ।

বাংলাদেশে ই-কমার্স এর জনপ্রিয়তা ক্রমেই বেড়ে চলেছে।বলাই বাহুল্য সামনের বছরগুলোতে এর জনপ্রিয়তা আরো বাড়বে।ই-কমার্সই হবে ভবিষ্যৎ কমার্স বা বাণিজ্য।এখন থেকে বিশ্ববিদ্যালয় থেকে পাশ করে বের হওয়া চাকুরী প্রত্যাশীরা যারা নিজেদেরকে ই-কমার্স সেক্টরে প্রতিষ্ঠিত করতে আগ্রহী তারা এই ওয়েব সাইট থেকে নিজের পছন্দের চাকুরি খুঁজে নিতে পারবেন। এই সাইট থেকে চাকুরী প্রত্যাশীদের পাশাপাশি চাকুরীদাতারাও তাদের প্রফাইল আপলোড করে রাখতে পারবেন এবং চাকুরী প্রত্যাশীদের সিভি দেখে যোগ্যতার ভিত্তিতে কর্মী বাছাই করে নিতে পারবেন।

ই-ক্যাব সভাপতি রাজিব আহমেদ উদ্বোধনী বক্তবে বলেন, “ই-কমার্সে বাংলাদেশ খুবই দ্রুততার সাথে এগিয়ে যাচ্ছে। এখন বাংলাদেশে ই-কমার্সে বার্ষিক লেনদেনের আকার প্রায় ১০০০কোটি টাকার মত এবং আগামী বছরে ১ বিলিয়ন ডলার বা ৮০০০ কোটি টাকা হয়ে যাবে।আমাদের মনে হয় আগামি ৫ বছরে এর থেকে অনেক বড় হবে। তাই এই খাতের জন্য দরকার হবে প্রচুর দক্ষ লোকবল। সেজন্য এ ই-কমার্সের উপর বিশেষায়িত একটি চাকুরীর প্লাটফর্মের খুবই প্রয়োজন ছিল। ধন্যবাদ কিনলে জবসকে তাদের এগিয়ে আসার জন্য।এ সাইট চাকুরীদাতা এবং চাকুরী প্রত্যাশী উভয় পক্ষের চাহিদা পুরনের মাধ্যমে বাংলাদেশের ই-কমার্সকে এগিয়ে নিতে সাহায্য করবে।”

কিনলে জবসের প্রধান নির্বাহী সোহেল মৃধা বলেন, “কিনলে জবস এ ই-কমার্স ভিত্তিক সব ধরনের চাকুরী খবর থাকবে। একজন চাকুরী প্রত্যাশী তার নিজের পছন্দ এবং যোগ্যতার ভিত্তিতে চাকুরি বেছে নিতে পারবেন। একই সুবিধা রাখা হয়েছে চাকুরি দাতাদের জন্যও, তারাও এই সাইট থাকা সিভি থেকে বেছে নিতে পারবেন দক্ষ এবং যোগ্য কর্মীকে”

ওয়েব সাইটঃ http://keenlayjobs.com/

comments

কোন কমেন্ট নেই

LEAVE A REPLY

Time limit is exhausted. Please reload the CAPTCHA.