৭ই এপ্রিল বৃহস্পতিবার রাজধানীর ইউনাইটেড ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি অডিটোরিয়ামের ই-কমার্স সেক্টরে আগ্রহী তরুন উদ্যোক্তাদের নিয়ে অনুষ্ঠিত হল “ই-কমার্স বুট ক্যাম্প ২০১৬”। ই-ক্যাব ইয়্যুথ ফোরম কর্তৃক আয়োজিত কর্মশালায় সহ আয়োজক ছিলো ই-কমার্স এসোসিয়েশন অফ বাংলাদেশ(ই-ক্যাব) ও ইউনাইটেড ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি।

আয়োজন সম্পর্কে ই-ক্যাব ইয়্যুথ ফোরমের সভাপতি আসিফ আহনাফ বলেন, “তরুন প্রজন্মের উদ্যোক্তাদের ই-কমার্স সম্পর্কে সম্মক ধারনা এবং তাদের মান উন্নয়নের জন্য এই বুটক্যাম্পটি আয়োজন করে হয়।”

ই-কমার্স ব্যবসা শুরুর দিক নির্দেশনা, ফেসবুক মার্কেটিং, ইমেইল ও এসএমএস মার্কেটিং, এসইও এর মাধ্যমে অনলাইন সেলস বৃদ্ধির কৌশল, ই-কমার্সে অনলাইন পেমেন্ট ও নিরাপত্তা নিয়ে আয়োজিত ৫ টি সেশনে ২৫০ জন তরুন উদ্যোক্তাদের প্রশিক্ষন দেন ইক্যাব ইয়্যুথ ফোরামের সভাপতি আসিফ আহনাফ, টেনথিটা এর সিটিও তানভীর রেজওয়ান, জেটাবাইট গেজেটসের সিটিও ওমর শরীফ, মার্কেটেভার এর ফাউন্ডার ও এসইও এক্সপার্ট আল-আমিন কবির এবং এসএসএল ওয়্যারলেস এর হেড অফ ই-কমার্স সাকিব নাইম।

আয়োজনের পরবর্তি সেশনে একটি প্যানেল আলোচনাও অনুষ্ঠিত হয়। এতে অংশ নেন মোহাম্মদ মুস্তাফিজুর রহমান পরিচালক (ইনোভেশন) অ্যাকসেস-টু-ইনফরমেশন; ই-ক্যাব উপদেষ্টা কাউন্সিলের দুজন সদস্য নজরুল ইসলাম খান এবং মোহাম্মদ ইকবাল জামাল;  ই-ক্যাব ইয়ুথ ফোরামের সভাপতি আসিফ আহনাফ ;  সাকিব নাইম, হেড অব ই-কমার্স এসএসএল ওয়্যারলেস;  কাজী জুলকারনাইন ইসলাম কেইমু কান্ট্রি ম্যানেজার এবং নাছিমা আক্তার নিশা, পরিচালক, ই-ক্যাব।

অনুষ্ঠান শেষে অংশগ্রহনকারীদের মাঝে সার্টিফিকেট প্রদান করা হয়।

ই-ক্যাব ঘোষিত ৭ই এপ্রিল ই-কমার্স দিবস উজ্জাপন উপলক্ষে আয়োজিত এই বুট ক্যাম্প এর প্রধান পৃষ্ঠপোষক ছিলো এসএসএলকমার্জ, এনএসহাট এবং আপনজোন ডটকম। উল্লেখ্য দিন ব্যাপি ই-কমার্স দিবস উজ্জাপনের উদ্ভোদন করেন তথ্য ও প্রযুক্তি বিষয়ক প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

 

 

 

comments

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Time limit is exhausted. Please reload the CAPTCHA.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.