জাতীয় তথ্য প্রযুক্তি বিতর্ক উৎসব ফরিদপুর অঞ্চলের আঞ্চলিক প্রতিযোগিতা অনুষ্ঠিত হল ২৯ এপ্রিল। আঞ্চলিক পর্যায়ে বিজয়ী হলেন সরকারি রাজেন্দ্র কলেজ,ফরিদপুর এবং রানার আপ হয়েছে  রাজবাড়ি সরকারি কলেজ।চ্যাম্পিয়ন দলের সদস্যরা হলেন  জয় বিশ্বাস, মিঠুন কর্মকার, মেহেদি হাসান। শ্রেষ্ঠ বক্তা নির্বাচিত হন চ্যাম্পিয়ন দলের মিঠুন কর্মকার।ফরিদপুর অঞ্চলের প্রতিযোগিতায় তিন জেলা (ফরিদপুর, রাজবাড়ি, মাগুরা ) থেকে মোট ৬টি দল অংশ নেয় । দলগুলো হলো: সরকারি রাজেন্দ্র কলেজ,ফরিদপুর-(১,২,৩) রাজবাড়ি সরকারি কলেজ, ফরিদপুর সিটি কলেজ, মাগুরা কলেজ অব ইঞ্জিনিয়ারিং এন্ড টেকনলোজি।দিনব্যাপী প্রতিযোগিতা শেষে বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করা হয় । পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আব্দুর রশিদ, ডিডিএলজি, ফরিদপুর। তিনি উপস্থিত তরুণ বিতার্কিকদের তথ্য প্রযুক্তি ক্ষেত্রে আরো অগ্রশীল হওয়ার আহব্বান জানিয়ে  বলেন “এখন তথ্য প্রযুক্তির যুগ। আর এই তথ্য প্রযুক্তি তরুণদের সামনে এক বিশাল সম্ভাবনাময় বৈশ্বিক প্ল্যাটফর্মের দ্বার খুলে দিয়েছে-তাই চেষ্টা করতে হবে যুক্তির আলোকে এই তথ্য প্রযুক্তিকে কাজে লাগিয়ে বিশ্ব দুয়ারে বাংলাদেশের নাম উজ্জ্বল করার।”পুরস্কার বিতরণী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বৃন্ত দাস বাধন,সভাপতি ফরিদপুর ডিবেট ফোরাম। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন মুক্তিযোদ্ধা জনাব আবুল ফয়েজ শাহ নেওয়াজ, সভাপতি, ফরিদপুর সাহিত্য ও সাংস্কৃতি উন্নয়ন সংস্থা। আরো উপস্থিত ছিলেন মুরাদ হাসান রনি, সহ সভাপতি ফরিদপুর ডিবেট ফোরাম; আবু সুফিয়ান চৌধুরী, উপদেষ্টা ফরিদপুর ডিবেট ফোরাম; এ্যাডভোকেট অনিমেশ রায়, উপদেষ্টা ফরিদপুর ডিবেট ফোরাম।

Faridpur_ Ict debate _Champion team. Pic_ Zahidul Islam Polashএছাড়াও বক্তব্য রাখেন ক্যাম্পাস টু ক্যারিয়ারের সহ সভাপতি হুর এ জান্নাত ও বাংলাদেশ ডিবেট ফেডারেশনের সহ সভাপতি মুরাদ হাসান রনি। দিনব্যাপি অনুষ্ঠানে সার্বিক সম্বন্বয়ে ছিলেন বিডিএফের সহ-সাধারণ সম্পাদক হাসানুল হক বান্না ও ক্যাম্পাস টু ক্যারিয়ারের সংগঠক শেখ হাসান হায়দার।

আইসিটি ডিভিশনের সহায়তায় ‘তথ্য যুক্তি প্রযুক্তি’ শ্লোগানে জাতীয় তথ্য প্রযুক্তি বিতর্ক উৎসবের আয়োজন করছে বাংলাদেশ ডিবেট ফেডারেশন এবং ক্যাম্পাস টু ক্যারিয়ার(www.campus2career24.com)। সার্বিক সহযোগিতায় রয়েছে সিআরআই
এছাড়াও এই আয়োজনে পার্টনার হিসেবে রয়েছে মনাশ ইউনিভার্সিটি, অক্সফাম, প্র্যাকটিকাল আ্যাকশন, টেকশহর ডটকম, একাত্তর টিভি, ও ঢাকা ইউনিভার্সিটি আইটি সোসাইটি (ডিইউআইটিএস)। ফরিদপুর উৎসবের আঞ্চলিক পার্টনার হিসেবে ছিল ফরিদপুর ডিবেট ফোরাম ।

 

comments

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Time limit is exhausted. Please reload the CAPTCHA.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.