আপনি হয়তো কোন একটি ইমেজ তাৎক্ষনিক কারো সাথে বা অনেকের সাথে শেয়ার করতে চাচ্ছেন। কিন্তু সেটি ফ্লিকার, ফেইসবুক বা পিকাসার মত কোন কিছুতে আপলোড করতে চাচ্ছেন না যেখানে আপনার প্রয়োজনীয় এবং ব্যাক্তিগত ছবি থাকতে পারে। অথবা আপনি চাচ্ছেন সহজভাবে কিছু ছবি আপলোড করে শেয়ার করতে। আর এ কাজের জন্য সবচেয়ে উপযুক্ত টুল হচ্ছে- Min.us

2010-12-09_023708

ওয়েব সাইটটিতে ঢুকলেই উপরের মত একটি সাধারন ইন্টারফেস দেখা যাবে। এর অন্যতম প্রধান সুবিধা হচ্ছে ছবি আপলোডের জন্য কোন রেজিস্ট্রেশন করা লাগবে না। শুধুমাত্র ছবিটি ড্র্যাগ করে এনে সেই পেইজে ড্রপ করে দিন অথবা ব্রাউজ করে সিলেক্ট করুন। এরপর ছবিটি আপলোড হবে শেয়ার করার জন্য আপনাকে লিংক দেয়া হবে।

2010-12-09_030116

এছাড়াও আপনার আপলোড করা সবগুলো ইমেজ জিপ আকারে ডাউনলোড করারও সুযোগ থাকবে। সহজে শেয়ার করার জন্য রয়েছে বিভিন্ন সোশ্যাল মিডিয়া আইকন। ডানপাশে উপরে থাকা Untitled এ ক্লিক করে ছবির নাম দেয়া যাবে। এখানে আপলোড করা কোন ছবি মুছে ফেলা হয়না, যতক্ষন না আপনি নিজে থেকে ডিলিট করছেন। রেজিস্ট্রেশন ছাড়া ছবি আপলোড করা ছবিগুলো কুকি এর মাধ্যমে ট্র্যাক করা হবে। যে পিসি থেকে আপলোড করা হবে শুধু সেই পিসি থেকে ছবিগুলো পাওয়া যাবে। যে কোন জায়গা থেকে এক্সেস পেতে ডানপাশে নিচে থাকা ‘সাইন ইন’ এ ক্লিক করে একাউন্ট খুলে লগিন করতে পারবেন।

রেজিস্ট্রেশন ছাড়া বড় আকারের যে কোন ফাইল শেয়ারিং এর জন্য এই পোস্টটি দেখতে পারেন।

comments

2 কমেন্টস

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Time limit is exhausted. Please reload the CAPTCHA.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.