ওয়েস্টওয়ার্ল্ডঃ ভবিষ্যতের হাতছানি?

সাধারণ কোন আনন্দবিলাসীদের উদ্যান নয় এটি। এটি তৈরি করা হয়েছে ছুটি কাটাতে আসা বড়লোকদের জন্য। ভবিষ্যতের জন্য নির্মিত একটি পার্ক।

এখানে আপনি আসবেন “গেস্ট” বা অতিথি হয়ে এবং আপনার আতিথেয়তার জন্য সর্বদা নিয়োজিত থাকবে “হোস্ট” বা ঘরের কর্তা। এই ঘরের কর্তারা কিন্তু কেউ মানুষ নয়। তারা সকলেই রোবট বা যন্ত্রমানব। এখানে যারা বেড়াতে আসে তাদেরকে যেয়া হয় কৃত্রিম এক ধরণের বোধ। আপনি আপনার মনের সব অবদমিত কামনা বাসনা এই পার্কে এসে চরিতার্থ করতে পারবেন। মজার ব্যপার হচ্ছে, আপনাকে আপনার ঘরের কর্তা একটি ফুলের টোকা পর্যন্ত দেবে না। কিন্তু একদিন সব কিছু ওলট পালট হয়ে যেতে লাগল? কি হলো?

১৯৭৩ সালে নির্মিত হওয়া ওয়েস্টওয়ার্ল্ড নামক হলিউডের ছবিটির নতুন করে আবার টিভি রুপ দেয়া হয়েছে। ছবিটি পরিচালনা করেছিলেন প্রখ্যাত নির্মাতা মাইকেল ক্রিচটন, যিনি জুরাসিক পার্ক ফ্র্যাঞ্চাইজেরও নির্মাতা।

নাট্যরুপে পরিচালনা করেছেন জোনাথন নোলান এবং লিসা জয়। তারা এর কাহিনীও লিখেছেন। অভিনয়ে রয়েছেন অস্কারজয়ী অভিনেতা এনথনি হপকিন্স ও গোল্ডেন গ্লোব পুরস্কার জয়ী এড হ্যারিস।

বলাই বাহুল্য, আইএমডিবিতে এটি ইতোমধ্যেই ৯.২ রেটিং পেয়েছে। বলা হচ্ছে যে, এটিই সর্বকালের সেরা সাইন্স ফিকশন টিভি সিরিজ হতে যাচ্ছে। প্রথম মৌসুম সবেমাত্র শেষ হয়েছে এবং এটির প্রশংসা এখন সর্বত্র।

আপনি দেখে না ফেললে দেখে ফেলতে পারেন ওয়েস্টওয়ার্ল্ড।

 

সূত্রঃ Polygon.com

 

comments

কোন কমেন্ট নেই

LEAVE A REPLY

Time limit is exhausted. Please reload the CAPTCHA.