জিডিজি সোনারগাঁওয়ের আয়োজনে ধানমণ্ডির ইএমকে সেন্টারে অনুষ্ঠিত হয়ে গেল ‘স্লাশ ২০১৬ বাংলাদেশ লোকাল কম্পিটিশন’। এই আয়োজনে এক ছাদের নিচে ১৪০ জনেরও বেশি উদ্যোক্তা অংশ নেন। ৭০টিরও বেশি উদ্যোগ প্রদর্শিত হয় প্রতিযোগিতায়।

অনুষ্ঠানের শুরুতে স্বাগত ভাষণ দেন এমসিসি লিমিটেডের প্রধান নির্বাহী আশরাফ আবির। দিনব্যাপী আয়োজনকে দুটি পর্বে ভাগ করা হয়।

সকালের পর্বে অংশ নেয় ৩৫টি দল, বিকেলের পর্বে আরো ৩৫টি দল। এসব দলের তৈরি করা প্রেজেন্টেশনের জন্য নির্ধারিত সময় ছিল তিন মিনিট। এই সময়ের মধ্যে তাঁরা বিচারকদের সামনে নিজেদের প্রজেক্টের বিষয়বস্তু তুলে ধরেন। এরপর পরবর্তী সময়ে তাঁরা বিচারকদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন।

বিচারক প্যানেলের মধ্যে ছিলেন হেড অব এনটিভি অনলাইন ফকরউদ্দীন জুয়েল, দ্য পেজেস-এর সম্পাদক ও প্রকাশক তৌহিদুল ইসলাম অপু, ডক্টরসবিডি ডটকম-এর ব্যবস্থাপনা পরিচালক এবং ই-সফটের প্রধান নির্বাহী আরিফুল হাসান অপু, রেইজ আইটি সলিউশন্স লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক এবং বেসিস-এর কো-চেয়ারম্যান রাশেদুল মাজিদ, এ আর কমিউনিকেশনসের প্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী এম আসিফ রহমান, নাটালস্মার্ট-এর ডিরেক্টর (সার্ভিস ডেলিভারি) শরিফুল ইসলাম।

অংশগ্রহণ করা দলগুলোর মধ্য থেকে সেরা ১৫টি দল নিয়ে চূড়ান্ত পর্ব অনুষ্ঠিত হবে। একটি বিজয়ী দল সুযোগ পাবে ইউরোপের সেরা ‘অ্যাকসেলেটর প্রোগ্রাম স্লাশ’-এর মূল পর্বে অংশ নেওয়ার। আয়োজনের সহযোগিতায় থাকছে বাংলাদেশের ফিনল্যান্ড দূতাবাস।

comments

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Time limit is exhausted. Please reload the CAPTCHA.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.