বাংলাদেশেও তৈরি হচ্ছে বিশ্বমানের অ্যাপ ছবি সূত্রঃ ইন্টারনেট

অ্যাপ ব্যবহার করতে কে না ভালোবাসে? যা ব্যবহার করলে জীবন হবে সহজতর আমরা তো তাই চাই, নয় কি? এর ফলশ্রুতিতেই দেয়া হল কয়েকটি জনপ্রিয় বাংলাদেশী অ্যাপের তালিকা, যা আপনার নিত্যদিনকে করবে আরো সহজঃ

১) অডাসিটি-মার্কেটিং অ্যাপঃ
আপনি কি একজন উদ্যোক্তা নাকি ব্যবসায়িক ব্যক্তিত্ব? এমন কোন অ্যাপ খুঁজছেন যা আপনার এই ব্যবসায়িক পথকে করতে পারে আরো মসৃণ? অডাসিটি আইটি সল্যুশন দিচ্ছে আপনাকে এমনই একটি সুযোগ যার মাধ্যমে আপনি আপনার ব্যবসাকে করতে পারবেন আরো গতিশীল। এছাড়াও এই অ্যাপে আছে প্রয়োজনীয় সব তথ্য যার মাধ্যমে আপনি আপনার কোম্পানীকে আরো ইতিবাচক কিছু ভূমিকায় ত্বরান্বিত করতে পারবেন।
প্রস্তুতকারকঃ Audacity IT Solution Ltd
ইন্সটলঃ ১০০০০-৫০০০০
রেটিংঃ ৪.১
অ্যাপ সাইজঃ ৬.১ মেগাবাইট

২) বাংলা ও ইংরেজী পত্রিকাঃ
চরকি হচ্ছে বাংলাদেশে প্রথম অ্যাপ, যা আপনাকে দেবে লাইভ নিউজ আপডেট। প্রথম আলো, বিডিনিউজ২৪.কম, দ্য ডেইলি স্টার এবং আরো কিছু স্বনামধন্য পত্রিকা ও পোর্টালের খবর এখন থাকবে আপনার হাতের মুঠোয়। এর সবচাইতে আকর্ষনীয় সুবিধাটি হচ্ছে, আপনি একটি অ্যাপ ডাউনলোড করার মাধ্যমেই পাবেন নানা ধরনের খবর।
খেলাধূলা, প্রযুক্তি, রাজনীতি, বৈশ্বিক খবর, বিনোদন ও নানা ধরনের খবর পাবেন আপনি এই অ্যাপে। কিন্তু এটি শুধুমাত্র বাংলাদেশের খবরই প্রকাশ করবে।
প্রস্তুতকারকঃ Chorki Limited
ইন্সটলঃ ১০০০-৫০০০
রেটিংঃ ৪.৫

৩) এস এম এস শিডিউলারঃ
এস এম এস শিডিউলার হচ্ছে নানা কাজের জন্য উপযোগী একটি অ্যাপ। এটি আপনাকে সাহায্য করবে আপনার বার্তাটি কখন কাকে পৌঁছুতে হবে। এই অ্যাপের বিশেষত্ব হচ্ছে কোন বিশেষ ব্যক্তি কিংবা দলীয় কোন বার্তা পাঠাতে হলে এটি আপনাকে তা স্মরণ করিয়ে দেবে। এছাড়াও টেমপ্লেট, অফিস কুইক মেসেজ কিংবা গুগল ভয়েজের সাহায্যেও আপনি দিতে পারবেন আপনার বার্তাটি।
শিডিউলড বার্তাটি আপনি এডিট কিংবা ডিলিট, দুই ই করতে পারবেন কিংবা সময়ের আগেই তা পাঠিয়ে দিতে পারবেন যদি হঠাৎ করে তা প্রয়োজন হয়ে যায়। এই অ্যাপে আপনি ডেলিভারি রিপোর্ট পাবেন এবং যে বার্তাগুলো পাঠানো হয় নি তা ড্রাফট বক্সে জমা থাকবে।
অ্যান্ড্রয়েড ভার্শন 2.3 কিংবা তার চাইতেও বেশি হলে আপনি এই অ্যাপটি চালাতে পারবেন।
প্রস্তুতকারকঃ ফেরদৌস আহমেদ
ইন্সটলঃ ৫০০০-১০০০০
রেটিংঃ ৪.১
অ্যাপ সাইজঃ ৩.৩ মেগাবাইট

৪) ক্রিকেট বাংলাদেশঃ

বাংলাদেশিরা ক্রিকেটপাগল জাতি। আর তাই এই ক্রিকেটপাগল জাতিকে সারাদিন সবসময় ক্রিকেটের সাথে থাকতে ক্রিকেট বাংলাদেশ অ্যাপটি। এই অ্যাপে আছে অসাধারণ কিছু ফিচার যার সাহায্যে আপনি ক্রিকেটের সব নতুন নতুন খবরগুলো জানতে পারবেন। (উৎসঃ HiFi Public)
বাংলাদেশ ক্রিকেট খেলোয়ারদের প্রোফাইল, ম্যাচ শিডিউল, কখন কোথায় খেলা হবে, সর্বশেষ আপডেট তার সবকিছুই জানতে পারবেন আপনি এই অ্যাপ থেকে। এছাড়াও ক্রিকেট আড্ডা নামক একটি স্থানে আপনি আপনার সব মন্তব্য করতে পারবেন ই মেইল একাউন্ট থেকে কিংবা সোশ্যাল মিডিয়ার মাধ্যমে।
প্রস্তুতকারকঃ Dream71
ইন্সটলঃ ১০০০০০-৫০০০০০
রেটিংঃ ৪.৫
অ্যাপ সাইজঃ ৫.৫ মেগাবাইট

সূত্রঃ গুগল প্লে স্টোর

comments

কোন কমেন্ট নেই

LEAVE A REPLY

Time limit is exhausted. Please reload the CAPTCHA.