বর্তমানে এপলের iPhone ও গুগলের Nexus One এর মত ডিভাইস গুলো তাদের চমৎকার সব ফিচার দ্বারা মানুষের মাঝে আলোড়ন সৃষ্টি করেছে। কিন্তু পরবর্তীতে কি আসতে পারে আপনি কি তা জানেন ? বর্তমানে প্রযুক্তি এগিয়ে গেছে। এই এগিয়ে যাবার সাথে সাথে ইলেক্ট্রনিক ডিভাইস গুলোও আপডেট করা হচ্ছে। তেমন ই কিছু উচ্চ প্রযুক্তির জটিল নকশা করা মোবাইল ডিভাইস এর সাথে আপনাদের পরিচয় করে দিব। হয়তো ভবিষৎ এ কোন দিন এই গুলো আমাদের হাতে শোভা পাবে

Kyocera EOS Kinetic Flexible OLED Cell Phone :

mobileconcept1

চিত্রঃ ভাজ করা অবস্থায় মোবাইল ডিভাইস টি দেখতে এমন দেখা যায়।

mobileconcept2

চিত্রঃ খোলা অবস্থায় এই মোবাইল ডিভাইস টি দেখতে ঠিক এমন দেখা যায়।

এই মোবাইল ডিভাইস টি ভাজ করা অবস্থায় সেল ফোন হিসেবে ব্যাবহার করা যায়। আর ভাজ না করা অবস্থায় এটি দেখতে একটি ওয়াইড স্ক্রিন মনিটরের মত দেখা যায়।

The iida Polaris – Robot and Phone:

এই ডিভাইস টি মোবাইল ও রোবটের সংমিশ্রনে তৈরী।এটি জাপানের দ্বিতীয় বৃহত্তম মোবাইল কোম্পানি KDDI এর তৈরী।এই বোবটিক মোবাইল ডিভাইস টি ব্যাবহার কারীর বিভিন্ন সারিরিক কাজকর্ম, রক্তচাপ, ডায়েট এর তথ্য দেখাশুনা/মনিটর করে থাকে।

The Conduit:

SKY/Pantech নামের কোরিয়ান কোম্পানি এই মোবাইল ডিভাইসটির নকশা করেছেন। এতে একটি ছোট 2×3 ইঞ্চি ডিসপ্লে রয়েছে।

Mobile Script:

এটি এমন ভাবে ডিজাইন করা হয়েছে যেন এটি মোবাইল ও ল্যাপটপ হিসাবে আপনি আপনার পকেটে রাখতে পারেন। এটি ল্যাপটপ ও মোবাইল দুই ভাবে কাজ করে। এই ডিভাইসটিতে 9.5 ইঞ্চি একটি ডিসপ্লে আছে যা মিনিমাইজ করা থাকে । এই ডিসপ্লে টির মধ্যে ল্যাপটপের সকল সুবিধা অন্তর্ভুক্ত করা আছে।

Magic Stone

ম্যাজিক ষ্টোন নামের এই ডিভাইস টির নকশা এমন ভাবে তৈরী করা হয়েছে যেন এটি দেখতে মূল্যবান পাথরের মতদেখা যায়। সবচেয়ে বড় কথা হল এই ডিভাইসটি সৌরশক্তি দিয়ে চলে।

Sony Simplicity:

ইলেকট্রনিক্স ডিভাইস নকশার সাথে সাথে মোবাইল ডিভাইস নকশার দিক দিয়ে সনি কোম্পানি ও পিছিয়ে নেই। তারা এই ডিভাইস টি নকশা করেছে একমাত্র তাদের জন্য যারা শুধু যোগাযোগ রক্ষার জন্য মোবাইল ব্যাবহার করে। কারন এই মোবাইল ডিভাইস টিতে নেই SMS, ক্যেমেরা, অর্গানাইজার, ইমেইল, ইন্টারনেট সার্ফিং ফাংশন ইত্যাদি। এটি শুধুমাত্র কথাবলার কাজে + ফ্যাশান হিসেবে হ্যাবহার করা যাবে।

Cobalto Mobile Phone Concept:

এটি শুধু একটি মোবাইল ডিভাইস নকশা। এই ডিভাইস টির নকশা যে ব্যাক্তি করে ছেন তিনি হলিউডের “Minority Report” নামক “Sci-Fi” ছবি টি দেখে আগ্রহী হয়ে তিনি ডডিভাইস টির নকশা করেছেন। এটিকে ত্রিমাত্রিক মোবাইল ডিভাইস ও বলা যায়। কারন উপরের ছবিগুলো দেখে আপনারা বাকীটুকু বুঝে নিন।

Wild Fold:

এই ডিভাইসটি খুবই সিম্পল। চশমার বক্স এরমত বুক পকেটে রাখা যায়। এটি ভাজ করা অবস্থায় থাকে। মোবাইল হিসেবে ব্যাবহার করার জন্য এটির ভাজ খুলে নিতে হয় ১ম ছবিটির মতকরে। এই সিম্পল ডিভাইস টি আমার খুব ভালো লেগেছে।

এটি আমার নিজের বাংলা ব্লগ রলিনে ও প্রকাশ করা হয়েছে।

comments

12 কমেন্টস

  1. ভাই এগুলো কবে আসবে?
    আমারতো মাথা নষ্ট হয়ে গেছে।

    • ভাই কবে যে আসবে তা ঠিক বলতে পারছিনা।
      তবে কিছু কিছু মডেল হয়তো বাজারে এসে পড়েছে।
      বাংলাদেশে কবে আসবে আর আমাদের সাধ্যের মধ্যে হবে কি না তা একমাত্র আল্লাহ ই ভালো জানেন।

  2. ভেবে ছিলাম বাংলায় লিখতে পারবও না।দেখলাম পারছি।সুন্দর লেখা।পড়ে ভাল লাগল।ধন্যবাদ।

  3. অপেক্ষায় থাকলাম । দেখার অপেক্ষা, কেনার অপেক্ষা অবশ্যই নয় । নিশ্চয় অনেক দাম হবে, আমার ভাই টাকা নাই !!

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Time limit is exhausted. Please reload the CAPTCHA.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.