অদ্ভুত জিনিসের প্রতি মানুষের আগ্রহের কোন শেষ নেই। ব্যতিক্রম কিছু তৈরি করাতে অন্যরকম এক আনন্দ লোকে পেয়ে থাকে। মানুষ তার নিজের আনন্দের জন্য যেমন নানান কিছু সৃষ্টি করে তেমনি অন্যকে আনন্দ দেয়ার জন্য নতুন কিছু তৈরি কারর মতো মানুষেরও অভাব নেই দুনিয়ায়। তাদেরই কেউ কেউ আবার ব্যতিক্রম কিছু তৈরি করে সবাইকে চমকে দেয়ার সচেষ্ট হয়। এরা আছে বলেই আমর নানান ধরনে অদ্ভুত শিল্পকর্ম দেখার সুযোগ পাই। আজ এখানে সুযোগ এসেছে তেমনই অদ্ভুত কিছু চিত্রকর্ম দেখার। নিচের ৫টি চিত্র কর্ম একটু মনোযোগ দিয়ে দেখলে আপনি বিচিত্র একটি বিষয় ধরতে পারবেন। সব কটি ছবিই তৈরি করা হয়েছে শুধুমাত্র ইংরেজি বর্ণমালার ২৬টি অক্ষর ব্যবহার করে। হে, শুধুই ইংরেজি অক্ষর দিয়ে আকা হয়েছে এই ৫টি ছবি। কিন্তু সবচেয়ে মজার আর অদ্ভুত ব্যাপার হচ্ছে ছবির প্রতিটি অংশের নামই ছবি টিকে তৈরি করেছে। যেমন ধরুন- ছবির যেখানে দেয়াল আছে, সেখানে লিখা আছে WALL। কারপেটের যায়গায় লেখা আছে CARPET। দরজার যায়গায় লিখা আছে DOOR, ইত্যাদি। তাহলে কথা না বাড়িয়ে চলুন এক নজরে দেখে আসি ছবিগুলি।

১।

২।

৩।

৪।

৫।

তাহলে আজ এখানেই শেষ করছি অদ্ভুত চিত্রকর্মের এই পর্বটি। খুব শীঘ্রই আগামী পর্বে আবার অন্য কোন অদ্ভুত শিল্প কর্ম নিয়ে হাজির হব আপনাদের সামনে। ততদিন খুব ভালো থাকবেন সকলে।

সিরিজের অন্যান্য পর্বগুলি : অদ্ভুত চিত্রকর্ম (পেন্সিল সাপনার), গাছের পাতায় অদ্ভুত শিল্পকর্ম, ডিমের খোসায় অদ্ভুত শিল্পকর্ম


এখনো অনেক অজানা ভাষার অচেনা শব্দের মত এই পৃথিবীর অনেক কিছুই অজানা-অচেনা রয়ে গেছে!! পৃথিবীতে কত অপূর্ব রহস্য লুকিয়ে আছে- যারা দেখতে চায় তাদের ঝিঁঝি পোকার বাগানে নিমন্ত্রণ।

comments

8 কমেন্টস

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Time limit is exhausted. Please reload the CAPTCHA.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.