ইদানিং একটা বিষয় স্পষ্ট ভাবে পরিলক্ষিত হচ্ছে কম্পিউটার সায়েন্স ও অন্যান্য স্কিল অরিয়েন্টেড বিষয়ে পড়া শুনা শেষে বাংলাদেশের প্রেক্ষাপটে শিক্ষার্থীরা ক্যারিয়ারে কিভাবে এগুবে, কিভাবে আইটি সেক্টরে নিজেদেরকে এনভল্ভ করবে সেই বিষয়ে সঠিক গাইড পাচ্ছে না, এরই ধারাবাহিকতায় BASIS (Bangladesh Association of Software and Information Services) বিশ্ব বিদ্যালয় গুলোতে বিশেষ ফোরাম BASIS Student’s Forum এর মাধ্যমে বিভিন্ন সেমিনার, ওয়ার্কশপ ও কনফারেন্সের মাধ্যমে শিক্ষার্থীদের গাইড করার চেষ্টা করছে!

11263064_416606111853390_794562407614799255_n

এমন ই একটি প্রচেস্তা IT Career: Trends and Prospect শিরোনামের এই কনফারেন্স, যা এবার হবে চট্টগ্রামে!

নিঃসন্দেহে চট্টগ্রাম এর শীক্ষার্থিদের জন্য সুখবর!

তথ্যপ্রযুক্তিতে ক্যরিয়ারের সম্ভাবনা ও নানাদিক নিয়ে আলোচনা হবে, আইটি কনফারেন্সটি উপস্থিত থাকবেন বাংলাদেশের সেরা সেরা আইটি স্পেশিয়ালিষ্টরা, উত্তর দিবেন আইটি ক্যারিয়ার সম্পর্কিত আপনার প্রশ্নের!

কনফারেন্সটি অনুষ্ঠিত হবে আগামী ৬ জুন, ২০১৫ শনিবার চট্টগ্রামে।  কনফারেন্সটি অনুষ্ঠিত হবে কে-স্কয়ার, জিইসি মোড়, চট্টগ্রামে!

বেসিসের পক্ষ থেকে জানানো হয়, ঢাকায় যখনই কোন বড় ধরনের ক্যারিয়ার কনফারেন্স হয়, সেখানে প্রশ্নোত্তর পর্বে সবচেয়ে কমন যেই প্রশ্ন হয় সেইটা হচ্ছে… কেন সব প্রোগ্রাম ঢাকায় হয়, ঢাকার বাইরে কেন হয়না, কারন সবাইকে কষ্ট করে ঢাকায় আসতে হয় অন্যান্য জেলা থেকে।

গত ডিজিটাল ওয়ার্ল্ডে BASIS Student’s Forum এর “Conference on IT Career: Stepping into the Future” ইভেন্টেও এধরনের প্রশ্নই এসেছিল, তখন ফোরাম অঙ্গীকার করেছিলো ভবিষ্যতে কনফারেন্স গুলো শুধুমাত্র ঢাকা কেন্দ্রিক নয় সারা দেশব্যাপী সব বিভাগীয় শহরেও আয়োজন করা হবে। আর এরই ধারাবাহিকতায় বন্দরনগরী চট্টগ্রামে ৬ তারিখের এই ইভেন্ট! যা সম্পূর্ন ফ্রিতে অংশ গ্রহণ করা যাবে!

ইভেন্ট লিংকঃ https://www.facebook.com/events/407560146100005/

যেকোন কলেজ, বিশ্ববিদ্যালয় ও পলিটেকনিক ইন্সটিটিউটের শিক্ষার্থীরা পাশাপাশি সদ্য পাশ করারাও অংশগ্রহণ করতে পারবেন!

২০০০ আসন ব্যবস্থার প্রায় ১৫০০ রেজিস্ট্রেশন ইতোমধ্যে সম্পন্ন!

সীমিত সংখ্যক আসন খালি আছে, আগ্রহীরা আজই রেজিস্ট্রেশন করে ফেলুন!

এই লিংকে http://goo.gl/forms/wmnrDpVz5z

 

comments

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Time limit is exhausted. Please reload the CAPTCHA.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.