অবশেষে গ্রাহকের হাতে পৌঁছাচ্ছে বিশ্বের সবচেয়ে সস্তা স্মার্টফোন ‘ফ্রিডম ২৫১’। প্রথম পর্বে কোম্পানিটি পাঁচ হাজার ফোন ডেলিভারি দিচ্ছে। হরিয়ানা, পশ্চিমবঙ্গ ও বিহারের ‘ভাগ্যবান’ বাসিন্দারা হ্যান্ডসেটগুলো পাচ্ছেন বলে প্রস্তুতকারক প্রতিষ্ঠান রিংগিং বেলের পক্ষ থেকে দাবি করা হয়েছে।

কোম্পানির পরিচালক মোহিত গোয়েল বলেন, প্রথম পর্বে পাঁচ হাজার ফোন ডেলিভারি দেওয়া হবে। ইতোমধ্যে ডিস্ট্রিবিউটর ও কুরিয়ারে গ্রাহকদের দুই হাজার ২৪০টি ফোন দেওয়া হয়েছে।

এর মধ্যে হরিয়ানার জন্য ৩৯০টি, পশ্চিমবঙ্গের জন্য ৫৪০টি, হিমাচল প্রদেশের জন্য ৬০৫টি, বিহারের জন্য ৪৮৪টি ও উত্তরাখণ্ডের জন্য ২২১টি ফোন রয়েছে।

রোববার (১০ জুলাই) আরো দুই হাজার ফোন সরবরাহ করা হবে। ওই লটে দিল্লির ক্রেতাদের জন্য থাকবে ২২৩টি ফোন, পাঞ্জাবের জন্য ৩৬৪টি, জম্মু ও কাশ্মীরের জন্য ১০৮টি, মহারাষ্ট্রের জন্য ৫২১টি, মধ্যপ্রদেশের জন্য ১৯৪টি, ঝাড়খণ্ডের জন্য ২২৫টি ও রাজস্থানের জন্য ৩৬৫টি।

প্রথম পর্বের অবশিষ্ট ৭৬০টি ফোন সোমবার (১১ জুলাই) উত্তরপ্রদেশের পাঁচ এলাকার জন্য দেওয়া হবে বলে জানান গোয়েল।

উত্তর প্রদেশের কার্যক্রম শেষে পরবর্তী লটে দুই লাখ হ্যান্ডসেট বিতরণের কাজ শুরু হবে।

ললিপপ ৫.১ ভার্সনের ৪ ইঞ্চি পর্দার থ্রিজি প্রযুক্তির হ্যান্ডসেটটির ৠাম ১ গিগাবাইট। ১.৩ গিগাহার্জ প্রসেসরের সঙ্গে রয়েছে ৮ গিগাবাইট অভ্যন্তরীণ ধারণক্ষমতা। যা ৩২ গিগাবাইট পর্যন্ত বাড়ানো সম্ভব।

সাদা ও কালো এ দুই রংয়ের হ্যান্ডসেটটির মূল্য ২৫১ রুপি (১ রুপি সমান ১.১৭ টাকা)।

comments

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Time limit is exhausted. Please reload the CAPTCHA.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.