বিসমিল্লাহীর রহমানীর রাহিম। কী ভাবছেন সবাই? বিজ্ঞাপন তৈরী করে আবার কী করবেন? আসলে যারা ব্লগার বা যারা গ্রাফিক্স আগ্রহী তাদের ক্ষেত্রে আমার বিশ্বাস অনেক কাজে লাগবে। যেমন ধরুন একজন ব্লগার তার ওয়েব সাইটের প্রচারের জন্য বিজ্ঞাপন তৈরী করতে পারে আবার অন্য দিকে একটা প্রতিষ্ঠানের কর্মকর্তা তার প্রতিষ্ঠানের জন্য পোষ্টার তৈরী করতে পারে আবার আরেক ভাবে একজন গ্রাফিক্স ডিজাইনার কোন ঝামেলা ছাড়া কোন দাওয়াত পত্র তৈরী করতে পারে।

আপনার হয়তবা বুঝেই গিয়েছেন এখনকার পোষ্টের বিষয় বস্তু। হ্যা আমি আপনাদের সাথে যে সফটওয়্যার কথা বলছি সেটা পোষ্টার বা বিজ্ঞাপন তৈরী করার জন্য খুবই ভালো। সফটওয়্যারটা আমারও বেশ পছন্দ হয়েছে। তাই আপনাদের সাথে শেয়ার করলাম।

আমি কিছু পোষ্টার তৈরী করেছি নিচে তার ছবি দেওয়া হলোঃ


সফটওয়ারটার নাম হচ্ছে Poster Designer। সফটওয়্যারটা ব্যবহার করা বেশ সহজ। আর কোন নতুন গ্রাফিক্স ডিজাইনারও খুব সহজে অনেক পোষ্টার তৈরী করতে পারবে। সফটওয়্যারটি RonyaSoft কোম্পানীর একটি পন্য। সফটওয়্যারটা যদি আপনি ইন্টারনেট থেকে কিনতে যান তাহলে আপনাকে মাত্র $695 ডলার গুনতে হবে। কিন্তু আমি আপনাদের এই সফটওয়্যারটা সম্পূর্ণ ফ্রীতে এবং ফুলভারসন শেয়ার করছি। আর একটা কথা: এই সফটওয়্যারটা সাইলান্ট ইনেস্টলার। অর্থাত Setup.exe ফাইলটি চালু করলে অটোমেটিক ইনস্টল হয়ে যাবে।

নিচের ছবিতে ক্লীক করে ডাউনলোড করুনঃ

আশা করি আপনাদের কাজে আসবে, কোন সমস্যা বা প্রশ্ন থাকলে কমেন্টস করে জানাতে পারেন।
ধন্যবাদ….
-মোঃ আব্দুর রহিম

comments

20 কমেন্টস

  1. সফটওয়্যারটি বেশ ভাল লাগলো তো.. কার্ড তৈরীতেও তো জুরি নেই। 🙂 … কিন্তু আমার যে রেস্ট দরকার সেটা আপনি জানলেন কি করে.. ? 😀

    • ধন্যবাদ মাহবুব ভাইয়া…
      আসলে একদিন ফেসবুকে আপনার সাথে চ্যাটিং করার জন্য ম্যাসেজ পাঠাইছিলাম। 😆 কিন্তু আপনি চ্যাটিং এ কোন উত্তর দেন নি। 😥 তখন আমি ইমতিয়াজ ভাইয়াকে বললাম যে মাহবুব ভাইয়া চ্যাটিং এর কোন উত্তর দিচ্ছেন না। 😉 তখন ইমতিয়াজ ভাইয়া আমাকে বলল যে.. উনি মনে হয় অফিসের কাজ নিয়ে একটু ব্যস্ত। 😕
      তারপর আমি ভাবলাম.. এত ব্যস্ততা তো ভালো নয় 😯 উনার তো আরামের প্রয়োজন আছে.. 🙄 . এজন্যই ওখানে লিখেছি “I need Rest” 8)

      • আমি জানি চ্যাটিং এ ঠিক মতো সময় না দেওয়াতে কেউ কেউ বিরক্ত হয়। 😉 সারা দিন নেটে সংযুক্ত না থাকার কারনে এটা হয়। আর তাই নেটে যুক্ত থাকা অবস্থায় পোষ্ট লেখার সময়ও ফেসবুকে একটিভ হয়ে থাকতে হয়। ১০-১২টা সাইট খুলে এক সময়ই ভিজিট, অনেক সময় ৩/৪ জনের সাথেও একসাথে চ্যাটিং এ থাকতে হয়। আর অফিসে থাকা অবস্থায় নেটে ঢুকলেও মনোযোগ দেওয়ার সময় হয় না। তবে তার পরেও আমি অবশ্য অনেক কম কাজ-ই করি।
        আমাকে মনে রাখার জন্য এবং এই ভুল ধরিয়ে দেওয়ার জন্য ধন্যবাদ। সি ইউ নেক্সট চ্যাট। :mrgreen:

    • সফটওয়্যারটি বেশ ভাল। তবে প্রফেশনাল কাজের জন্য যথেষ্ট নয়। গ্রাফিক্স ডিজাইন অনলাইনে শেখার জন্য নিচের সাইটটি দেখতে পারেন।
      http://www.bdsecret.wordpress.com

  2. অসাধারন আমার অন্তরের সব গুলু ধন্যবাদ আপনার জন্য। শুধু একটা ছাড়া।
    হেঃ হেঃ এবার নিজের বিয়ের কার্ড নিজেই ছাপাব কি মজা:lol: ওম জাকানাক জাকানাকা দেখ দোলানা:lol::lol::lol::lol::lol:

  3. ধন্যবাদ শেয়ার করার জন্যে…………………

  4. নিচের ছবিতে ক্লীক করে ডাউনলোড করুনঃ but ami niche kono chobi kuje pai ni……link plz

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Time limit is exhausted. Please reload the CAPTCHA.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.