AMD ডূয়াল জিপিইউ রেডিয়ান সিরিজের এই গ্রাফিক্স কার্ড তৈরি করেছে। এর মাধ্যমে তারা গ্রাফিক্স কার্ড দুনিয়ায় আধিপত্য বিস্তার করতে চায় । GeForce GTX 680 graphics board যা কিনা বাজারের সব থেকে ভালো গ্রাফিক্স কার্ড। বলতে হবে ছিলো। কেননা এই মাসের ১৭ এপ্রিল বাজারে আসছে   AMD ডূয়াল জিপিইউ রেডিয়ান HD 7990.  তাঁরা এটিকে বলছে ডূয়াল GPU Monster .

undefined

এটির GPU – ( গ্রাফিক্স প্রসেসিং ইউনিট  অথবা বিস্যুয়াল প্রসেসিং ইউনিট ) কোর ক্লক 1 GHz . এর মেমোরি স্পীড 1250 MHz .  এছাড়া এতে আর ও আছে 6GB  GDDR5 memory ( GDDR5  – Graphics Double Data Rate, version 5   ).  এটির ডিজাইন ও চমৎকার। এর প্রাথমিক দাম ধরা হয়েছে 636.62 Euro ।

এটি তৈরিতে ব্যাবহার করা হয়েছে পিসিআই এক্সপ্রেস ৩.০ । এছাড়া এতে আর ও থাকছে ৮ টি পিন বিশিষ্ট PCIe  পাওয়ার কানেক্টর । সঙ্গে ৪ টি মিনি ডিস্প্লে কানেক্টর । মনিটরের সঙ্গে সংযোগের জন্য আছে ডুয়াললিঙ্ক DVI  আউটপুট । এটি তৈরিতে ব্যাবহার করা হয়েছে   Tahiti XT 28nm chips ।

পোষ্ট টি পড়ার জন্য আপনাকে ধন্যবাদ ।

comments

12 কমেন্টস

  1. ভাই AMD’র processor সম্পর্কে কোন তথ্য দিতে পারেন???overall information…

  2. ভালো লিখেছেন নাঈম ভাই। তবে আমার কাছে মনে হয়, এনভিদিয়ার GTX 590 হচ্ছে, এখন পর্যন্ত বের হওয়া সর্বশ্রেষ্ঠ গ্রাফিক্স কার্ড। কিন্তু GTX 680 সর্বশেষ হলেও সর্বশ্রেষ্ঠ নয়।
    শেয়ার করার জন্য ধন্যবাদ।

  3. Thanks for your article. One other thing is individual American states have their own laws in which affect householders, which makes it extremely tough for the the legislature to come up with a brand new set of recommendations concerning property foreclosures on property owners. The problem is that every state features own guidelines which may interact in an unwanted manner in relation to foreclosure insurance plans.
    louis vuitton 2014 fall bags

  4. Thanks for your useful post. Through the years, I have come to be able to understand that the particular symptoms of mesothelioma cancer are caused by the actual build up connected fluid between your lining in the lung and the upper body cavity. The illness may start in the chest vicinity and pass on to other body parts. Other symptoms of pleural mesothelioma cancer include weight reduction, severe inhaling and exhaling trouble, a fever, difficulty eating, and swelling of the neck and face areas. It ought to be noted some people with the disease never experience virtually any serious symptoms at all.
    louis vuitton condom kopen

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Time limit is exhausted. Please reload the CAPTCHA.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.