টিনটিন, নামটির সাথে আশা করি নতুন করে পরিচয় করিয়ে দেবার প্রয়োজন নেই। কিন্তু টিনটিন কে নিয়ে নতুন কিছু ঘটনা ঘটতে যাচ্ছে, যা আমার মনে হয় অনেকেই জানেন না। আর তা হচ্ছে, আর কয়েক দিনের মধ্যেই টিনটিন কে নিয়ে একটি অ্যানিমেশন মুভি এবং একটি গেম বের হতে যাচ্ছে। আজকে আমি দ্যা অ্যাডভেঞ্চার অফ টিনটিন গেম টির প্রিভিউ আপনাদের সামনে নিয়ে আসছি।


বেশ কিছু দিন ধরে দেখা যাচ্ছে, ইউবিআই সফট তাদের আপকামিং গেম গুল নিয়ে বেশ রাখঢাক করে আসছে। গেম গুলোর ব্যাপারে পূর্ন তথ্যও তারা দিতে রাজি নয় (অনেকেই ভাবছেন এটার জন্য দায়ী গেম ক্র্যাকাররা, বিশেষ করে, স্কীডরো এবং রেজর ১৯১১)।

গেমার এই গেমটিতে নিজেকে খুঁজে পাবেন আমাদের অতি পরিচিত টিন টিন কে, যে আপনাকে নিয়ে যাবে, এক ডুবে যাওয়া এক বিশাল গুপ্তধন এর খোঁজে। এই গুপ্তধন খুঁজতে গিয়ে আপনাকে মোট তিন টি চরিত্রে খেলতে হবে। টিনটিন চরিত্র তো থাকছেই, আরো আছে ক্যাপ্টেন হ্যাডক এর চরিত্রে এবং টিনটিন এর প্রিয় কুকুর টিরও, যার কাজ হবে বিভিন্ন সময়ে বিভিন্ন ভাবে টিনটিন কে সাহায্য করা।


গেমের শুরু টি হবে ঠিক এভাবে, টিন টিন একটি দোকান থেকে পুরাতন একটি জাহাজের মডেল কেনবার সময় থেকে ঝামেলার শুরু, এবং হঠাৎ করেই দেখা যায়, সেই মডেল জাহাজ টির ভেতর থেকে একটি চিরকুট বের হয়ে আসে। আর এখান থেকেই শুরু হবে, দ্য অ্যাডভেঞ্চার অফ টিনটিন, সিক্রেট আফ দ্য ইউনিকর্ন (The Advancer of TinTin and the Secrete of the Unicorn)। ক্যাপ্টেন হ্যাডক এর পূর্ব পুরুষ স্যার ফ্রান্সিস হ্যাডক এর বানানো তিনটি মডেল জাহাজের মধ্যে নির্দেশনা দেয়া আছে গুপ্তধনের। যার মধ্যে একটির নির্দেশনা গেমের শুরু তেই কিন্তু আপনার কাছে থাকছে, আর বাকি দুটো নির্দেশনা আপনাকে পুরো গেমটিতে খুঁজে বের করতে হবে। এখানেই আপনার সাথে পরিচয় হবে, ক্যাপ্টেন হ্যাডক এর।

কি কি আছেঃ
গেমটিতে অসাধারণ গ্রাফিক্স এর কাজ ছাড়াও আছে, গেমটির মুভির মতন অ্যাকশান এবং অ্যাডভেঞ্চার।
মুভির বাহিরে এবং মুভির ভেতরকার প্রায় ২০টি আলাদা লোকেশন এ খেলার পরিবেশ।
প্রায় ৫ ঘন্টার কিছু বেশি গেম প্লে (হুম, মনে হচ্ছে গেম টি একেবারেই ছোট)
গেমটির অ্যাকশান এর মধ্যে আছে, প্লেন চালানো, ডগ ফাইট, সাইড কার ড্রাইভ করা, পানির নিচের গুহায় সাঁতার কাটা, ১৭শ শতাব্দীর তলোয়ার যুদ্ধ, বিভিন্ন পাযেল এর সমাধান করা, এবং আরো অনেক কিছু।

যা যা লাগবে আপনার কম্পিউটার এঃ
কমপক্ষে লাগবে;
অপারেটিং সিস্টেমঃ উইন্ডোজ ভিস্তা (সার্ভিস প্যাক ২)বা উইন্ডোজ সেভেন- ৩২ বিট
প্রসেসরঃ পেন্টিয়াম ৪, ৩.৪০ গিগাহার্জ অথবা এথলন ৬৪ ৩৪০০+ ।
র্যা মঃ ১.৫ গিগাবাইট।
গ্রাফিক্স কার্ডঃ জিফোর্স জিটি ১৩০ বা রেডিয়ন এক্স৮০০ প্রো
ডাইরেক্ট এক্সঃ ৯
সাউন্ড কার্ড
কীবোর্ড – মাউস
এবং
ডিভিডি রম।

একনজরেঃ
ডেভেলপারঃ Ubisoft Montpellier
পাবলিশারঃ Ubisoft
প্লাটফোর্মঃ মাইক্রোসফট উইন্ডোজ, প্লে স্টেশন ৩, এক্স বক্স ৩৬০, আই ওএস।
রিলিজ ডেটঃ ২০ শে অক্টোবর ২০১১
জেনারঃ অ্যাকশান – অ্যাডভেঞ্চার।
মোডঃ সিঙ্গেল প্লেয়ার।

আমার মতামতঃ
গেম টি রিলিজ হয়ে গেছে। এবং আমার কাছে খেলে, খুব একটা সুবিধার মনে হয় নি। গেমটি কিন্তু অসাধারণ, তবে ইউবিআই সফট এর কাছ থেকে এমন অসাধারণ কিছু গেম আমরা পেয়েছি, যা ইউবিআই সফট এর লেভেল টিকে অনেক অনেক উপরে নিয়ে গেছে। অন্য দিকে টিনটিন এর যে কমিকস গুলো পড়েছি, তাতে আমার আশা ছিল, গেমটি অনেক অনেক জটিল হবে। গেমের পাজেল গুলো একেবারেই বাচ্চা দের লেভেলের।

যাই হোক, আমি আমার কথা বললাম, এবার আপনাদের বলার পালা। অপেক্ষাতে থাকলাম।

comments

10 কমেন্টস

  1. As someone with a busy job, you might not think about fashion anymore. That’s perfectly okay! You can renew your sense in fashion whenever you want. You will find many fashion tips that will help you dress your best and get back to the days when you looked fierce. If you are interested, read on!
    Ray Ban Occhiali

  2. গেইম রিভিউঃ দ্য অ্যাডভেঞ্চার অফ টিনটিন, সিক্রেট আফ দ্য ইউনিকর্ন : বিজ্ঞান ☼ প্রযুক্তি

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Time limit is exhausted. Please reload the CAPTCHA.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.