দ্য পারফেক্ট ইনসাইডার

অ্যানিমের কথা বললেই সাধারণত আমাদের চোখে ভেসে ওঠে এমন একটি চরিত্রের কথা যার চুল উষ্কুখুষ্কু, প্রচন্ড শক্তির অধিকারী কিংবা তাক লাগানো সব গ্রাফিক্স! কিন্তু এমনও কিছু অ্যানিমে রয়েছে যেগুলো দেখার মাধ্যমে আপনি আপনার বুদ্ধিবৃত্তিক যে পরিচর্যা রয়েছে, তা কাজে লাগাতে পারবেন এবং নতুন অনেক কিছু শিখতে পারবেন। যদি আপনি গণিতপ্রেমী ও অ্যানিমেপ্রেমী-দুই ই হয়ে থাকেন, তাহলে “দ্য পারফেক্ট ইনসাইডার”(সুবেতা গা নি নারু) অ্যানিমেটি হতে পারে আপনার মনের জন্য বিশাল একটি খোরাক।

কাহিনী সংক্ষেপঃ 

১ থেকে ১০ পর্যন্ত যে কয়টি সংখ্যা আছে তাদেরকে দুটি দলে ভাগ করে দিন। এবার সবগুলো সংখ্যাকে প্রত্যেক দলে গুণ করে দিন। গুণফল কি একই হওয়া সম্ভব?

না। কারণ হচ্ছে, একটি দলে ৭ সংখ্যাটি রয়েছে এবং আপনি যে গুণফলটি পাবেন তা ৭ দ্বারা বিভাজ্য। অপর দলটিতে ৭ নেই। তাই গুণফল কখনো সমান হয় না। ৭ সংখ্যাটি খুবই একাকী একটি সংখ্যা, যে কারো সাথে মিশতে পারে না।

কথাটি বলেছেন মিশিকো মাগাতা। এই অ্যানিমের অন্যতম প্রধান একটি চরিত্র।

সোহেই সাইকাওয়া, স্থাপত্য প্রকৌশল বিদ্যার একজন সহযোগী অধ্যাপক এবং মোই নিশিনোসোনো, সোহেই এর শিক্ষকের মেয়ে গিয়েছেন একটি নিরালা দ্বীপে। দ্বীপে খুন হয়ে গেল কৃত্রিম বুদ্ধিমত্তা নিয়ে কাজ করা গবেষক। সোহেই ও মোই নেমে পড়ল তদন্তে। কাহিনীর সাথে রয়েছে যুক্তি ও গণিতের চমৎকার বিন্যাস। যদি আপনি গণিতপ্রেমী হয়ে থাকেন, তাহলে নিঃসন্দেহে দ্য পারফেক্ট ইনসাইডার আপনাকে দেবে অনাবিল এক আস্বাদ।

সূত্রঃ animelovers

 

comments

কোন কমেন্ট নেই

LEAVE A REPLY

Time limit is exhausted. Please reload the CAPTCHA.