প্রযুক্তি কত কী-ই না এনে দিয়েছে। বাকি রয়েছে কেবল জীবনসঙ্গীনী এনে দেয়া। দেখা যাবে, বিভিন্ন বিয়ের ওয়েবসাইট ঘটকালি করে জীবনসঙ্গীও খুঁজে দিচ্ছে। কিন্তু তারা তো মানুষ। কল্পনা করুন তো, এমন একজন গার্লফ্রেন্ড, যে হবে ঠিক আপনার মনের মতো, যার প্রতিটি চালচলন, কথা-বার্তা, পছন্দ-অপছন্দ সব হবে ঠিক যেমনটা আপনি চান। কেমন হবে? ঠিক এই আইডিয়া নিয়েই ২৬শে এপ্রিল যাত্রা শুরু করছে ক্লাউড গার্লফ্রেন্ড। মেঘে তো বহু তথ্য-ছবি রাখলেন, এবার গার্লফ্রেন্ডকেই রাখুন মেঘের আড়ালে!

finding-girlfriend1304b

ক্লাউড গার্লফ্রেন্ডের আইডিয়া মোটামুটি নতুন। আপনাকে প্রথমেই বেছে নিতে হবে কী ধরনের সঙ্গী আপনার পছন্দ। অর্থাৎ তার বিভিন্ন বৈশিষ্ট্য আপনাকেও ঠিক করে দিতে হবে। আপনার পছন্দ জানার পর ক্লাউড গার্লফ্রেন্ড একটি কাল্পনিক মেয়ে তৈরি করবে, যার সঙ্গে আপনি বিভিন্ন সোশাল নেটওয়ার্কিং সাইট এবং ক্লাউড গার্লফ্রেন্ডে যোগাযোগ রাখতে পারবেন। অর্থাৎ, কাল্পনিক এই চরিত্রটিই হবে আপনার গার্লফ্রেন্ড।

ক্যালিফোর্নিয়ার যেই প্রতিষ্ঠান ক্লাউড গার্লফ্রেন্ড তৈরি করেছে, তারা জানিয়েছে এটি এক ধরনের সোশাল নেটওয়ার্কিং সাইট হিসেবেই আত্মপ্রকাশ করবে। পার্থক্য হবে, আপনি এখানে আপনার পছন্দসই একজন গার্লফ্রেন্ড বানিয়ে নিতে পারবেন। তার সঙ্গে যোগাযোগ করতে পারবেন অনলাইনে। সাইটটির প্রতিষ্ঠাতা ডেভিড ফাহরিমান বলছেন, ক্লাউড গার্লফ্রেন্ড হবে “আপনার প্রথম ডেটিং-এর বিপরীত”। অবশ্য এক্ষেত্রে তারা হয়তো ধরে নিয়েছে প্রথমদিন ডেটিং-এ গিয়ে গার্লফ্রেন্ডকে পছন্দ হয়নি। 😉

একটি সম্পর্ক কীভাবে টিকিয়ে রাখা যায় তা জানতে বা টিপস পেতে সাইটটিতে গেমের সুবিধা রয়েছে বলেও জানা গেছে। সাইটটির একটি অংশ ফেসবুকেও ব্যবহার করা যাবে কি না এ নিয়ে দুই প্রতিষ্ঠানের কর্তৃপক্ষদের মধ্যে আলোচনা চলছে বলে বিভিন্ন সূত্র জানিয়েছে।

http://cloudgirlfriend.com/ ঠিকানায় গিয়ে অগ্রিম হাত বাড়িয়ে বসে থাকতে পারেন এখনই। আমি ট্রাই করতে গিয়েছিলাম, কিন্তু সাহস পেলাম না। 😐

তো, কার কার গার্লফ্রেন্ড দরকার? 😀

comments

14 কমেন্টস

  1. জব্বর খরব !!! ট্রাই করতে দোষ কিসের !!! 😛 দেখি ভার্চুয়ার লাইফে যদি কিছু একটা করা যায় 😉
    তো তুমার সাহস না পাবার কারন কি? আর কতকাল একা একা থাকবা 🙂 😉 😀

  2. হা….হা…….কালে কালে আরও কত কি দেখমু……..শেয়ার করার জন্য ধন্যবাদ

  3. এটার সবচেয়ে বড় সুবিধা মনে হয়…. ছ্যাঁক খেতে হবে না!! 😛

    ধন্যবাদ পোস্টটির জন্য…. ট্রাই মেরে দেখি!! 😉

    • ঘটনা ঠিক। তবে জীবনে চোখেও দেখতে পারবেন না। 😉

  4. ভালো লাগলো। তবে লিখাটি এখানে দেখলাম আপনি কি সেখানে লিখেছেন? http://www.tunerpage.com/archives/4941 নাকি কপি করা হয়েছে এখুনি দেখুন ত ভাই। আজকাল কপি করার মানুষ বেড়ে গেছে। ধন্যবাদ।

    • টিউনার পেজের নামের মতোই অনেক পোস্টই দেখলাম ওখানে কপি করা। মডারেটরদের উচিৎ এদিকে লক্ষ্য করা। আপনি যে লিংকটি দিয়েছেন সেটি আমার লেখা নয়। দু’টি লেখা একও নয়। কিন্তু টিউনার পেজের লেখাটি বিডিনিউজ টোয়েন্টিফোর থেকে সোজা কপি-পেস্ট করা এবং কোনো সূত্র উল্লেখ করা নেই, যাকে আমরা কন্টেন্ট চুরি বলে থাকি।

  5. মনে হয় না তেমন ভালো হবে । কারন এমন ওনেক সাইট এ আসলো আর গেলো…

    • ঠিক এই কনসেপ্টের সাইট কোথায় দেখেছেন আর? আমার মনে হয়না আর ছিল।

  6. যাইহোক, সম্পুর্ণ নতুন একটি ধারনা বাস্তবে কতটা সারা ফেলবে সে সম্পর্কে খুব বেশি আন্দাজ করতে পারছি না, মনে হচ্ছে এবং আশা করছি ভালই হবে। আপনাকে অসংখ্য ধন্যবাদ এই সম্পর্কে আমাদের কে অবগত করার জন্য।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Time limit is exhausted. Please reload the CAPTCHA.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.