ক্যামেরায় বন্দী করুন আপনার তোলা দৃশ্যগুলো

আজকাল এই যুগকে বলা হয় ডিএসএলআর এর যুগ। সবাই ছবি তুলছে, নানা ধরণের ভিডিও করে মুহুর্তটাকে ক্যামেরাবন্দী করছে। কিন্তু এদের মধ্যেও কেউ কেউ আছে যারা ছবি তোলায় নয়, বরং সেই সময়টাকেই ক্যামেরা বন্দী করতে চান। খুব বেশি টাকা খরচ করতে চান না কিন্তু মনের মত ভিডিও পেতে চান। ক্যামকর্ডার দিয়েই আপনি আপনার কাজটি পেতে পারেন। এর জন্য বেশি টাকা খরচ করবার প্রয়োজন হবে না, ডিএসএলআর এর মত এত ঝক্কিও নেই।

তবে আসুন আজ দেখে নেই কম খরচে তিনটি ক্যামকর্ডারের হালচাল।

১) Sony HDR-CX405

দাম পড়বে প্রায় ২০০ ডলার বা বাংলাদেশি টাকায় ১৬০০০ টাকার মত। আপনি বিয়ের অনুষ্ঠান কিংবা কোন পার্টি যদি ভিডিও করতে চান, তাহলে এর চাইতে মনের মত বন্ধু পাওয়া দুষ্করই হবে। এর ডিজাইন খুব সুন্দর ও বহন করতেও কোন ঝামেলা পোহাতে হবে না। আপনি ফুল এইচডি কোয়ালিটি ভিডিও পাবেন এর সাহায্যে।

এই ক্যামকর্ডারে রয়েছে বিল্ট ইন ইউএসবি কেবল যা আপনার ভিডিও ল্যাপটপ কিংবা ডেস্কটপে নিতে সাহায্য করবে।

সনির ক্যামকর্ডার
সনির ক্যামকর্ডার

২) Panasonic HC-V250EB-K 

এর দাম পড়বে প্রায় ২১,০০০ এর কাছাকাছি। এতে রয়েছে ৯০* জুম এবং আপনি এটিকে ট্রাইপডের সাহায্যে আটকে ভিডিও করতে পারবেন। এটির সবচাইতে বড় দিক হচ্ছে আপনি এই ক্যামেরার সাহায্যে ফুল এইচডি ভিডিও পাবেন।

এতে রয়েছে বিল্ট ইন ওয়াই ফাই এবং ২.৭ ইঞ্চি টাচ এলসিডি প্যাড, ডলবি ডিজিটাল ২.০। আপনি বেশ ভালো মানের একটি ভিডিও তৈরি করতে পারবেন এই ক্যামেরার সাহায্যে।

প্যানাসনিকের ফুল এইচডি ক্যামকর্ডার
প্যানাসনিকের ফুল এইচডি ক্যামকর্ডার

৩) The GoPro Hero4 Black

যদি আপনার বাজেট একটু বেশি হয় এবং আপনি শর্টফিল্ম কিংবা পানির নিচে স্পষ্ট ভিডিও করতে চান, তাহলে নিশ্চিন্তে কিনতে পারেন গোপ্রো হিরো ফোর ব্ল্যাক নামের এই অ্যাকশন ক্যামকর্ডারটি।

এই ক্যামেরায় আপনি পাবেন ৩০এফপিএসে ৩৮৪০*২১৬০ রেজ্যুলেশন মানের ভিডিও। এক কথায় এটি একটি 4K ক্যামেরা যার মাধ্যমে আপনার ক্যামেরায় ধারণ করা দৃশ্য হয়ে উঠবে একেবারে বাস্তব। এর দাম প্রায় ৪০,০০০ এর মত পড়বে।

সূত্রঃ Pcadvisor.com

 

 

 

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here