মাইক্রোসফট আপনাকে দিচ্ছে ফ্রিতে উইন্ডোজ ৮ পরিবর্তন করে উইন্ডোজ ৮.১ প্রো ডাউনলোড করার সুবিধা। তাও আবার কোনরকম প্রোডাক্ট কি ব্যতীত। যেটি আপনি সরাসরি মাইক্রোসফটের অফিসিয়াল ওয়েবসাইট থেকে ডাউনলোড করতে পারবেন।

তো চলুন দেখি কি করে আপনি ফ্রিতে উইন্ডোজ ৮.১ ডাউনলোড করবেন।

প্রথমে উইন্ডোজ মিডিয়া ক্রিয়েশন সেন্টারে যান, এবং সেখানে যেয়ে নিচে ক্রিয়েট মিডিয়াতে ক্লিক করুন। এবার একটি ফাইল ডাউনলোড হবে।

windows-8-1-free-legal-download-2

ডাউনলোড সম্পূর্ণ হবার পরে ফাইলটি ওপেন করুন এবং আপনার প্রয়োজন মতো ভার্শন নির্বাচন করুন। যেমনটি ছবিতে দেখানো হয়েছে। এবার পরবর্তী স্টেপে যেতে নেক্সট বাটনে প্রেস করুন।

windows-8-1-free-legal-download

এবার আপনাকে নির্বাচন করতে হবে, যে উইন্ডোজ ফাইলটি আপনি ডাউনলোড করছেন সেটি কিভাবে সংরক্ষণ করবেন, যেমন এখানে আপনাকে ২ টা অপশন দেয়া হবে। ১ পেন ড্রাইভে, ২ আইএসও বা সিডি আকারে। আমার মতে পেন ড্রাইভে নেয়াই ভালো। আর তাই প্রথম অপশনটি সিলেক্ট করে নেক্সট করুন।

windows-8-1-free-legal-download-1

এবার অপেক্ষা করার পালা। ঠিক কতক্ষণ লাগবে ফাইলটি ডাউনলোড করতে সেটি নির্ভর করবে আপনার ইন্টারনেট কানেশনের গতির ওপরে।

windows-8-1-free-legal-download-

ব্যাস কাজ শেষ। ডাউনলোড হয়ে যাবার পর আপনি পাবেন একেবারে ফ্রেস এবং কোনরকম ক্র্যাক ব্যতীত উইন্ডোজ ৮.১।

নোটঃ ডাউনলোড করার সময় অবশ্যই একটি পেন ড্রাইভ আপনার পিসিতে লাগিয়ে রাখবেন। এবং সেটির ফ্রি স্পেস অবশ্যই অন্তত ৪জিবি হতে হবে।

পোস্টটি পছন্দ হলে অবশ্যই আপনার বন্ধুদের সাথে শেয়ার দিবেন। আর আপনার কোন মন্তব্য থাকলে সেটি যানাতে পারেন আমাদের কমেন্ট বক্সে।

comments

3 কমেন্টস

  1. Vai ami 8GB pendrive dichilam full free drive but download complete hoynai. akta lakha chilo no free drive available. ki vaba hoba bolban amaka.

  2. কোন লাইসেন্স কি বা ক্র্যাক করার কোন উপায় আছে? এইটা ইন্সটল দেওয়ার সময়তো লাইসেন্স কি চায় 🙁

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Time limit is exhausted. Please reload the CAPTCHA.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.