ফেসবুক আনফ্রেন্ড

বর্তমান সময়ে ফেসবুক বন্ধুত্ব তৈরির একটা জনপ্রিয় মাধ্যম।কিন্তু কখন কখন ফেসবুক-বন্ধুত্বও তৈরি করে তিক্ততা।সে ক্ষেত্রে অপছন্দের বন্ধুকে আনফ্রেন্ড করাটাই বুদ্ধিমানের কাজ।সে রকম ভাবে আপনিও ফেসবুকে কারো অপছন্দের তালিকায় পড়ে যেতে পারেন।সে ক্ষেত্রে আপনাকেও আপনার কোন ফেসবুক-বন্ধু আনফ্রেন্ড করে দিতে পারেন।ফেসবুক কিন্তু এ সমস্ত ক্ষেত্রে আপনাকে কোন নোটিফিকেশন পাঠায় না।অসংখ্য বন্ধুর মধ্যে কে আপনাকে হঠাৎ আনফ্রেন্ড করল, তা জানার উপায় কী? উপায় অতি সহজ। এবার জেনে নিন—

প্রথম ধাপ-গুগল ক্রোম খুলে ডান দিকের উপরের কোণের তিনটি ডট-এ ক্লিক করে ‘সেটিংস’ অপশন-এ যান।

দ্বিতীয় ধাপ– ‘এক্সটেনশনস’-এ ক্লিক করুন। পেজ-এর একদম নীচে ‘গেট মোর এক্সটেনশনস’-এ ক্লিক করুন।

৩য় ধাপ-সার্চ বক্স-এ লিখুন ‘আনফ্রেন্ড ফাইন্ডার’(‘unfriend finder’)। সার্চ রেজাল্ট-এ ঠিক অপশনটির পাশে ‘অ্যাড টু ক্রোম’ অপশনটিকে সিলেক্ট করুন। এক্সটেনশনটি অ্যাড হয়ে যাবে আপনার ব্রাউজারে।

৪র্থ ধাপ-এ বার ক্রোম ব্যবহার স্বাভাবিক ভাবে ফেসবুক-এ লগ ইন করুন।একেবারে ডান দিকের উপরের কোণে আনফ্রেন্ড ফাইন্ডারের আইকনটিতে ক্লিক করুন। এই এক্সটেনশন দেখিয়ে দেবে, কে আপনাকে আনফ্রেন্ড করেছেন। এমনকি নতুন কেউ আপনাকে আনফ্রেন্ড করলে আপনার কাছে নোটিফিকেশন চলে আসবে। তবে এই এক্সটেনশন কেবল মাত্র গুগল ক্রোমের ডেস্কটপ ভার্সনেই কাজ করবে। মোবাইলে এই কৌশলে এক্সটেনশন অ্যাড করা যাবে না।

 

comments

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Time limit is exhausted. Please reload the CAPTCHA.