নিঃসন্দেহে পৃথিবীর সবচেয়ে সাড়া জাগানো ফোনগুলোর মাঝে আইফোন অন্যতম। নতুন ও অসাধারণ সব প্রযু্ক্তি ও ডিজাইন এনে অ্যাপল একের পর এক বিস্ময় উপহার দিয়েই যাচ্ছে। এতে আমাদের মনে প্রশ্ন জাগতেই পারে কেমন হতে যাচ্ছে এর পরের আইফোন? নতুন কী থাকছে এতে? চলুন তাহলে দেখে নেয়া যাক আইফোন ৫

2010-10-06_100411

এটাই হতে যাচ্ছে আইফোনের পরবর্তি সংস্করণ অর্থাৎ আইফোন ৫। বরাবরের মত অ্যাপলের সেই ইউনিক ডিজাইন ও বিস্ময়কর প্রযুক্তি নিয়েই আসছে ফোনটি। এর ডিজাইনে গত ৪ টি আইফোন থেকে বেশ পরিবর্তন করা হয়েছে। মূলত ফোনটির দুপাশ ও ডিসপ্লে সম্পূর্ণ পরিবর্তন করা হয়েছে। এটা পরিবর্তন করা হয়েছে মূলত আইফোন ৪ এ পাওয়া অসংখ্য অভিযোগের কারনে। পাশে হাত দিয়ে কথা বললে সিগনাল পেতে সমস্যা হত, তাছাড়া কিছু কিছু ফোনের ডিসপ্লেতেও হলুদ রঙের স্পট লক্ষ্য করা গিয়েছিল যা ফোনটার চেহারাই নষ্ট করে দিত। এসব বিবেচনা করেই এবার এই বড় পরিবর্তন।

2010-10-06_100458

আরও একটি উল্লেখযোগ্য পরিবর্তন হল এর আকার। আইফোন ৪ একটু বেশিই চারকোনা আকৃতির হবার কারনে অনেকেই তা পছন্দ করেনি। তাদের কথা চিন্তা করেই এবার ফোনটিন আকৃতিতেও পরিবর্তন আনা হচ্ছে। সাথে পেছনের ডিজাইনটিও হবে পূর্বের আইফোনগুলো থেকে আলাদা।এই ফোনের আরেকটি বৈশিষ্ট্য হল এবার ফোনটি আসছে পুরো ৮টি রঙে! আইফোন ৪ প্রচলিত কালো ছাড়াও সাদা রঙে আসায় ক্রেতাদের মাঝে বেশ আগ্রহ দেখা দেয়। এজন্যই অ্যাপল এই সিদ্ধান্ত নেয়। এবার যে কেউ তার ব্যক্তিগত রুচি অনুযায়ী বেছে নিতে পারবেন তার আইফোনের রঙও।

2010-10-06_100534

তবে জানা গেছে এবার আইফোনের ক্যামেরার কোয়ালিটিতে ব্যাপক পরিবর্তন আনার কথা ভাবছে অ্যাপল। হয়তো এবার ৮-১২ মেগাপিক্সেল পর্যন্ত ক্যামেরাও দেখা যেতে পারে আইফোন ৫-এ। সেই সাথে একটি শক্তিশালী ফ্ল্যাশ। তবে সে ব্যাপারে অ্যাপল এখনও পরিস্কারভাবে কিছু জানায়নি। আর আইফোন ৫ টি চলবে অ্যাপলেরই নিজস্ব আইওএস এর সাহায্যে যা আইফোন ৪ এ প্রথম দেখা যায়। আইওএস কেও আগের থেকে ব্যবহার-বান্ধব, শক্তিশালী ও সহজ করা হচ্ছে। আইফোনটি পাওয়া যাবে ৮জিবি, ১৬জিবি এবং ৩২জিবি-তে। এর পরবর্তি ভাসর্নে ৬৪জিবি আনার কথাও ভাবছে অ্যাপল। তাছাড়া আইফোন ৪ এ যেসব ছোটখাটো সমস্যা দেখা দিয়েছিল তার সবগুলোরই সমাধান করা হবে আইফোন ৫-এ। এবার দেখা যাক আইফোন ৫ কতটুকু সারা জাগাতে পারে!

comments

18 কমেন্টস

  1. HTC Desire এর অর্ডার দিলাম আমাজনে। আগামী কাল এসে পৌছুবে ইনশাল্লাহ 🙂 এবার আইফোন ৫ এর জন্য অপেক্ষা করি। আইফোন ৪ কিনে লাভ নাই (আসলে টাকা নাই) কিনলে সবচেয়ে ভালোটাই কেনা উচিত 😉

    • ইমতিয়াজ মাহমুদ ভাই, সেপ্টেম্বর এর মধ্যই HTC Desire HD আসছে……… খবর পান নাই ? আমি তো ওইটার জন্যই অপেক্ষা করছি ………

      • খবর পাইছি … Desire HD আর Desire Z কিন্তু এতোদিন অপেক্ষা করার ধৈর্য নাই 🙂 আর সেপ্টেম্বর তো শেষ। অক্টোবর এ আসবে কিন্তু নভেম্বর এর আগে পাওয়া যাবে না।

        • ভাই রে আমি তো HTC Desire HD টাই কিনবো , no windows 7 mobile হা হা হা হা হা ………

    • আমি স্যামসাং গ্যালাক্সির জন্য অপেক্ষা করছি। দেখি এসএসসির পর কোনভাবে ম্যানেজ করতে পারি কিনা 😀

  2. রাহাত ভাই, আই ফোন ৫ এর প্রসেসর কি মান এর হবে বলে মনে হয় ? ১গিগাহার্জ এর নিচে হলে কঠিন একটা মার খাবে, আই ফোন ৪ এর মতন।
    যত যাই করুক, আমার কাছে এপেল কোন দিনই ভালো লাগেনাই …………

    • আইফোন ৪ এর প্রসেসর ১ গিগাহার্জ তবে আন্ডারক্লক করা। আর আইফোন ৫ যতদিনে বের হবে ততদিনে ১ গিগাহার্জ প্রসেসর স্মার্টফোনের নরমাল রিকোয়ারমেন্ট হয়ে যাবে।

      • সি-নেট এ দেখলাম, ওদের 90% প্রেডিকশন হচ্ছে A4- 1.5 GHz প্রসেসর থাকবে এপেল আই-ফোনে।

  3. আমি বুঝলাম না আপনি ডিজাইন কে আইফোন ফাইভ বললেন কিভাবে?? এটা কি অফিসিয়াল ডিজাইন?? অ্যাপল এত তাড়াতাড়ি তো অফিসিয়াল ডিজাইন তৈরি করবে না। করলেও সেটা আনুষ্ঠানিকভাবেই প্রকাশ করবে। কিন্তু আনুষ্ঠানিকভাবে কোন ডিজাইন তারা প্রকাশ করেনি এটাই নিশ্চিত। আপনি সোর্সটা আরেকটি নিশ্চিত হয়ে নিন। তথ্যগত ভুল আছে।

  4. birkenstock uk The ideal foods to eat are real foods that are whole, natural and unprocessed. This means fresh vegetables and fruit, whole grain products and lean meats or other pure protein options. Cruciferous vegetables, like brussel sprouts, cabbage and cauliflower, are some of the best foods best foods to help you get a flat tummy because they contain nutrients that help balance out elements that result in the body depositing fat in the stomach area. They also contain essential macro-nutrients such as fibre, protein, and omega-3s.louis vuitton wallet

  5. When I originally commented I clicked the “Notify me when new comments are added” checkbox and now each time a comment is added I get three emails with the same comment. Is there any way you can remove me from that service? Appreciate it!

  6. Use earplugs. It’s usually the may seem around the home or outside that happen to be causing sleep problems. So, the best thing that you can do is stop yourself from hearing them. You can’t stop traffic or birds, but you can block your ear canals with plugs. It really is simply the silence you want.

  7. The tension of daily things to do might be a serious root cause of sleeping disorders. Before you get into bed to release the worries and stressful thoughts of the day, take some time. Exercise relaxation activities, clear your mind, and create a listing of facts you will do the very next day to discharge all issues out of your head.

  8. A result of the wide range of several web programs once for online enterprise, some mediator places, nowadays, observe special type of internet programs to promote their whole internet websites together with disk drive bargains. Together with the sheer levels of affiliate products accessible online, you are able to actually engulf. Of course, once you determine some rudimentary standards, of course be entire quicker to hire a reliable program that will fit your entire necessitate. Release symbol upThe affiliate product you’ll be willing to take part in to become free of cost.

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Time limit is exhausted. Please reload the CAPTCHA.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.