কালোটাকার বিরুদ্ধে লড়াইয়ের অংশ হিসেবে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সরকার ভারতে প্রচলিত ৫০০ ও ১০০০ রুপির নোট বাতিল করেছে।

গত ৮ নভেম্বর প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ৫০০ এবং ১০০০ রুপির নোট বাতিলের ঘোষণা করার পর সারা দেশে চাঞ্চল্য ছড়ায়| ৫০০ ও ১০০০ রুপির নোট বাতিল করে এর পরিবর্তে সমপরিমানের অর্থ ফেরত দেওয়া হচ্ছে বাহককে। সরকারের এ সিদ্ধান্তে বিপাকে পড়েছে কালোটাকার মালিকরা। কারণ বড় অঙ্কের টাকা জমা দিতে গেলে আয়ের সঙ্গে সম্পত্তির সঙ্গতি না থাকলে যে পরিমাণ কর এড়ানো হয়েছে, তা ধরা পড়ার ঝুঁকি রয়েছে।

ফলে অনেক কালোটাকার মালিক যেমন বস্তবন্দী করে ৫০০ ও ১০০০ টাকার নোট ফেলে দিচ্ছেন কিংবা আগুণে পুড়িয়ে ফেলছেন, তেমনি অনেকে আবার কালোটাকা সাদা করার উপায় জানতে দ্বারস্থ হচ্ছেন গুগলের। গুগলে সার্চ করছেন কিভাবে কালোটাকা সাদা করা যায়।

স্কুপহুপের খবরে বলা হয়েছে, ভারতে গুগলে এখন যে বিষয়টি বেশি খোঁজা হচ্ছে, তা হচ্ছে, ‘how to convert black money into white money’। গুগল ট্রেন্ডস এর তথ্যানুসারে, কালো টাকা সাদা করার উপায় জানতে সবচেয়ে বেশি সার্চ করা হচ্ছে, নরেদ্র মোদীর শহর গুজরাট থেকে। এরপরে রয়েছে হরিয়ানা এবং পাঞ্জাব।

এছাড়াও মানুষজন নতুন নোট ও নতুন নোটের ফিচারগুলো জানতেও গুগলে সার্চ করছে।

comments

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Time limit is exhausted. Please reload the CAPTCHA.