“বিসমিল্লাহির রহমানীর রাহিম” আশা করি সবাই ভালো আছেন। আজকাল সবাই নতুন গেমের প্রতি ঝুঁকে পড়েছে। নতুনসব গেমের প্রতিযোগিতায় ব্যাস্ত সবাই। কিন্তু নতুন গেম খেলতে খেলতে কিন্তু পুরাতন গেমকে ভুলে গেলে চলবে না। কারন পুরানো অনেক ছোট ছোট গেইম আছে যেগুলো বেশ মজার। আজ যে গেম সম্পর্কে আলোকপাত করবো সেটির নাম হলো ব্রন্কহেডস। যা কিনা তৈরী হওয়ার পর ১৯৯৭ সালে বাজার জাত করা হয়। কি ভাবছেন একটু বেশিই পুরোনো? পুরাতন হলেও কিন্তু গেমটিতে পুরাতনের কোন ছাপ নেই। গেমটি যদি আপনারা খেলেন তাহলে মনে হবে ১-২ বছর আগে তৈরী হয়েছে। গেমটিতে দুইটি প্লেয়ার নিয়ে খেলা যাবে। প্রয়োজনে আপনারা কি-বোর্ডও ঠিক করে নিতে পারবেন।

গেমটি খেলা খুবই সহজ। মাকরসা, ডাইনসর, ইদুর, মৌমাছি, সাপ, বাদুর, দৈত্য, রাক্ষস, কুকুর ইত্যাদি জীব জন্তু আসবে। আর সেগুলোকে নিচ থেকে মেরে আহত করতে হবে। তারপর ধাক্কা মেরে ফেলে দিতে হবে।

গেমটিতে অনেক গুলো লেভেল আছে। প্রায় ১২০ এর উপরে। প্রত্যেকটি স্টেজে একেক ধরণের বিপদ এবং এডভেঞ্জার যুক্ত হয়েছে। এই গেমটা আমার কাছে খুবই ভালো লাগে তার কারণ হলো গেমটিতে আপনি প্রায় ৯৯ টির মতো লাইফ সংগ্রহ করতে পারবেন। আর সেটা লুকিয়ে আছে গেমটির প্রায় প্রতিটি স্টেজেই। আমার যতদুর মনে আছে, অনেক কষ্ট করে ৯২টার মতো লাইফ সংগ্রহ করতে পেরেছিলাম।

প্রয়োজনে ভিডিওটি দেখতে পারেনঃ

ডাউনলোডঃ [সাইজ মাত্র ৩ মেগাবাইট]

আশা করি গেমটি হয়তবা আপনাদের কাছে ভালো লাগবে।
ধন্যবাদ,
-মোঃ আব্দুর রহিম

তথ্য প্রযুক্তি বিষয়ক আমার বাংলা ওয়েব সাইটঃ www.it-world.tk

comments

15 কমেন্টস

  1. ডাউনলোড করে খেলে দেখব… তবে স্ক্রীন শট দেখে মনে হচ্ছে, অলস সময় কাঁটানোর জন্য খুবি ভালো একটা হাতিয়ার …

  2. ভাইয়া পিসিতে আগেই ছিল।খুব মজার গেমস।দুই জনে খেললে আরো মজা পাওয়া যায়!!আমি আর আমার বড় ভাই প্রায়ই খেলি!!?!রিভিউ দেওয়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

    • একদম ঠিক! দুজনে খেললে খুবই মজা পাওয়া যায়। আমি এই গেমটা ২০০৫ সালে খেলে অভার করেছিলাম। আমার কম্পিউটার শিক্ষক, একটা বড় ভাইয়া আর একটা ছোট ভাইয়া আমাকে এই গেমটা অভার করতে হেল্প করেছিল। এখনো সেই দিনের কথা মনে পড়ে। অনেক মজা করেছিলাম।

  3. এটা দারুন একটা গেইম। ১৯৯৮ সালের দিকে এটি খেলতাম। মারাত্নক এডিক্টিভ। আবার খেলার জন্য ডাউনলোড শুরু করলাম। ধন্যবাদ রহিম ভাই।

  4. গেমটা ডাউনলোড করেছি, খেলে দেখবো।। ধন্যবাদ ।

  5. ভাই অনেক চেষ্টা করলাম ডাউনলোড হচ্ছে না কেন????????

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Time limit is exhausted. Please reload the CAPTCHA.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.