কপিরাইট আইন সম্পর্কে অজ্ঞদের এই ব্যাপারে সচেতন করে তুলতে একটি বিশেষ ক্যাম্পেইন চালু করেছে ইউটিউব। কপিরাইট ভঙ্গের কারনে ইউটিউবের কোন ব্যবহারকারী যদি নোটিফিকেশন পায়, তাহলে তাকে বাধ্যতামুলকভাবে একটি ভিডিও দেখতে হবে যেটিতে কপিরাইটের বিভিন্ন দিক সম্পর্কে বর্ননা করা হয়েছে।

YouTube Copyright School, নামক এই ভিডিওতে Happy Tree Friends সিরিজের চরিত্রগুলো ব্যবহার করা হয়েছে। ভিডিওটিতে একজন বর্ননাকারী কপিরাইটের বিভিন্ন দিক তুলে ধরেছেন এবং এই সম্পর্কিত ইউটিউবের নতুন সিদ্ধান্তগুলো বর্ননা করেছেন। গত বৃহস্পতিবার এর পর থেকে ইউটিউবের কোন ব্যবহারকারী যদি কোন ভ্যালিড কপিরাইট নোটিফিকেশন পান, তাহলে তাকে বাধ্যতামূলকভাবে এই ভিডিওটি দেখতে হবে। এছাড়াও পরবর্তীতে কোন ভিডিও আপলোড করতে চাইলে ইউটিউবের তৈরি করা ছোট একটি কুইজে অংশগ্রহন করতে হবে।

গুগলের এক কর্মকর্তা এই ব্যাপারে জানান,

We want to help our users operate within the law and within our guidelines, Requiring that people complete Copyright School after receiving a copyright notification means they’ll understand why their actions were wrong, come away with a better understanding of the law, and be more likely to comply with YouTube’s guidelines in future

এই ভিডিও এবং নতুন নিয়মগুলো ছাড়াও, ইউটিউব কপিরাইট সেন্টার এ থাকছে বেশ কিছু তথ্য। কপিরাইট সেন্টারের লিংক প্রতিটি পেইজের নিচেই রয়েছে। কপিরাইট আইন সম্পর্কে ধারনা না থাকলে ভিডিওটি দেখতে পারেন এবং কপিরাইট সেন্টার থেকে ঘুরে আসতে পারেন।

comments

15 কমেন্টস

  1. হে হে হে … স্কুল লাইফকে অনেক মজা করছি। তবে, ইউটিউবের এই স্কুলে অন্যরকম মজা আছে বলে মনে হচ্ছে। ডিয়ার গুগইল্লা জলদি নোটিফাই দেন 😛

  2. Remember that frequently replacing the fake watches and sending it for repair are all costs that you would ideally want to avoid. These are the kind of costs which can directly affect the cost of ownership of these. Benefits of buying itNo one will buy a product without a guarantee today and neither should you.

  3. If India is a designated country in the PCT application and is also elected in the demand for preliminary examination filed within 19 months of the priority date, then the deadline for entry into the National Phase in India is 31 months from the Priority Date. If the applicant does not so elect India in the demand for preliminary examination, then the deadline for entry into the National Phase in India is 21 months from the Priority Date.
    nike free kør 2 http://www.nikefreepro.eu/cheap-nike-free-kør-2-kvinder-sko-outlet-10
    nike free kør 2

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Time limit is exhausted. Please reload the CAPTCHA.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.