আমরা যারা কম্পিউটার এ গেম খেলি, তাদের কে প্রায় সময়ি একটি সাধারন প্রশ্নের মুখে পড়তে হয়। আর তা হচ্ছে, আচ্ছা এই গেমটি আমার কম্পিউটার এ চলবে তো? আবার দেখা যায়, বাজার থেকে একটি গেম কিনে আনলেন যাতে লিখা আছে, প্রসেসর; পেন্টিয়াম ৪, ১.৭ গিগাহার্জ, র‍্যাম লাগবে ৫১২ মেগাবাইট এবং গ্রাফিক্স কার্ড ১২৮ মেগাবাইট। কিন্তু যখনি আপনি খেলতে বসেছেন, আপনার মাথা তে হাত !!! কেন? কারন আমাদের দেশের পাইরেটেড গেম এর সিডি – ডিভিডি তে গেমের রিকয়ারমেন্ট অনেক কম লিখা থাকে, না হলে তাদের গেমটি সাধারন মানুষ (যাদের সাধারন কম্পিউটার আছে) কিনবে না।

হুম, আপনি একটি কাজ করতে পারেন, আপনি গুগল এ খুজে দেখতে পারেন। কিন্তু সে কাজটি কিন্তু মহা ঝামেলার (ঝামেলা এ জন্য বললাম যে, আমি আপনাদের সাথে সেই সাইট টি শেয়ার করতে যাচ্ছি, তাতে খোজার থেকে গুগল এ খোজা ঝামেলার।)। সুতরাং, কি করার ???

আপনার ওয়েব ব্রাউজারের এড্রেস বার এ গিয়ে লিখুন; http://www.game-debate.com

Untitled 1

এবার এই সাইট টিতে রেজিস্ট্রেশান করে নিন। (আপনি যদি নিয়মিত গেমার না হন, তবে রেজিস্ট্রেশান করার দরকার নেই।)

Untitled 2

এবার রেজিস্ট্রেশান হয়ে গেলে, আপনার ইমেইল অ্যাকাউন্ট এ একটি মেইল যাবে, আপনার অ্যাকাউন্ট এক্টিভেশন এর জন্য। যথারিতি অ্যাকাউন্ট এক্টিভেট করে নিন।

এবার হোম পেজ এ লগিন করার পরে দেখুন, গেমার প্রোফাইল নামের একটি ট্যাব আছে। ওখানে ক্লিক করুন।

Untitled 5

এবার এডিট থেকে গিয়ে আপনার কম্পিউটার এর হার্ডওয়্যার এর বিবরন দিয়ে দিন।এবং update Rig এ ক্লিক করুন।

Untitled 6

ব্যস আপনার সকল ঝামেলা শেষ।

এবার হোম পেজ থেকে আপনার পছন্দের গেম টি নির্বাচন করুন, দেখুন, একে বারে উপরের দিকে, গেমের রিকয়ারমেন্ট এর সাথে আপনার কম্পিউটার এর অবস্থাও বলে দিচ্ছে। এবং এটাও নিশ্চিত করছে যে, আপনার কম্পিউটার এ গেমটি চলবে কি না। (আমি দুঃখিত, না চলার মতন কোন গেম খুজে পেলাম না যা থেকে আপনাদের দেখাতে পারব…)

Untitled 3

Untitled 4

এই সাইট টিতে যে শুধু মাত্র গেম চলবে কি না তা পরিক্ষা করা যায়, তা কিন্তু না। লেটেস্ট হার্ডওয়্যার এবং লেটেস্ট রিলিজ প্রায় সকল গেমের রিভিউ আপনি চাইলে এই সাইট থেকে দেখে নিতে পারবেন।

আশা করি সাইট টি থেকে আপনারা উপকৃত হবেন। আমার পোস্ট টি আপনাদের কেমন লাগল জানাতে ভুলবেন না যেন।

sign3

comments

6 কমেন্টস

  1. vaia..ai site ta to nirvul ans dite pare na.amake show korse gta 4 amar pc te cholbe na.kintu game ti full resolution e slow hole o,low resolution e valo chole…so can we believe this site?

    • ভাই, আপনি কিন্তু আপনার প্রশের উত্তর দিয়ে দিয়েছেন 😉 …লো রেসুলেশনে চলার জন্য এটা দিয়ে ছেক করার কোন দরকার নাই … কোন গেম আপনার কম্পিউটার কনফিগারেশন এ সম্পূর্ন ভাবে চলবে কি না তাই দেখাবে এই সাইট টি…
      আপনাকে ধন্যবাদ।

  2. vai….kintu fifa 11…j game ti amake boleche j amar pc te graphics card er jonno cholbe na.kintu game ti full resolution e cholche..

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Time limit is exhausted. Please reload the CAPTCHA.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.