পৃথিবীর সবচেয়ে বড় আলট্রা-ওয়াইড মনিটর নিয়ে আসছে এলজি। আগামী মাসে এই মনিটর বাজারে ছাড়া হবে। ৩৮ ইঞ্চির কার্ভড স্ক্রিনের আলট্রা-ওয়াইড ২১ : ৯ মডেলসহ মোট তিনটি নতুন মনিটর আগামী তিন মাসে বাজারে ছাড়বে এলজি।

৩৮ ইঞ্চির মনিটরের পাশাপাশি রয়েছে দুটি ৩৪ ইঞ্চি আলট্রা-ওয়াইড স্ক্রিনের মনিটর। এর মধ্যে একটি কার্ভড এবং আরেকটি ফ্ল্যাটস্ক্রিন। এ খবর জানিয়েছে প্রযুক্তিবিষয়ক ওয়েবসাইট দ্য ভার্জ।

ফ্ল্যাট স্ক্রিনের মনিটরের সঙ্গে বিল্ট-ইন ‘গুগল কাস্ট’ দেওয়া থাকবে। গুগল কাস্ট বা ক্রোম কাস্ট হচ্ছে গুগলের ছোট আকৃতির ডঙ্গল। এই ডিভাইসের মাধ্যমে টিভিতে হাই ডেফিনেশনের অডিও/ভিডিও কনটেন্ট চালানো যায়। এ ছাড়া ওয়াই-ফাই ইন্টারনেট সংযোগের মাধ্যমে অন্যান্য ডিভাইস থেকেও টিভিতে কনটেন্ট চালানো যায়।

এলজির এই মনিটরগুলোর মধ্যে সবচেয়ে বড় মনিটরটির নাম রাখা হয়েছে ৩৮ইউসি৯৯। এটি ফোরকে মানের ভিডিও কনটেন্ট চালাতে সক্ষম। এ ছাড়া ৩৮৪০ x ১৬০০ পিক্সেল রেজ্যুলেশনের আলট্রা-ওয়াইড ইমেজ তৈরি করা যাবে।

পৃথিবীর সর্ববৃহৎ বাঁকানো স্ক্রিনের আলট্রা-ওয়াইড স্ক্রিন হওয়ার পাশাপাশি মনিটরটিতে রয়েছে ইউএসবি-সি পোর্ট। এর সঙ্গে থাকছে দুটি ব্লুটুথ স্পিকার। ৩৮ ইঞ্চি মডেলের মনিটরটির দাম রাখা হয়েছে এক হাজার ৪৯৯ মার্কিন ডলার। আগামী মাসের মাঝামাঝি মনিটরটি বাজারে ছাড়া হতে পারে।

এ ছাড়া ৩৪ ইঞ্চি কার্ভড মনিটরটির নাম রাখা হয়েছে ৩৪ইউসি৭৯জি। এর দাম রাখা হয়েছে ৫৯৯ মার্কিন ডলার। আগামী নভেম্বরে বাজারে ছাড়া হতে পারে এটি। আর বিল্ট-ইন গুগল কাস্টসহ ৩৪ ইঞ্চি ফ্ল্যাট মনিটরের নাম রাখা হয়েছে ৩৪ইউএম৭৯জি। এর দাম পড়বে ৬৯৯ মার্কিন ডলার। আগামী অক্টোবরে বাজারে ছাড়া হবে এটি।

comments

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Time limit is exhausted. Please reload the CAPTCHA.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.