বিসমিল্লাহির রহমানীর রাহীম।

কেমন আছেন সবাই? নিশ্চয়ই মহান আল্লাহর অশেষ রহমতে ভালো? জ্বী আমিও আপনাদের সবার দোয়ায় ভালো আছি। আপনারা হয়তবা ভাবছেন এতদিন পর আমি আবার কোথা থেকে বের হলাম? গর্ত থেকে নয় তো? হিহি আসলে তা হয়। ভেবেছিলাম ব্লগইন ছেড়েই দিবো। অবশ্য তারপর থেকে ব্লগইন করা ছেড়েই দিয়েছিলাম। শুধু বিভিন্ন ওয়েবসাইট ঘুরতাম। আর এটা ওটা নিয়ে গুতাগুতি করতাম। কিন্তু আপনাদের অনুপ্রেরণা সবসময় মনের ভেতর সাড়া দিত। বরাবরের মতো যখন বেশ জটিল একটা সফটওয়্যার হাতে পেলাম তখন আর নিষ্ঠুরের মতো নিজে একা একা সেটা ব্যবহার করতে পারলাম না। তাই শত ব্যস্ততার মাঝে আজ বসে পড়লাম।

যাক অনেক ফাউল কথা বলেছি। এবার একটু কাজের কথা বলি। আপনারা শিরনামটা পড়েই নিশ্চই বুঝতে পেরেছেন যে আমি আসলে কি নিয়ে কথা বলতে যাচ্ছি? আমার দেখা অনেক মানুষ আছেন যারা সঙ্গিত তথা গিটার বেশ পছন্দ করেন। কিন্তু টাকা বা ব্যস্ততার কারণে গিটার কিনতে বা শিখতে পারেন না। কিন্তু তাই বলে কি তারা ঘরে বসে বসে আফসোস করবেন? নাহ কখনোই না। কারণ এই তথ্য প্রযুক্তির যুগে বসে থাকা মানে পৃথিবী থেকে পিছিয়ে থাকা। আসলে আমি আপনাদের সামনে যে সফটওয়্যারটা নিয়ে হাজির হয়েছি তা দিয়ে আপনারা খুব সহজেই গিটারের বিভিন্ন কাজ সেরে নিতে পারেন মাত্র কয়েকটা ক্লীকে? ভাবছেন এটার নাম কী? সফটওয়্যারটার নাম হলো Guitar Pro । ভারসন ৬।

সফটওয়্যাটা আগের ভারসনের চেয়ে অনেক উন্নত করা হয়েছে। যার ফলে বেড়েছে এর কার্যক্ষমতা আর তার সাথে এসেছে নতুন নতুন সুবিধা সমূহ। এর ফলে ব্যবহারকারীদের কাজ করার সময় কোন রকম ঝামেলা পোহাতে হবে না। চলুন একনজরে দেখে নেই এই ভারসনটিতে কি কি যোগ করা হয়েছেঃ

নিশ্চয়ই ভাবছেন সফটওয়্যারটার সুনাম শুনে তো ডাউনলোড করতে মন চাইছে কিন্তু ডাউনলোড করার আগে একবার সফটওয়্যারটার চেহারা দেখে না নিলে কেমন হয়ে যায় না? হিহি নো চিন্তা! সফটওয়্যারটার একটা চেহারা নিচে দিলাম। দেখেন তো কেমন লাগছে সফটওয়্যারটা দেখতেঃ

যাক অনেক কথা হলো এখন সময় ডাউনলোডের। সফটওয়্যারের সাইজও কম। হ্যা তাই আর দেরি না করে ঝটপট ডাউনলোড করে ব্যবহার করা শুরু করে দিন।

আর হ্যা মনে রাখবেন একটু চেষ্টা করলেই হয়তবা আপনিও হয়ে যেতে পারেন প্রফেশনাল গিটার মাষ্টার 🙂 সবার জন্য শুভ কামনা রইলো।

-আব্দুর রহিম (রবি)

comments

1 COMMENT

  1. Download করতে না পেরে খুব খারাপ লাগছে।মনে হয় link টা ভুল।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Time limit is exhausted. Please reload the CAPTCHA.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.