আমরা অনেকেই হয়তো গুগল ম্যাপ ব্যবহার করি যার মাধ্যমে আমরা নিজেদের লোকেশন দেখার পাশাপাশি আশেপাশের প্রতিষ্ঠান কিংবা রেস্টুরেন্ট ও দেখতে পারি। কেমন হতো যদি এমন একটি অ্যাপ্লিকেশন থাকতো যেখানে আমরা আমাদের আশেপাশের প্রতিষ্ঠান,দালানকোঠা দেখার পাশাপাশি আশেপাশের মানুষ কিংবা পরিচিত বন্ধুদেরও দেখতে পারতাম ? রাস্তায় মানুষজন যেমন হাটাচলা করে,ঠিক তেমনি সেই অ্যাপ্লিকেশনটিতে ও মানুষজন হাটাচলা করছে আর আমরা তা দেখতে পারছি,ভাবতেই কেমন অদ্ভুত লাগছে তাই না?

এরকম একটি অ্যাপ্লিকেশন ই হচ্ছে “ল্যান্ডনক”,  যার মাধ্যমে ব্যবহারকারী নিজেকে দেখার পাশাপাশি নিজবন্ধু,আত্মীয় স্বজন এমনকি আশেপাশের মানুষদেরকেও ম্যাপ এ দেখতে পারবে আর পাঠাতে পারবে ক্ষুদেবার্তাও।

আর যদি নিরাপত্তার প্রশ্ন আসে, তাহলে অ্যাপটি ব্যবহারকারীদের দিচ্ছে সর্বোচ্চ নিরাপত্তা ব্যবস্থা ।ব্যবহারকারী চাইলে এখানে বন্ধু বানাতে পারবে, কে কে তার লোকেশন দেখতে পারবে তা নির্ধারণ করতে পারবে আবার ব্যবহারকারীর নিজ লোকেশন দেখা হতে অন্যকে বিরত রাখতে চাইলে তাকে আজীবন ব্লকও করে রাখতে পারবে।মোট কথা, কেউ না চাইলে তাকে  “ল্যন্ডনক” এ দেখা অসম্ভব।পাশাপাশি রয়েছে “এক্টিভিটি” যোগ করবার ব্যবস্থা।

ধরুন আপনি পিজা হাট এ যেয়ে একটি পিৎজা খাচ্ছেন।আপনি আপনার সেই এক্টিভিটি –টি আপডেট করে দিলে আপনার সকল  বন্ধুবান্ধব দেখতে পারবে আপনি কোথায় কি করছেন।ফেইসবুক এ শেয়ার এর অপশন তো আছেই।

তবে চমকের এখানেই শেষ নয়।অ্যাপ্লিকেশনটির পরবর্তী আপডেট গুলোতে থাকছে আরোও নতুন সব ফিচার।আপনি ঘরে বসেই দেখতে পারবেন আপনার আশেপাশের ফুচকাওয়ালা কোথায় আছে।আবার ধরুন আপনি কোন ওয়েবসাইট থেকে কোন প্রোডাক্ট অর্ডার করেছেন।আপনার সেই প্রোডাক্ট নিয়ে ডেলিভারীম্যান এই মুহূর্তে কোথায় আছে তাও আপনি দেখতে পারবেন।এতো কিছুই যদি থাকে তাহলে আর গাড়ি, যানবাহন এর বিষয়টি বাদ থাকছে কেন ? আমরা তো রাস্তাঘাটে যানবাহন ও দেখি।এই চিন্তাও করে রেখেছে “ল্যান্ডনক”।পরবর্তী ভার্সনগুলোতে “ল্যান্ডনকে” দেখা যাবে ট্যাক্সিও। “ল্যান্ডনক” অন করলেই দেখতে পারবেন আপনার পাশ দিয়েই কোন ট্যাক্সি যাচ্ছে, তখন আপনি “ল্যান্ডনক” এর মাধ্যমে ট্যাক্সি চালক কে চুক্তিবদ্ধ করতে পারবেন।

ট্যাক্সি চালককে বলেও দেয়া লাগবেনা কোথায় আপনি যেতে চান, কারন  “ল্যান্ডনক”এর মাধ্যমেই আপনি ট্যাক্সি চালককে জানিয়ে দিয়েছেন কোথায় আপনার গন্তব্য আর সেটা স্বয়ংক্রিয়ভাবেই ট্যাক্সি চালক তার স্মার্টফোন থেকে জেনে যাবে।।আর এভাবেই আমাদের এই কর্মচঞ্চল পৃথিবী “LandKnock”-এর মাধ্যমে ভার্চুয়ালি প্রকাশ পাচ্ছে। খুব শীঘ্রই অ্যাপ্লিকেশনটির এন্ড্রয়েড ও আইওএস ভার্সন বাজারে আসছে যা বিনামূল্যে নামানো যাবে। তবে অ্যাপ্লিকেশনটির প্রি-অর্ডার করতে চাইলে এখন থেকেই যে কেউ তাদের অফিসিয়াল ওয়েবসাইট থেকে অ্যাপ্লিকেশনটি প্রি-অর্ডার করতে পারবে। প্রি-অর্ডার করে রাখলে নির্ধারিত দিন এর কিছু দিন আগে থেকেই অ্যাপ্লিকেশনটি ব্যবহার করা যাবে এবং পাওয়া যাবে বাড়তি কিছু সুবিধা।

অ্যাপ্লিকেশনটিসম্পর্কে বিস্তারিত তথ্য জানা যাবে তাদের ফেইসবুক পেইজ থেকে www.facebook.com/landknock অথবা তাদের ওয়েবসাইট লিঙ্কঃ  www.landknock.com

 

 

comments

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Time limit is exhausted. Please reload the CAPTCHA.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.